Image default
খেলা

এ-রডের টিম্বারওলভস বিড কীভাবে ভেঙে পড়ে তার ভিতরের গল্প

মার্ক লেহর, যিনি বেশ কয়েক বছর আগে বলেছিলেন যে মিনেসোটা টিম্বারওলভসের মালিকানা একটি স্বপ্ন ছিল, তিনি মূলত দলের নিয়ন্ত্রণ কেনার বিকল্প থেকে সরে এসেছেন এবং এটি অ্যালেক্স রদ্রিগেজের উপর ছেড়ে দিয়েছেন, পরিস্থিতির ঘনিষ্ঠ সূত্রগুলি জানিয়েছে।

যদি চুক্তিটি বন্ধ হয়ে যেত, সূত্র জানায়, লোয়ার তার বন্ধু এবং সহ-বিনিয়োগকারী রদ্রিগেজ আরও ছোট ভূমিকা পালন করে দলের মালিক হয়ে যেতেন।

যাইহোক, লোয়ার, যিনি এনবিএ-কে বলেছিলেন যে তার ভাগ্য প্রায় $4 বিলিয়ন, তিনি তার এবং A-রডের জন্য প্রয়োজনীয় $520 মিলিয়নের বেশি বিনিয়োগ করতে চাননি, যাতে তারা সহ-বিনিয়োগকারীদের সাথে দলে তাদের অংশীদারিত্ব 40 থেকে বৃদ্ধি করে। 2020 সালের মধ্যে 80 শতাংশ। বুধবারের সময়সীমা

টিম্বারওলভসের সংখ্যাগরিষ্ঠ মালিক গ্লেন টেলর একটি অত্যাশ্চর্য ঘোষণা করেছেন যে A-রড এবং মার্ক লর শীঘ্রই নতুন সংখ্যাগরিষ্ঠ মালিক হওয়ার আশা করার পরে দলটি আর বিক্রয়ের জন্য নেই। এপি

টিম্বারওল্ভসের মালিক গ্লেন টেলর বৃহস্পতিবার বিক্রয় চূড়ান্ত করেছেন, লর এবং এ-রডের দলে সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব কেনার সম্ভাবনা শেষ করেছেন।

লাউয়ার তুলনামূলকভাবে অল্প পরিমাণ অর্থ বিনিয়োগ করতে ইচ্ছুক ছিলেন, কিন্তু এ-রড চেয়েছিলেন, যিনি লাউয়ারের চেয়ে অনেক কম বিনিয়োগ করেছিলেন, এই নতুন রাউন্ডের অর্থায়নের সাথে তার বিনিয়োগের অনেক কাছাকাছি একটি স্তরে পৌঁছাতে, যার প্রত্যক্ষ জ্ঞান রয়েছে পরিস্থিতি ড.

প্রাথমিক পরিকল্পনা ছিল লর এবং এ-রডের জন্য দলে প্রায় সমানভাবে বিনিয়োগ করা। এর মানে হল যে A-রডকে তার পরবর্তী বিনিয়োগ রাউন্ডের জন্য সবচেয়ে বেশি অর্থ সংগ্রহ করতে হবে এবং কয়েক মাস ধরে চেষ্টা করছে।

এ-রড সাম্প্রতিক মাসগুলিতে কোনও বিনিয়োগ ব্যাঙ্কার ব্যবহার করেনি, যা সাহায্য করতে পারে, সূত্র জানিয়েছে।

তিনি এবং লর 2021 সালে $1.5 বিলিয়ন মূল্যায়নে তিন-পদক্ষেপের প্রক্রিয়ায় টিম্বারওল্ভস কিনতে সম্মত হন। একসঙ্গে তারা দুই দফায় দলের ৪০ শতাংশ কিনেছে। A-রড, যার মূল্য Lore থেকে অনেক কম বলে মনে করা হয়, এই পরবর্তী কিস্তির জন্য অর্থ খুঁজে বের করতে হবে তার নিজের থেকে, পরিস্থিতির সাথে পরিচিত সূত্রগুলি জানিয়েছে।

