Image default
খেলা

র‍্যাঙ্কিংয়ে কনওয়ের অভাবনীয় উত্থান

লর্ডস টেস্ট অভিষেকে বাজিমাত করেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ডেভন কনওয়ে। ইংল্যান্ডের বিপক্ষে ডাবল হান্ড্রেড হাঁকিয়ে তোলপাড় করেন রেকর্ড বই। রেকর্ড বইয়ের পর র‍্যাঙ্কিংয়েও এর ছাপ রেখেছেন কনওয়ে। অভাবনীয় উত্থানে র‍্যাঙ্কিংয়েও রেকর্ড গড়েছেন তিনি।

বুধবার সাপ্তাহিক হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। সেখানে বাজিমাত কনওয়ের। লর্ডস টেস্টে অসাধারণ ব্যাটিং প্রদর্শনীতে টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ৭৭ নম্বরে উঠে এসেছেন ২৯ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকে তার ২০০ রানের ইনিংসটি দেশটিতে অভিষেকে প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরির কীর্তি।

সব মিলিয়ে টেস্ট ইতিহাসে সপ্তম ও নিউ জিল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেকে ডাবল সেঞ্চুরি করেন কনওয়ে। ব্যাট হাতে বাইশ গজে যে প্রতাপ দেখিয়েছেন কনওয়ে তার প্রভাব পড়ে র‍্যাঙ্কিংয়ে। এতোদিন নিউজিল্যান্ডের হয়ে টেস্ট অভিষেকে সর্বোচ্চ ৪৪০ রেটিং পয়েন্ট ছিল ডানহাতি ব্যাটসম্যান লু ভিনসেন্টের। তাকে টপকে যাওয়া কনওয়ের রেটিং পয়েন্ট ৪৪৭।

দুই দলের এই টেস্ট দিয়ে ব্যাটম্যানদের ক্যাটাগরিতে এগিয়েছেন ইংলিশ ওপেনার ররি বার্নস। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৩২ রান করে র‍্যাঙ্কিংয়ে ২১ ধাপ এগিয়ে উঠে এসেছেন ২২তম স্থানে। র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে অলি পোপ ও ডম সিবলিরও।

বোলারদের বিভাগে এগিয়েছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। প্রথম ইনিংসে ৬ উইকেটসহ ম্যাচে মোট ৭টি উইকেট নিয়ে এক ধাপ উন্নতি করে ক্যারিয়ার সেরা তৃতীয় স্থানে উঠে এসেছেন তিনি। ম্যাচে ৪ উইকেট পাওয়া মার্ক উড এগিয়েছেন ৬ ধাপ। ইংলিশ পেসার আছেন ৪২ নম্বরে।

Related posts

ক্রিশ্চিয়ান ম্যাকক্যাফ্রে অলিভিয়া কুলপোর মেকআপ ভয়েসওভার দিয়ে তার ভক্তদের হাসায়

News Desk

জা মোরান্টের বাবা বলেছেন যে তার সিদ্ধান্তের কারণে তার ছেলে বিচ্ছিন্ন ছিল

News Desk

বুলসের জাভন্তে গ্রীনকে মাথার অংশে লাথি মারার পর নিক্সের জোশ হার্টকে খেলা থেকে বহিষ্কার করা হয়েছিল

News Desk

Leave a Comment