Image default
খেলা

কলকাতা ছাড়বেন সাকিব, রাসেল

এবারের আইপিএলে সময়টা মোটেও ভালো যাচ্ছেন না কলকাতা নাইট রাইডার্সের, ৭ ম্যাচ খেলে হেরেছে ৫ টিতেই। এখনো সেরা কম্বিনেশনই খুঁজে পায়নি দলটি, প্রথম ৩ ম্যাচে সাকিবকে খেলানো হলেও এরপর তাকে বাদ দেওয়া হয়।

সাকিবের জায়গায় সুনিল নারাইনকে সুযোগ দেওয়া হলেও দলের প্রত্যাশা মেটাতে পারেননি ক্যারিবিয়ান এই অলরাউন্ডারও, ব্যাট হাতে ৫ এ নেমে ৪ ম্যাচে করেছেন ৪, ৬, ০ ও ০ রান। দলের টপ অর্ডার ও মিডল অর্ডার সুবিধা করতে পারছে না, এমন প্রেক্ষাপটে তারা প্লে-অফে খেলতে পারবে সেটা হয়তো কলকাতার কোন পাড় ভক্তও আশা করছেন না।

যদি অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লিখে কলকাতা প্লে-অফে জায়গা করেই নেয় তাহলেও সেখানে সাকিব ও আন্দ্রে রাসেলকে পাবে না তারা। সাকিবকে না পাওয়াটা প্রত্যাশিতই ছিল, ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার জন্য আগেই আইপিএল ছাড়বেন তিনি। তবে নতুন খবর হলো, সাকিবের মতো রাসেলকেও পাবে না কলকাতা।

প্রথম ৩ ম্যাচে সুযোগ পাওয়ার পর ব্রেঞ্চে বসেই কাটছে সাকিব আল হাসানের সময়। এমনিতে তো বটেই, ভারতের ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে নিশ্চিত ভাবেই শুধু শুধু বসে কাটাতে চাইবেন না তিনি। আর সে কারণেই হয়তো নির্ধারিত সময়ের আগেই দেশে ফিরছেন সাকিব।

সাকিবকে না পাওয়াটা কম ক্ষতির হলেও তাদের জন্য অপূরণীয় ক্ষতি হবে আন্দ্রে রাসেলকে না পাওয়া, ২১ মে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচ খেলেই কলকাতার ডেরা ত্যাগ করবেন ক্যারিবিয়ান বিধ্বংসী এই অলরাউন্ডার। তবে তার আগেই শেষ হবে কলকাতার গ্রুপ পর্বের খেলা, খুব সম্ভবত দলের প্লে-অফে খেলার সম্ভাবনা না থাকার কারণেই এমন সিদ্ধান্ত নিতে পারেন রাসেল।

আইপিএল ছেড়ে পিএসএলে যোগ দিবেন আন্দ্রে রাসেল, ২ জুন থেকে মাঠে গড়াবে স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগের বাঁকি অংশের খেলা। আর তার জন্য ২৩ মের মধ্যে ক্রিকেটারদের স্কোয়াডে যোগ দেওয়ার বাধ্যবাধকতা রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Related posts

দীর্ঘদিন পর ব্যাটিংয়ে নেমেও সাবলীল সাকিব

News Desk

পিছিয়ে পড়েও টটেনহ্যামকে হারালো ম্যানসিটি 

News Desk

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ বার্সেলোনা কোচ জাভি

News Desk

Leave a Comment