পরিস্থিতির সাথে পরিচিত সূত্রগুলি বলেছে যে A-রড তার $1.5 বিলিয়ন মূল্যায়নে নয় বরং $2 বিলিয়নের বেশি মূল্যায়নে অর্থায়নের নতুন রাউন্ডে সুদ বিক্রি করার চেষ্টা করছে। অন্যান্য এনবিএ বিক্রয়ের উপর ভিত্তি করে তিন বছরে দলের মূল্য বেড়েছে প্রায় $3 বিলিয়ন।

পরিস্থিতির ঘনিষ্ঠ সূত্রগুলি জানিয়েছে যে A-রড $ 1.5 বিলিয়ন ক্রয় মূল্য এবং যে মূল্যায়নে সে স্টক বিক্রি করেছিল তার মধ্যে পার্থক্য পেয়েছিল৷

সম্ভবত A-Rod একটি পেশাদার ক্রীড়া দলের মালিকানার আরেকটি প্রচেষ্টা শুরু করবে। অ্যান্টনি জে. কসি

হয়তো তিনি তার প্রত্যাশা কমিয়ে দিলে আরও সহজ সময় পেত।

অনেক দল লোর এবং এ-রডের মালিকানা গোষ্ঠীর কাছে দ্বিতীয় বাঁশি বাজাতে চায়নি।

“অ্যালেক্স এই সবের মধ্য দিয়ে গেছে,” একটি সূত্র বলেছেন যিনি সম্প্রতি এ-রডের সাথে কথা বলেছেন এবং দলে বিনিয়োগের কথা বিবেচনা করেছেন।

এ-রডের কোম্পানিটি ছিল প্রাইভেট ইক্যুইটি ফার্ম দ্য কার্লাইল গ্রুপ। কিন্তু কার্লাইলকে অনুমোদন করতে এনবিএ-এর কয়েক মাস লেগেছিল এবং এটি শেষ পর্যন্ত গত কয়েকদিনে কার্লাইলকে অনুমোদন দিয়েছে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রীড়া খবর অনুসরণ করুন

সবচেয়ে বড় গল্প পেতে প্রধান লাইনআপের জন্য সাইন আপ করুন।

আপনার নিবন্ধনের জন্য আপনাকে ধন্যবাদ

যাইহোক, কার্লাইল ছাড়া এ-রডের একটি ব্যাকআপ পরিকল্পনা ছিল এবং অর্থ সংগ্রহ করা হয়েছিল কিন্তু পুরো প্রক্রিয়াটি বিলম্বিত হয়েছিল।

A-Rod এবং Lore নিশ্চিত করে যে তারা সময়সীমা পূরণ করেছে কিন্তু টেলর একমত নন এবং এটি এখন মধ্যস্থতার উপর নির্ভর করবে সিদ্ধান্ত নেওয়ার জন্য।

সূত্র জানায়, যা স্পষ্ট, তা হল যে লয়ার এবং এ-রডের কাছে টাকা থাকলেও তারা এনবিএ থেকে অনুমোদন পাওয়ার অপেক্ষায় ছিল, যা এপ্রিলে বোর্ড অফ গভর্নরদের বৈঠক পর্যন্ত প্রত্যাশিত ছিল না।

চুক্তিটি সম্পূর্ণ করার সময়সীমা ছিল 27 শে মার্চ, এবং প্রশ্ন হল NBA সময়সীমা বাড়িয়েছে কিনা, বা এমনকি এটি করার আইনি অবস্থান ছিল কিনা।

মার্ক লোর ওয়ান্ডারকে রূপান্তরিত করছেন, যেটি একটি অত্যন্ত উচ্চমানের খাদ্য সরবরাহকারী সংস্থা ছিল, ইট এবং মর্টার এবং ভূতের রান্নাঘরে। ম্যাথিউ ম্যাকডারমট

