free hit counter
খেলা

কাতার বিশ্বকাপে হামলার আশঙ্কা

আর কিছু দিন পরেই কাতারে পর্দা ওঠবে ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ ফুটবল বিশ্বকাপের। বিশ্বকাপের ম্যাচ মাঠে গড়াতে বাকী আর মাত্র ৪ দিন। বিশ্বকাপকে সামনে কাতারে আসতে শুরু করেছে অংশগ্রহণকারী দেশগুলো। শুধু তাই নয় বিশ্বকাপকে ঘিরে অনেক পর্যটকও আসতে শুরু করেছে। প্রায় ২০ লক্ষ্য মানুষের সমাগম হবে দেশটিতে। আর এই বিশ্বকাপ চলাকালীন সময়ে কাতারে হামলার পরিকল্পনা করছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। স্প্যানিশ গণমাধ্যম মার্কার এক প্রতিবেদনে জঙ্গি হামলার আশঙ্কা জানিয়েছে।




মার্কার প্রতিবেদনে বলা হয়েছে, কিছু আইএস সমর্থক মোবাইল অ্যাপ টেলিগ্রামের এর মাধ্যমে সন্ত্রাসী হামলার ডাক দিয়েছে। বিশ্বকাপ চলাকালীন সময়ে তারা জঙ্গি হামলার কথা বলেছে। আইএসের লক্ষ্য হলো সেইসব দেশ যারা বিশ্বমঞ্চে আইএসের বিরোধিতা করে এসেছে। যেমন, বেলজিয়াম, কানাডা, ফ্রান্স। শুধু সেসব দেশের শুধু ফুটবলার নয় ওইসব দেশ থেকে যেসব দর্শক কাতারে খেলা দেখতে এসেছেন, তাদের ওপরেও হামলার ডাক দেয়া হয়েছে।



টেলিগ্রাম মাধ্যমে আদান প্রদান হওয়া বার্তায় বলা হয়েছে, পরিচ্ছন্ন অভিযান শুরু হয়েছে। কাতার বিশ্বকাপে অংশ নিয়ে গোল করো। গোল ফাঁকা আছে। 

টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে দু’টি ‘ইনফোগ্রাফিক্স’ও ছড়িয়ে পড়েছে। তার একটায় রয়েছে যারা জোটবদ্ধভাবে আইএস’কে হারানোর ডাক দিয়েছে সেইসব দেশের নাম। আর দ্বিতীয়টায় রয়েছে, কাতার বিশ্বকাপে অংশ নেয়া সব কয়েকটি দলের নাম।  

 

Source link

Bednet steunen 2023