কলেজ খেলাধুলা রাজস্ব ভাগাভাগি সঙ্গে একটি ভূমিকম্প পরিবর্তনের দ্বারপ্রান্তে আছে
খেলা

কলেজ খেলাধুলা রাজস্ব ভাগাভাগি সঙ্গে একটি ভূমিকম্প পরিবর্তনের দ্বারপ্রান্তে আছে

কলেজ অ্যাথলেটিক্স যেমন আমরা জানি এটি পরিবর্তন হতে পারে, 2025 সালের জানুয়ারিতে বিচারের জন্য নির্ধারিত একটি আসন্ন অ্যান্টিট্রাস্ট মামলার জন্য ধন্যবাদ।

কলেজ অ্যাথলেটিক্সের এই মুহূর্তে সবচেয়ে আলোচিত বিষয় হল ছাত্র-অ্যাথলিটদের জন্য রাজস্ব ভাগাভাগি, সাথে প্রাক্তন খেলোয়াড়রা হাউস বনাম NCAA মামলায় জড়িত। বর্তমানে এটি দাঁড়িয়েছে, বর্তমান এবং প্রাক্তন খেলোয়াড়দের দ্বারা NCAA-এর বিরুদ্ধে দায়ের করা একটি মামলার ফলে বাদীদের জন্য প্রায় $4 বিলিয়ন রায় হতে পারে।

বেশিরভাগ বিশেষজ্ঞ সম্মত হন যে এনসিএএ অবশেষে এই ক্রীড়াবিদদের মজুরি দিতে বাধ্য হবে, এমন একটি রায় যা বাদীদের পক্ষে শাসন করতে পারে এবং রাজস্ব ভাগাভাগির ক্ষেত্রে কলেজ অ্যাথলেটিকসের ল্যান্ডস্কেপ পরিবর্তন করতে পারে। পিট থামেল এবং ড্যান মারফির প্রতিবেদন অনুসারে, মামলাগুলি কনফারেন্স কমিশনার এবং এনসিএএ নেতাদের কথোপকথনের অগ্রভাগে ছিল, যার ফলে গত সপ্তাহে ডালাসে এই বিষয়ে “গভীর আলোচনা” হয়েছিল, যেখানে CFP নেতারা তাদের বসন্ত শীর্ষ সম্মেলন করেছিলেন।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

টেনেসির ন্যাশভিলে 17 জুলাই, 2023-এ গ্র্যান্ড হায়াট ন্যাশভিলে 2023 এসইসি মিডিয়া দিবসের প্রথম দিনে SEC কমিশনার গ্রেগ সানকি বক্তৃতা করছেন। (জনি ইজকুয়ের্দো/গেটি ইমেজ)

ক্রীড়াবিদদের একটি নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ের কর্মচারী হিসাবে শ্রেণীবদ্ধ করার পাশাপাশি, NCAA সেই শ্রেণীবিভাগ থেকে দূরে সরে যাওয়ার জন্য কঠোর চেষ্টা করছে। NCAA-এর আশেপাশে বর্তমান ছাত্র-অ্যাথলিট কেন্দ্রগুলির সাথে রাজস্ব ভাগাভাগি ছাড়াও আরও একটি কঠিন কথোপকথন যা ক্রীড়াবিদদের অর্থপ্রদান করতে হয়, যার ফলে প্রায় $1 বিলিয়ন সেটেলমেন্ট নম্বর হতে পারে।

চলমান মীমাংসার আলোচনা সব পক্ষকে আদালতের কক্ষের বাইরে রাখবে। এই আসন্ন বিচারের সবচেয়ে বড় উপাদানগুলির মধ্যে একটি হল লড়াই করার মতো একটি নিষ্পত্তিতে পৌঁছানো৷ অ্যাথলিটদের সাথে একটি রাজস্ব ভাগ করে নেওয়ার মডেল তৈরি করার বিষয়ে আলোচনা এমন একটি পরিকল্পনা নিয়ে আসার জন্য জরুরিতার অনুভূতি তৈরি করেছে যা চারপাশে লেগে থাকতে যথেষ্ট স্মার্ট হবে।

কলেজের খেলাধুলার বর্তমান ল্যান্ডস্কেপের এই বড় পরিবর্তনের কেন্দ্রবিন্দুতে অ্যান্টিট্রাস্ট মামলাটি সৃষ্ট ক্ষতির জন্য ক্ষতিপূরণ চায় কারণ প্রাক্তন ক্রীড়াবিদরা তাদের নাম, চিত্র এবং উপমা থেকে লাভ করতে অক্ষম ছিল।

এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে চলমান মামলা এবং রাজস্ব ভাগাভাগি দুটি ভিন্ন সত্তা, যদিও NCAA এবং সম্মেলনের নেতারা এমন একটি পরিকল্পনায় একমত হওয়ার চেষ্টা করছেন যা মোটামুটি একই সময়ে উভয় বিষয়ের যত্ন নিতে পারে।

প্রকৃতপক্ষে, NCAA-এর বিরুদ্ধে মামলাটি কলেজ অ্যাথলেটিক্সের ইতিহাসে সবচেয়ে বড় মুহূর্ত হতে পারে, বিশেষ করে যদি আপনি এমন একটি নিষ্পত্তিতে না পৌঁছানোর পরিণতিগুলি বিবেচনা করেন যা মামলাটি চলে যেতে পারে। NCAA কোথায় যাবে সে সম্পর্কে চলমান আলোচনার অংশ হিসাবে, এটা লক্ষ্য করার মতো যে ছাত্র-অ্যাথলেটদের সাথে আয় ভাগাভাগি করা সবচেয়ে যৌক্তিক পথ হতে পারে।

সমস্ত প্রচারের মধ্যে একটি জিনিস মনে রাখা উচিত যে সারা দেশে ক্রীড়া বিভাগগুলি বর্তমানে আয় ভাগাভাগি প্রবর্তনের সময় জীবনকে টেকসই করার উপায় নিয়ে আলোচনা করছে। এমনকি এসইসি এবং বিগ টেনের স্কুলগুলি টেলিভিশন চুক্তি থেকে যে পরিমাণ অর্থ উপার্জন করে, তারপরও সারা দেশে বাজেট পরিচালনা করার প্রয়োজন হবে।

গত কয়েক মাস ধরে, এসইসি এবং বিগ টেনের নেতৃত্বে বেশ কয়েকজন সম্মেলন কমিশনার শান্তভাবে সম্মত হয়েছেন যে একটি নতুন রাজস্ব ভাগাভাগি মডেল তৈরি করা সঠিক পদক্ষেপ, যদিও এতে সম্মেলন এবং এনসিএএ-এর একটি উল্লেখযোগ্য অংশ ব্যয় হবে। টাকা

হারিকেনের সাথে ক্যাভেন্ডার

মিয়ামি হারিকেনসের মহিলা বাস্কেটবল খেলোয়াড় হ্যালি ক্যাভেন্ডার (14) এবং হান্না ক্যাভেন্ডার (15) $1 মিলিয়নেরও বেশি এনডোর্সমেন্ট উপার্জন করেছেন এবং NIL কলেজের ক্রীড়া আন্দোলনের অগ্রভাগে রয়েছেন৷ (Getty Images এর মাধ্যমে Diaz/Miami Herald/Tribune News Service)

গত মাসে রিপোর্ট করা সংখ্যা অনুসারে, রাজস্ব ভাগাভাগিতে স্কুল প্রতি বছরে এই সংখ্যাটি $13 মিলিয়ন থেকে $20 মিলিয়নের মধ্যে পৌঁছাতে পারে। এটি কলেজগুলির জন্য NFL-এর মতো একটি বেতনের ক্যাপও তৈরি করবে। যদিও এটি সম্ভবত বেশিরভাগ পাওয়ার-4 স্কুলের ক্ষেত্রে হবে, তবে এটি দেখতে আকর্ষণীয় হবে যে এটি গ্রুপ অফ ফাইভ প্রতিষ্ঠানের জন্য কীভাবে কাজ করে, যেগুলি অন্যদের মতো একই আর্থিক ওজন বহন করে না।

দ্য ক্যাভেন্ডার টুইনস প্রকাশ করে যে কীভাবে সোশ্যাল মিডিয়া তাদের ভবিষ্যতকে রূপ দিয়েছিল $1.7 মিলিয়ন বিনা খরচে উপার্জন করার পর: ‘এটি একটি 40-বছরের পরিকল্পনা’

