Image default
খেলা

কুমিল্লার দাপুটে জয়ে বাদ পড়ার শঙ্কায় খুলনা

আজকের (১১ ফেব্রুয়ারি) ম্যাচে মাঠে নামার আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হারানোর কিছু ছিল না। কারণ, তারা আগেই প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে। অন্যদিকে, খুলনা টাইগার্সের সামনে জয় ভিন্ন বিকল্প চিন্তা ছিল না। হারলেই বাদ পড়ার শঙ্কা। অবশেষে সেটাই হলো। কুমিল্লার কাছে ৬৫ রানের বিশাল ব্যবধানে হেরে এখন টুর্নামেন্ট থেকে বাদ পড়ার শঙ্কায় খুলনা।

আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ইমরুল কায়েসের দল। ১৮৯ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ৩ বল বাকি থাকতে ১২৩ রানেই অলআউট হয়ে গেছে মুশফিক বাহিনী।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন আবু হায়দার রনি। নির্ধারিত ৪ ওভারে ১৯ রান খরচায় উইকেটগুলো নেন তিনি। এছাড়া মঈন আলি ২টি, মুস্তাফিজুর রহমান ২টি, নাহিদুল ইসলাম ২টি ও তানভীর ইসলাম একটি উইকেট নেন। এর আগে ব্যাট হাতে মঈন আলি মাত্র ৩৫ বল মোকাবিলায় ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেছেন। তার উইলোতে ছিল ৯টি ছক্কা ও একটি চারের মার।



এছাড়া মাত্র ১৭ বলে ৪১ রান করেন ওপেনার লিটন দাস। ফাফ ডু প্লেসিস ৩৮, মাহিদুল ইসলাম অংকন ১২ ও মাহমুদুল হাসান জয় ১১ রান করেন। এতেই কুমিল্লার স্কোরবোর্ডে ১৮৮ রানের বিশাল সংগ্রহ যোগ হয়। খুলনার বোলারদের মধ্যে থিসারা পেরেরা ২টি এবং খালেদ আহমেদ, নাবিল সামাদ, শেখ মেহেদী হাসান ও সৌম্য সরকার একটি করে উইকেট নেন।

পরে ব্যাটিংয়ে দলটির পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেছে থিসারা পেরেরা। এছাড়া সৌম্য সরকার ২২, ইয়াসির আলি রাব্বি ১৮ ও আন্দ্রে ফ্লেচার ১৬ রান করেন। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন মঈন আলি।

এই জয়ে ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে, সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে খুলনা টাইগার্স। তাদের আর একটি ম্যাচ রয়েছে এবং সেটি বড় ব্যবধানে জিততেই হবে। সেই ম্যাচেরও প্রতিপক্ষ কুমিল্লা। আগামীকাল শনিবার বিকাল সাড়ে ৫টায় একইমাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Source link

Related posts

মেটসের সর্বশেষ পদত্যাগে মার্ক ভিয়েনটোস: ‘আমি আমার কাজ করছি’

News Desk

একটি নৃশংস রেড সক্স রক্ষণাত্মক ত্রুটি একটি রে লিটল লিগ হোম রানের দিকে পরিচালিত করে

News Desk

গেইনসভিলে রেস্তোরাঁয় রিক ফ্লেয়ার সংঘর্ষের ভিডিও ভাইরাল হয়েছে: ‘কিস মি–‘

News Desk

Leave a Comment