এ-রড হয়তো টেলরের ঘোষণায় বিস্মিত হয়েছে যে সে সময়সীমা বাড়ায়নি। মালিকের সাথে লেনদেনকারী একটি সূত্র বলেছে: “আমি বাজি ধরে বলতে পারি যে এ-রড আজ সকালে প্রেস রিলিজ পড়ার সময় এটি খুঁজে পেয়েছিল। এটি গ্লেনের স্টাইল।

একটি সূত্র জানিয়েছে যে টেলর কয়েক দিন আগে লাউয়ার এবং এ-রড দেখেছিলেন এবং ইঙ্গিত করেছিলেন যে সবকিছু ঠিক আছে।

2020 সালে, প্রাক্তন টিম্বারওলভসের জেনারেল ম্যানেজার কেভিন ম্যাকহেল টেলরের বিরুদ্ধে মামলা করেছিলেন, যার প্রাক্তন অংশীদারদের সাথে বিরোধের ইতিহাস রয়েছে, তার মালিকানাধীন একটি মেডিকেল কোম্পানিকে নাশকতার অভিযোগে।

একটি সূত্র বলেছে যে টেলর দল পরিচালনা করতে পছন্দ করেন এবং সাম্প্রতিক মাসগুলিতে লোয়ার এবং রুডকে এটি স্পষ্ট করেছেন, যারা খুব জড়িত বলে বিশ্বাস করা হয়।

একটি সূত্র দ্য পোস্টকে বলেছে যে টেলর সাম্প্রতিক মাসগুলিতে বিক্রি করার বিষয়ে শীতল অনুভব করেছিলেন কারণ টিম্বারওলভস এনবিএ চ্যাম্পিয়নশিপ বিতর্কে পরিণত হয়েছিল এবং অ্যান্টনি এডওয়ার্ডস সুপারস্টারে পরিণত হয়েছিল।

এই দাবিটি স্পষ্টতই টেলর থেকে দ্য অ্যাথলেটিকের জন ক্রাকজিনস্কির কাছে একটি বিবৃতিতে নিশ্চিত করা হয়েছিল, যিনি বলেছিলেন: “আমি মনে করি আমরা এই দলটি তৈরি করেছি। আমাদের কাছে এখন খেলোয়াড় রয়েছে। আমার কাছে মনে হচ্ছে আমাদের বেশ কয়েকটির জন্য খুব ইতিবাচক রান করা উচিত। বছর, এবং আমি এর একটি অংশ হতে চাই।”

এনবিএ কমিশনার অ্যাডাম সিলভার এখনও গ্লেন টেলরের সিদ্ধান্ত নিয়ে কোনও মন্তব্য করেননি। এপি

টেলর এবং টিম্বারওলভস সংস্থা তাদের প্রাথমিক বিবৃতি জারি করার পরে যে রদ্রিগেজ এবং লর ভোটা 27 মার্চের আর্থিক সময়সীমা মিস করেছেন এবং দলটি “বিক্রয়ের জন্য আর নেই”, এই জুটি তাদের নিজস্ব একটি জঘন্য বিবৃতি জারি করে, টেলরকে “বিক্রেতার অনুশোচনার জন্য অভিযুক্ত করে৷ ” “

“আমরা আমাদের প্রতিশ্রুতি পূরণ করেছি, সমস্ত প্রয়োজনীয় অর্থায়ন করেছি, এবং NBA অনুমোদন প্রক্রিয়া সম্পন্ন করার পরে দল কেনার চূড়ান্ত করতে সম্পূর্ণরূপে প্রতিশ্রুতিবদ্ধ,” রদ্রিগেজ এবং লোরের বিবৃতিতে বলা হয়েছে।

“গ্লেন টেলরের বিবৃতিটি একটি ঐতিহাসিক বিজয়ী মৌসুমে বিক্রেতার অনুশোচনা, অদূরদর্শী এবং দল এবং ভক্তদের বিরক্ত করার একটি দুর্ভাগ্যজনক ঘটনা।”

