free hit counter
করোনায় আক্রান্ত দক্ষিণ আফ্রিকার ৫ নারী ক্রিকেটার
খেলা

করোনায় আক্রান্ত দক্ষিণ আফ্রিকার ৫ নারী ক্রিকেটার

বাংলাদেশের বিপক্ষে ৫টি ওয়ানডে খেলতে এসেছিল দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দল। কিন্তু দেশের করোনা পরিস্তিতির অবনতি হওয়ায় বাংলাদেশ সরকার ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন জারি করেছে। যে কারণে এক ম্যাচ না খেলেই দেশে ফিরে যাচ্ছে প্রোটিয়া নারীরা। কিন্তু দলের সঙ্গে যেতে পারছেন না তাদের স্কোয়াডের ৫ সদস্য।

করোনা পজিটিভ আসায় বাংলাদেশেই থেকে যেতে হচ্ছে এই পাঁচজনকে। এই পাঁচ ক্রিকেটার হলেন, সিনালো জাফটা, লিয়াহ জোনস, নোবুলুমকো বানেটি, রবিন শার্লি ও দলের ম্যানেজার মারসিয়া লেতসোয়ালো। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসাইন ক্রিকফ্রেঞ্জিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সকালে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দলের সবাই করোনা পরীক্ষার নমুনা দেন। করোনা পরীক্ষার ফল আসে রাতে। তখন সিলেট ছেড়ে দেশের পথে উড়াল দেওয়ার অপেক্ষায় থাকা দলটি ঢাকায় অবস্থান করছিল।

করোনা পজিটিভ হওয়া দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের পাঁচ সদস্য এখন হোটেলে আইসোলেশনে আছেন। এ প্রসঙ্গে মনজুর হোসাইন চৌধুরী ক্রিকফ্রেঞ্জিকে বলেন, ‘দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের মেয়েদের সবারই আজ (সোমবার) দেশে ফেরারকথা ছিল। তবে তার আগে গতকাল টেস্ট করালে ৫ জনের ফল পজিটিভ আসে। বাকিরা ভোরে রওয়ানা করেছেন।’

‘এ ৫ জন বর্তমানে ঢাকায় আইসোলেশনে আছেন। তাদের ফল পজিটিভ আসার কোনো কারণ নেই। এখানে এসে তারা জৈব সুরক্ষা বলয়ীর মধ্যে ছিলেন। এমনকি প্রতি তিন দিন পর পর পরীক্ষা করিয়েছি আমরা। আজ (মঙ্গলবার) আবার করোনা পরীক্ষা করানো হবে। নেগেটিভ বা পজিটিভ যেটিই আসুক, ফলাফল দেখে পরবর্তী সিদ্ধান্ত নেব আমরা’ আরও যোগ করেন তিনি।

বাংলাদেশ সফরে এসে এমনিতেই দক্ষিণ আফ্রিকার মেয়েদের ভালো সময় কাটেনি। ৪টি ওয়ানডেতেই হেরেছে সফরকারীরা। এই সফরের আগে ভারত সফরে গিয়েছিলেন প্রোটিয়া নারীরা। কিন্তু সেখানে ছিল উল্টো চিত্র। ভারতকে ৪-১ এ হারিয়েছে প্রোটিয়া মেয়েরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও তারা ২-১ ব্যবধানে জিতেছিল।

Related posts

বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের রেকর্ড গড়া জয়

News Desk

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

News Desk

চার ক্যাটাগরিতে দক্ষিণ আফ্রিকার সেরা নরকিয়া

News Desk