free hit counter
বিশ্বকাপে হাসেনি সাকিবের ব্যাট
খেলা

কী ভাগ্য সাকিবদের—বাজে পারফরম্যান্স চাপা পড়ে যায় বিতর্কে

দল হেরেছে। দায় কার? অবশ্যই মারিও বালোতেল্লির! তিনি অত সহজ সুযোগটা অমনভাবে মিস না করলে কি আর এভাবে হারতে হতো ম্যানচেস্টার সিটিকে! কোনো ম্যাচে আবার তাঁরই অসাধারণ এক গোলে দল জিতল। সেটা উদ্‌যাপন করতে হয়তো একটু-আধটু দ্রাক্ষারস গিলেছেন! অমনি খবরের শিরোনাম বালোতেল্লি।

ক্রমাগত ধেয়ে আসতে থাকা এত অভিযোগের তির আর সহ্য করতে পারেননি ইতালির ফরোয়ার্ড। এক ম্যাচে গোল করে জার্সিটা তুলে ধরে নিচে পরা সাদা গেঞ্জিতে লেখা বার্তাটা সবাইকে দেখালেন। কী লেখা ছিল সেখানে? ‘সব সময় কেন আমিই?

বালোতেল্লির সঙ্গে কণ্ঠ মিলিয়ে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও বলতে পারেন, ‘কেন সব সময় আমাদের সঙ্গেই এমনটা ঘটে!’ যে-ই না কোনো টুর্নামেন্টে বাংলাদেশের একটু সম্ভাবনা জাগে, এই যেমন সেমিফাইনাল-টাইনালে যাওয়ার সুযোগ তৈরি হয়, আম্পায়ারের কোনো ‘ভুল’ সিদ্ধান্তে সবকিছু ভেস্তে যায়!

কখনো কখনো আম্পায়ারদের উপহার দেওয়া ‘ভুল’ সিদ্ধান্ত হয়তো বাংলাদেশের খেলোয়াড়দের ‘উপহার’ দেয় আক্ষেপের তেতো স্বাদ। কিন্তু প্রতিটি টুর্নামেন্টেই তো বাংলাদেশের সমর্থকদের সঙ্গী হয় কিছু ‘আহা, ইস্‌, একটুর জন্য’ রকমের কিছু শব্দ আর চুলছেঁড়া অভিজ্ঞতা!

কী ভাগ্য সাকিবদের

এবার ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের পর ওঠা বিতর্ক নিয়ে সে দেশের ধারাভাষ্যকার হার্শা ভোগলে যেমন টুইট করেছেন, ‘আমার বাংলাদেশের বন্ধুদের বলব, লক্ষ্যে পৌঁছাতে না পারার দায় ফেক ফিল্ডিং বা ভেজা কন্ডিশনকে দেবেন না।

Bednet steunen 2023