এখন দেখা যাচ্ছে যে মধ্যস্থতাকারী সিদ্ধান্ত নেবেন পরবর্তী কি হবে।

অ্যালেক্স রদ্রিগেজ মার্চের শেষ নাগাদ 520 মিলিয়ন ডলার সংগ্রহ করার জন্য মূলত একাই ছিলেন। গেটি ইমেজ

টিম্বারওলভস বৃহস্পতিবার 50-22 এ প্রবেশ করেছে, ওয়েস্টার্ন কনফারেন্সে শীর্ষ বাছাইয়ের জন্য ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাগেটসের থেকে একটি অর্ধ গেম পিছিয়ে।

চুক্তিটি বন্ধ করা টেলরের জন্য আর্থিকভাবে দুর্দান্ত হবে।

সূত্রগুলি বলেছে যে টেলরকে দলের 40 শতাংশ কেনার জন্য অন্য কাউকে খুঁজে পেতে সামান্য সমস্যা হবে সম্ভবত $3 বিলিয়ন ডলারে, লোয়ার এবং এ-রড যা দিতে রাজি হয়েছেন তার দ্বিগুণ, যদি তিনি পরে শেয়ারটি পুনরায় বিক্রি করার সিদ্ধান্ত নেন।

লর বর্তমানে গুরমেট ফুড ডেলিভারি কোম্পানি ওয়ান্ডারকে ভাসিয়ে রাখার উপর দৃষ্টি নিবদ্ধ করছে। সাম্প্রতিক মাসগুলিতে, তিনি লোকসানের স্টার্টআপে কয়েকশ মিলিয়ন বিনিয়োগ করেছেন এবং মাত্র $700 মিলিয়ন তহবিল রাউন্ড সম্পূর্ণ করেছেন, সূত্র জানায়।

মার্ক লর (পপকর্ন খাওয়া) আর এ-রডের টিম্বারওলভস বিডের পিছনে অর্থের লোক নয়। এপি

এই মাসে, নিউ ইয়র্ক টাইমস লোর এবং ওয়ান্ডারকে $30 বিলিয়ন কোম্পানিতে পরিণত করার তার পরিকল্পনা সম্পর্কে একটি নিবন্ধ প্রকাশ করেছে।

ওয়ান্ডার, যেমন দ্য পোস্ট একচেটিয়াভাবে রিপোর্ট করেছে, বিনিয়োগকারীদের জন্য গভীর ছাড়ের প্রস্তাব দিয়েছে যারা কোম্পানির মূল্য $3.5 বিলিয়ন মূল্যের রাউন্ডে রূপান্তরযোগ্য শেয়ার কিনেছিল — একই মূল্যায়ন ওয়ান্ডার অর্জন করেছিল যখন এটি শেষবার 2022 সালের জুনে অর্থ সংগ্রহ করেছিল।

লর কোম্পানির অর্ধেকেরও বেশি মালিকানাধীন এবং তার মোট সম্পদের একটি উল্লেখযোগ্য অংশের প্রতিনিধিত্ব করে।

নতুন অফারের শর্তাবলীর অধীনে, যে বিনিয়োগকারীরা এখন সিকিউরিটিজগুলি কিনেছেন তাদের পরবর্তী তহবিল সংগ্রহের রাউন্ডে কোম্পানির মূল্যায়নের উপর 50 শতাংশ ছাড়ে শেয়ারে রূপান্তর করার বিকল্প দেওয়া হবে, যা এই রাউন্ডটি বেয়ারিশ করে৷

Lore, যিনি Diapers.com প্রতিষ্ঠা করেছিলেন এবং 2016 সালে ওয়ালমার্টের কাছে 3.3 বিলিয়ন ডলারে গ্রোসারি স্টার্টআপ Jet.com বিক্রি করার জন্য সবচেয়ে বেশি পরিচিত, তিনি গত মাসে ফক্স বিজনেসকে বলেছিলেন যে তিনি এখন ওয়ান্ডারে সপ্তাহে 100 ঘন্টা ব্যয় করেন।

তিনি এখনও অনেক টিম্বারওল্ভস গেমসে অংশগ্রহণ করেছিলেন কিন্তু তহবিল সংগ্রহের কাজটি মূলত এ-রডের কাছে ছেড়ে দিয়েছিলেন।

