Image default
খেলা

ওমানের বিপক্ষে শক্তি কমছে বাংলাদেশের

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ যৌথ বাছাই পর্বের শেষ ম্যাচে আগামী ১৫ জুন ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশ দলের শক্তি কমছে। কেননা জাতীয় দলের নিয়মিত তিন ফুটবলবার কার্ড-সমস্যার কারণে দলের বাইরে থাকবেন।

অধিনায়ক জামাল ভূঁইয়া, মিডফিল্ডার বিপলু আহমেদ ও ডিফেন্ডার রহমত মিয়া- এই তিনজন দুটি করে হলুদ কার্ডের জন্য ওমানের বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন না। এ তিনজনই ভারতের বিপক্ষের ম্যাচে হলুদ কার্ড দেখেছেন। ফলে আলাদা দুই ম্যাচে দুটি হলুদ কার্ডের সুবাদে ওমানের বিপক্ষে খেলতে পারবেন না তারা। ইনজুরিতে পড়ে না খেলার আশঙ্কা রয়েছে মিডফিল্ডার মাসুক মিয়া জনির। ফলে ভারত ম্যাচে খেলা একাদশ থেকে চারটি পরিবর্তন আসছে ওমান ম্যাচে।

এর আগে ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান সোহেল রানা। তাই ওমান ম্যাচে শক্তি কমে যাচ্ছে বাংলাদেশ দলের। গুরুত্বপূর্ণ ফুটবলাররা খেলতে পারছেন না বলে দুশ্চিন্তার ভাঁজ ইংলিশ কোচ জেমি ডের কপালে। তবে হতাশ নন তিনি। জেমি ডে জানান, গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা না থাকলেও আত্মবিশ্বাসী তিনি। কেননা একাদশের নিয়মিত খেলোয়াড় ছাড়া নেপালে খেলার অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের। যদিও ওমানের মতো দলের বিপক্ষে খেলা কঠিন হবে বলেই মনে করেন জেমি ডে।

জামালের অনুপস্থিতিতে বাংলাদেশ দলের অধিনায়কত্ব পাবেন কে? এ নিয়ে গুঞ্জন হচ্ছে। নেপালে সোহেল রানাকে অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। এবার সোহেল রানাও দলে নেই। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ‘সাসপেনশনের জন্য ওমানের বিপক্ষে জামাল থাকছেন না এটা নিশ্চিত। জাতীয় দল কমিটি কোচ জেমির সঙ্গে আলোচনা করে পরের ম্যাচের জন্য অধিনায়ক ঠিক করবে।’ সূত্রে জানা গেছে, আফগানিস্তান ম্যাচে গোল করে ড্র করা তপু বর্মণের বাহুতেই উঠতে পারে অধিনায়কত্বের আর্মব্যান্ড। কারণ লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে অধিকায়কত্ব করে থাকেন তিনি।

Related posts

বাজারে নেই মেসির জার্সি

News Desk

টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন পর্যন্ত আমাদের যা শেখাল

News Desk

ক্রিকেটপ্রেমী টাইগার মিলনের পাশে পুনাক সভানেত্রী 

News Desk

Leave a Comment