free hit counter
কুতিনহোর ইনজুরিতে ধাক্কা খেল ব্রাজিল-বার্সা
খেলা

কুতিনহোর ইনজুরিতে ধাক্কা খেল ব্রাজিল-বার্সা

লিভারপুলের মধ্যমাঠের প্রাণ হয়ে উঠেছিলেন ফিলিপ্পে কুতিনহো। কিন্তু বার্সেলোনায় এসে নিজেকে হারিয়ে ফেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। এ জন্য দায় এড়াতে পারে না কাতালান ক্লাবটি। কুতিনহো নিজেকে ফিরে পান বায়ার্ন মিউনিখে ধারে খেলতে গিয়ে। সেখানে চেনারূপে ফিরলেও তাকে আবার পাকাপাকিভাবে রাখতে চায়নি জার্মান ক্লাবটি।

কুতিনহো ফিরে আসেন বার্সায়। এখানে ন্যু ক্যাম্পে এসে আবারো নিজেকে হারিয়ে খুঁজতে শুরু করেছেন। বায়ার্নে গত মৌসুমে দুর্দান্ত পারফর্ম করা কুতিনহো পারছেন না নিজেকে মেলে ধরতে। বার্সার হয়ে ১৪ ম্যাচে তিনটি করে গোল ও অ্যাসিস্ট করেছেন তিনি। এর মধ্যে দুই দফা পড়েছেন ইনজুরিতে। তার সবশেষ প্রাপ্ত চোট অবশ্য গুরুতর। সার্জনের ছুরির নিতে পর্যন্ত যেতে হয়েছে তাকে।

নতুন বছরের আগ মুহূর্তে লা লিগায় এইবারের বিপক্ষের ম্যাচে হাঁটুতে চোট পান কুতিনহো। এই চোট নিয়ে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যান বার্সেলোনার ব্রাজিলিয়ান মিডফিল্ডার। তার চোটের গভীরতা এতটাই যে, গেল তিন মাসের মধ্যে দুবার হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়েছে। সেরে উঠতে কতদিন লাগবে তা বলতে পারছেন না চিকিৎসকরা।

তবে ইতোমধ্যে একটা দুঃসংবাদ দিয়ে ফেলেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমান। বুধবার তিনি জানিয়েছেন, এই মৌসুমে আর মাঠে নামতে পারবেন না তিনি। এটা বার্সার জন্য ধাক্কা বটে। শুধু তাই নয়, আসন্ন কোপা আমেরিকা টুর্নামেন্টেও খেলতে পারবেন না তিনি। খবরটা ব্রাজিলের জন্যও খুব নেতিবাচক।

কুতিনহোর মাঠে ফেরা নিয়ে নাটক চলছিল অনেকদিন ধরেই। গণমাধ্যমে এমন খবর প্রচার হয় যে, মার্চের মধ্যে পুরোপুরি ফিট হয়ে উঠবেন তিনি। ফিরবেন এপ্রিলের প্রথম সপ্তাহে। কিন্তু বাস্তবতা বড্ড কঠিন। হাঁটু পরীক্ষা করতে কাতারের দোহায় উড়ে যান ব্রাজিলিয়ান তারকা। সেখান থেকে আসে নতুন খবর। আবারো অস্ত্রোপচার করাতে হবে লিভারপুলের প্রাক্তন তারকার।

যদিও খবরটা গুজব বলে উড়িয়ে দেয় স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। অবশেষে সেটা সত্যি হলো। দুদিন আগে ব্রাজিলের বেলো হরিজন্তের একটি হাসপাতালে কুতিনহোর দ্বিতীয় সফল অস্ত্রোপচার করান লাসমার। এরপরই ব্রাজিলিয়ান প্রচারমাধ্যম গ্লোবো স্পোর্টকে তিনি ভেতরের খবর, ‘সে কোপা আমেরিকা টুর্নামেন্টে খেলতে পারবে না।

Related posts

ব্রাজিলের বাজিমাত, উড়ে গেছে পেরু

News Desk

মেসির গোলেও জয় পেল না আর্জেন্টিনা

News Desk

মেক্সিকোকে হারিয়ে টানা তৃতীয়বার ফাইনালে ব্রাজিল

News Desk