মিনেসোটা টিম্বারওল্ভসের এনবিএ-তে অ্যান্থনি এডওয়ার্ডসের অন্যতম সেরা খেলোয়াড় রয়েছে জিটি

লর যদি ইতিমধ্যেই দলে কেনা অংশ বিক্রি করে, আনুমানিক 27 শতাংশ, তিনি তার অর্থ দ্বিগুণ করতে পারেন এবং ওয়ান্ডারকেও সাহায্য করতে বা তার কোষাগার পুনরায় পূরণ করতে ব্যবহার করতে পারেন।

লোর এবং এ-রড 2020 সালেও কাছাকাছি এসেছিলেন এবং মেটস অর্জন করতে ব্যর্থ হয়েছেন।

তারা হেজ ফান্ড বিলিয়নেয়ার স্টিভ কোহেনের কাছে হেরেছে, যিনি 2.4 বিলিয়ন ডলারে দলটিকে কিনেছিলেন।

সেই নিলামে একটি অস্বাভাবিক পদক্ষেপে, মেটসের ব্যাঙ্কার এ-রডকে তাদের চূড়ান্ত প্রস্তাবে উঁকি দিতে বলেছিলেন। এ-রড মেটস দেখিয়েছে। কোহেন তখন ঠিক সেই পরিমাণের জন্য একটি চুক্তিতে পৌঁছেছিলেন, A-রডকে বিশ্বাস করে যে লেনদেনে কারচুপি হয়েছে, পোস্ট সেই সময়ে রিপোর্ট করেছিল।

এই মুহূর্তে, এটি আরেকটি কঠিন ক্ষতির মতো দেখাচ্ছে।

পোস্ট পূর্বে রিপোর্ট করেছিল যে সেই সময়ে এ-রডের প্রতি লোরের আকর্ষণের অংশ ছিল এ-রডের তৎকালীন বান্ধবী জেনিফার লোপেজ।

“মার্ক একেবারে J-Lo জিনিস দ্বারা উড়িয়ে দেওয়া হয়েছে,” একটি উৎস যারা উভয় বিনিয়োগকারী জানেন বলেন.

এ-রড প্রায়শই সম্ভাব্য ব্যবসায়িক অংশীদারদের সাথে বেল এয়ার এবং হ্যাম্পটনের দম্পতির বিলাসবহুল বাড়িতে বৈঠক করতেন – এবং লোপেজ সাধারণত প্রাঙ্গনেই ছিলেন, পরিস্থিতির ঘনিষ্ঠ সূত্র অনুসারে।

“আপনি সবসময় এ-রডের সাথে জে-লোর সাথে দেখা করতেন,” সূত্রটি বলেছিল। “তিনি তার ওয়ার্কআউট পোশাক পরে ঘরের ভিতরে এবং বাইরে আসেন।”

এই জুটি তাদের বাগদান বন্ধ করার কিছুক্ষণ আগে, A-Rod এবং Lore Timberwolves কেনার জন্য তাদের বিড শুরু করেছিল — এবং A-Rod আর্থিকভাবে বিভক্ত হওয়ার জন্য প্রস্তুত ছিল না, সূত্র অনুসারে।

27 সেপ্টেম্বর, 2021-এ, লোর রডে ড.

লোরের একজন মুখপাত্র মন্তব্য করতে রাজি হননি। এ-রডের মুখপাত্র কল রিটার্ন করেননি।

Source link

Related posts

ক্রিস্টিন জুসজিক মার্চ ম্যাডনেস ফাইনাল ফোর-এ ক্যাটলিন ক্লার্ক দ্বারা অনুপ্রাণিত একটি অবাস্তব জ্যাকেট তৈরি করেছেন

News Desk

'পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের জয় অঘটন নয়'

News Desk

বিশ্বকাপ ইতিহাসে বিগত ২৮ বছরে সর্বোচ্চ দর্শক

News Desk

Leave a Comment