free hit counter
খেলা

কার হাতে যাচ্ছে ইপিএল শিরোপা, সর্বশেষ সমীকরণ

এফএ কাপ ফাইনালের একাদশ থেকে ৯টি পরিবর্তন, শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়া। এসব কিছু যেন ইঙ্গিত দিচ্ছিল, ইপিএলের শিরোপা নিয়ে যেন খুব বেশি ভাবছেন না লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ। তার সব দৃষ্টি হয়তো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিয়ে। হারলে এখনই শিরোপার রফাদফা হয়ে যেতো। কিন্তু ম্যানচেস্টার সিটিকে অপেক্ষায় রেখে ঠিকই শিরোপা লড়াই শেষ দিনে নিয়ে গেলো লিভারপুল। পিছিয়ে থেকেও সাউদাম্পটনকে হারায় ২-১ গোলে।

পয়েন্ট টেবিলে ৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। আগামী ২২ মে ঘরের মাঠে অ্যাস্টন ভিলাকে হারালে টানা দ্বিতীয়বার শিরোপা উৎসব করবে পেপ গার্দিওলার দল। সিটি হারবে তেমনটা ভাবছে না এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে থাকা লিভারপুল। তবে তাই বলে আশা ছাড়ছেন না ক্লপ।



এই পরিস্হিতিতে দাঁড়িয়ে থেকেও শিরোপা জেতা সম্ভব বলে মনে করছেন তিনি। বলেন, ‘আমার দৃষ্টিকোণ থেকে যদি বলি, আপনারা অবশ্যই ভাবছেন সিটি জিতবে। তবে এটা ফুটবল। আমাদের আগে নিজেদের ম্যাচ জিততে হবে। এমন না যে ওলভস কোনো দলই নয়। চ্যাম্পিয়ন হওয়া সম্ভব, হয়তো খুব বেশি মাত্রায় নয় তবে সম্ভব। এটাই যথেষ্ট।’

সিটির মতো একই দিন ঘরের মাঠে ওলভসের বিপক্ষে নামবে লিভারপুল। চ্যাম্পিয়ন হতে হলে অলরেডদের জয়ের বিকল্প নেই, একই সঙ্গে তাকিয়ে থাকতে হবে সিটির হার বা ড্রয়ের দিকে। যদি সিটি হেরে যায় ও লিভারপুল ড্র করে তাহলে দুই দলের পয়েন্ট সমান হবে। সেক্ষেত্রে চ্যাম্পিয়ন হবে গোল গড়ে এগিয়ে থাকা দল। ৩৭ ম্যাচ শেষে গোল পার্থক্যে লিভারপুলের চেয়ে ছয় গোল এগিয়ে আছে সিটি।

Source link