কিন্তু, যেকোনো চুক্তির মতো, অনেক বাধা রয়েছে এবং আলোচনার এখনও অনেক পথ বাকি।

পাওয়ার-4 সম্মেলন সম্ভাব্য রাজস্ব ভাগের ক্ষেত্রে পথ দেখায়

NCAAs এ অলিভিয়া ডান

LSU টাইগার্স জিমন্যাস্ট অলিভিয়া ডান ডিকিজ এরেনায় NCAA মহিলা জিমন্যাস্টিকস জাতীয় চ্যাম্পিয়নশিপের আগে মেঝেতে হাঁটছেন৷ (জেরোম মেরন-ইউএসএ টুডে স্পোর্টস)

এই কথোপকথনের সবচেয়ে দৃশ্যমান অংশ এবং কলেজের খেলাধুলায় সম্ভাব্য রাজস্ব ভাগাভাগি সংক্রান্ত পুরো আলোচনাটি পাওয়ার-4 সম্মেলনের চারপাশে ঘোরে। বিগ টেন, এসইসি, বিগ 12 এবং এসিসির স্কুলগুলির জন্য, অ্যাথলিটদের সাথে তাদের রাজস্ব ভাগ করে নেওয়ার ধারণাটি কমিশনারদের তুলনায় একটু সহজ হবে যারা AAC বা সান-বেল্ট সম্মেলন পরিচালনা করেন।

আপনি যদি এটিকে একটি সাধারণ মডেলে বিভক্ত করেন, তাহলে এই সমস্তগুলি অ-টিভি ফানেলগুলি থেকে অর্জিত বিপুল পরিমাণ রাজস্বের সাথে লিঙ্ক করা যেতে পারে৷ এই পাওয়ার-4 স্কুলগুলির বেশিরভাগের জন্য, তাদের টিকিট এবং পণ্য বিক্রয়, বুস্টার দান এবং কনফারেন্স পেমেন্ট রয়েছে। হ্যাঁ, প্রতি বছর বিতরণ করা রাজস্বের সিংহভাগই আসে ESPN, FOX, CBS এবং NBC এর মত বিশাল চুক্তি থেকে, কিন্তু তাদের শক্তিশালী কনফারেন্সের সমর্থনে থাকা স্কুলগুলিতে খরচের ক্ষেত্রে আরও বেশি নড়বড়ে জায়গা থাকে।

রাজস্ব ভাগাভাগি যোগ করা কিছু স্কুলকে এজেন্ডায় কিছু নির্মাণ বা প্রকল্প বন্ধ করতে বাধ্য করতে পারে? অবশ্যই, কিন্তু এটি শুধুমাত্র অল্প সময়ের জন্য হতে পারে, কারণ স্কুলগুলি তাদের ছাত্র-অ্যাথলেটরা সম্ভাব্য রাজস্ব ভাগ করে নেওয়ার মডেলের একটি অংশ পায় তা নিশ্চিত করার একটি উপায় খুঁজে বের করে৷

এই আলোচনায় যে খেলাগুলো আয় করে না সেগুলোকেও আমরা ভুলতে পারি না। সফ্টবল, বেসবল এবং এমনকি বাস্কেটবলের মতো খেলাগুলির জন্য, বেশিরভাগ স্কুলগুলি লাভজনক নয় এবং এতে অলিম্পিক খেলাগুলিও অন্তর্ভুক্ত নয়৷ তাহলে শিরোনাম IX এর অধীনে রাজস্ব ভাগাভাগি কেমন দেখায়, বা বার্ষিক ভিত্তিতে অর্থ হারায় এমন বেশিরভাগ খেলার জন্য? এটি অবশ্যই আগামী বছরের জন্য একটি প্রধান আলোচনার বিষয় হবে, কারণ NCAA তাদের বিরুদ্ধে আর কোনো মামলা করতে পারে না।

আমরা অবশ্যই কলেজ অ্যাথলেটিক্সের ভবিষ্যতের জন্য একটি মোড়কে আছি

CFP এ আর্চ ম্যানিং

টেক্সাস লংহর্নসের আর্চ ম্যানিং #16, লুইসিয়ানার নিউ অরলিন্সে 01 জানুয়ারী, 2024-এ সিজারস সুপারডোমে সিএফপি অলস্টেট সুগার বোল সেমিফাইনালে ওয়াশিংটন হাস্কিসের বিরুদ্ধে খেলার আগে উষ্ণ হয়ে ওঠে। (ক্রিস গ্রেথেন/গেটি ইমেজ)

