free hit counter
ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ডি ভিলিয়ার্স
খেলা

ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ডি ভিলিয়ার্স

অনেকদিন ধরেই গুঞ্জন চলছিলো অবসর ভেঙে আন্তর্জাতিক অঙ্গনে ফিরছেন এব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স। হেড কোচ মার্ক বউচারের মন্তব্যে এবির আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার যে গুঞ্জন উঠেছিল তাতে নতুন রসদ যোগ করেছিলেন এই ব্যাটসম্যান নিজেই। আইপিএল চলাকালীন দক্ষিণ আফ্রিকার হয়ে আবার নতুন করে খেলার ইচ্ছা পোষণ করেছিলেন মিস্টার ‘থ্রি সিক্সটি ডিগ্রি’। আর সেই সম্ভাবনার পালে এবার জোর হাওয়া দিলেন গ্রায়েম স্মিথ।

২০১৮ সালে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ভিলিয়ার্স। ২০১৮ সালে জোহানেসবার্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টেস্ট ক্রিকেট দিয়ে মাঠে নেমেছিলেন তিনি। ঠিক এক মাস পর হঠাৎই মাত্র ৩৪ বছর বয়সে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনে তাঁর বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেন।

গতমাসে প্রোয়িয়াদের হেড কোচ মার্ক বাউচার ইঙ্গিত দেন অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে অবসর ভেঙে ফিরতে পারেন ভিলিয়ার্স। এই মন্তব্য ইতিবাচক সাড়াও দিয়েছিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালরুর হয়ে আইপিএল খেলার সময়। ম্যাচ শেষে সাক্ষাৎকারে জানিয়েছিলন, তিনি ফিরতে চান দক্ষিণ আফ্রিকার দলে।

এবডি বলেন, “এটা দারুণ হবে (ফিরতে পারলে)। আমি মার্ক বাউচারের সাথে কথা বলবো আইপিএল শেষে।” আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আগ্রহী কি না জিজ্ঞাসা করলে ভিলিয়ার্স বলেন, “অবশ্যই।”

আইপিএল ভেস্তে গেছে। দেশে ফিরেছেন এবিডি ভিলিয়ার্স। হয়তো সেখানে গিয়েই বসেছিলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের (সিএসএ) সাথে। ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট পডকাস্ট’ বলছে, সিএসএ পরিচালক গ্রায়েম স্মিথ ইঙ্গিত দিয়েছেন, জুনের ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়েই ফিরতে পারেন এবিডি ভিলিয়ার্স।

জুনে ২ টেস্ট এবং ৫ টি টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকা যাবে ওয়েস্ট ইন্ডিজ। বিষয়টি নিশ্চিত করেছে সিএসএ। এই সিরিজ দিয়ে এবিডির সাথে জাতীয় দলে ফিরতে পারেন ইমরান তাহির যিনি ২০১৯ সালে টেস্ট এবং ওয়ানডে থেকে অবসর নিয়েছেন। এবং ফিরতে পারেন ক্রিস মরিস যিনি আইপিএলে এবিডি ভিলিয়ার্সের মতই বেশ দারুণ সময় কাটিয়েছেন। মরিচ এবং তাহির পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে ছিলন না।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট পডকাস্ট বলছে, গ্রায়েম স্মিথ সিরিজটি নিশ্চিত করার পাশাপাশি এই ৩ তারকা খেলোয়াড়দের ফেরার ব্যাপারে বলেছেন। স্মিথ আশাবাদী, এই সিরিজে এবিডি ভিলিয়ার্সের পাশাপাশি ইমরান তাহির এবং ক্রিস মরিসকেও পাবেন তারা।

Related posts

টিভিতে আজকের খেলার সূচি

News Desk

আইপিএলের জন্য বদলে গেল সিপিএলের সূচি

News Desk

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের ইসলাম গ্রহণ

News Desk