আপনি যদি কলেজ অ্যাথলেটিক্সের বিশ্বের টার্নিং পয়েন্ট খুঁজছেন, আমরা মোড়ে আছি। মুলতুবি বিচারের কাছে আসার সাথে সাথে, সম্মেলন কমিশনাররা একটি সময়সীমা নির্ধারণের জন্য কাজ করছেন এবং এটি উচ্চ হারে চলছে।

আমরা সারা দেশে প্রতিটি সম্মেলনের বসন্ত সভাগুলির কাছে যাচ্ছি, এবং SEC মেমোরিয়াল ডে সপ্তাহে ডেস্টিনে মিলিত হওয়ার কথা রয়েছে৷ এসিসি এবং বিগ টেনও এই সময়ে তাদের বার্ষিক মিটিং করবে, এবং এই সময়ে কথোপকথন অবশ্যই উত্তপ্ত হবে। স্কুল অ্যাডমিনিস্ট্রেটররা জানতে চাইবেন কি ধরনের তহবিল তাদের জন্য অপেক্ষা করতে হবে, এবং কমিশনারদের অনেক প্রশ্নের উত্তর দিতে হবে।

জিম ক্যাভালি, Athletes.org-এর প্রতিষ্ঠাতা এবং এখন খেলোয়াড় ইউনিয়নের প্রতিনিধি হিসাবে UAB ফুটবল দলের প্রতিনিধিত্ব করছেন, দলের খেলাধুলায় আগত পরিবর্তন সম্পর্কে এটি বলেছিলেন।

“এনসিএএ এবং এর পাওয়ার কনফারেন্সগুলি কলেজ অ্যাথলেটদের কথা না বলে এবং সেই সমাধান তৈরিতে অংশগ্রহণ না করে একটি টেকসই মডেল তৈরি করতে পারে না,” ক্যাভালি বলেছিলেন। “এই কারণেই আমরা কলেজের ক্রীড়াবিদদের তাদের নিজস্ব খেলোয়াড়দের সংগঠনে সংগঠিত করি যাতে তারা যেকোন নতুন চুক্তির বিষয়ে আলোচনায় সক্রিয় ভূমিকা পালন করতে সক্ষম হয়৷ আমরা উত্সাহিত যে কলেজ অ্যাথলেটিকসের আরও বেশি সংখ্যক নেতারা স্বীকার করি যে রাজস্ব ভাগাভাগি ভবিষ্যতের অংশ৷ সম্ভবত মুলতুবি মামলাগুলি সমাধান করা একটি ইতিবাচক লক্ষণ কিন্তু এটি একটি নতুন, টেকসই সমাধান তৈরি করতে পারবে না যা বর্তমান কলেজ ক্রীড়াবিদরা আলোচনা বা সম্মত হবে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

স্পষ্টতই এটি সমস্ত খেলাকে প্রভাবিত করে, তাই আপনি আশা করতে পারেন অ্যাথলেটিক পরিচালকদের কাছে অনেক প্রশ্ন থাকবে, এবং উত্তর খুঁজবেন। এইবার গত বছর, আমরা NIL-এর প্রভাব এবং দেশ জুড়ে বিভিন্ন ক্যাম্পাসে কীভাবে এটি পরিচালনা করা হয়েছিল, স্থানান্তরের নিয়মগুলির সাথে এবং কীভাবে ছাত্র-অ্যাথলেটরা ভবিষ্যতের উপার্জন নিয়ে আলোচনা করতে পারে তা নিয়ে আলোচনা করছিলাম।

এখন, আমরা দুই মাসের মিটিংয়ে যাচ্ছি যা কলেজ অ্যাথলেটিক্সের ভবিষ্যতকে রূপ দিতে পারে। সময় অবশ্যই পরিবর্তিত হয়েছে, এবং এটি দ্রুত গতিতে ঘটছে।

Source link

Related posts

আলিজাহ ভেরা-টাকার জানেন জেটসের আক্রমণাত্মক লাইন আপগ্রেড একটি “অপ্রীতিকর” সতর্কতার সাথে আসে।

News Desk

মেটসের সাম্প্রতিক আক্রমণাত্মক পুনরুত্থান কিছুটা আশা দেয়

News Desk

কাইটলিন ক্লার্ক উইলসনের সাথে ঐতিহাসিক বহু বছরের অংশীদারিত্বে স্বাক্ষর করেছেন

News Desk

Leave a Comment