ফ্রেঞ্চ লিগ ওয়ানে দুই ম্যাচের নিষেধাজ্ঞা নিয়ে মাঠের বাইরে চলে গেছেন নেইমার জুনিয়র। নিঃসঙ্গ কিলিয়ান এমবাপ্পে স্ট্রসবার্গের বিরুদ্ধে কী করেন সেটাই দেখার ছিল। ফরাসি স্ট্রাইকার জ্বলে উঠলেন আবারো। ব্রাজিলিয়ান তারকার অভাবটা বুঝতেই দিলেন বিশ্বজয়ী তরুণ ফরওয়ার্ড।

শনিবার এমবাপ্পের জাদুকরি পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে স্ট্রসবার্গকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে প্যারিস সেন্ট জার্মে (পিএসজি)। ম্যাচে অবশ্য এক গোল করেছেন এমবাপ্পে। বাকি তিনটি গোল পাবলো সারাবিয়া, ময়েজ কিন ও লিয়ান্দ্রো পারদেসের। কিন্তু গোলের সংখ্যা বিবেচনায় এমবাপ্পের পারফরম্যান্স মূল্যায়ন করা কঠিন।

এমন ম্যাচে স্বাগতিক স্ট্রসবার্গের শুরুটা হয়েছে দুর্ভাগ্য নিয়ে। ম্যাচের ১০ মিনিটে আদ্রিয়াঁর শট ফিরে আসে পিএসজির পোস্টে লেগে। ছয় মিনিট পর উল্টো গোল হজম করে স্ট্রসবার্গ। পারদেসের কাছ থেকে পেয়ে জালের ঠিকানা খুঁজে নেন এমবাপ্পে। লিগের চলতি মৌসুমে এটা তার ২১তম (সর্বোচ্চ) গোল।

২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সারাবিয়া। বিরতির বাঁশির আগ মুহূর্তে স্কোর লাইন ৩-০ করেন ময়েজ কিন। এই গোলের কারিগর এমবাপ্পে। ৬৩ মিনিটে পিএসজিকে এক গোল ফিরিয়ে দেন স্ট্রসবার্গ ফরওয়ার্ড ময়েজ সাহি। যদিও ৭৯ মিনিটে ফের ব্যবধান বাড়ে। ফ্রি-কিক থেকে পিএসজির পক্ষে চতুর্থ গোল করেন পারদেস।

দুর্দান্ত এই জয়ের পর পয়েন্ট তালিকার ‍দুই নম্বরেই থাকল পিএসজি। ৩২ ম্যাচে ৬৬ পয়েন্ট ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। তিন পয়েন্ট বেশি শীর্ষে থাকা লিঁলের। কাল রাতে অন্য ম্যাচে মেতজকে ২-০ গোলে হারিয়েছে লিঁল। সবশেষ এই দলটার কাছেই ঘরের মাঠে ১-০ গোলে হেরেছে পিএসজি। ওই ম্যাচে লাল কার্ড দেখে নিষিদ্ধ হন নেইমার।

Related posts

শ্রীলঙ্কাকে হারিয়ে অস্ট্রেলিয়াকে বিদায় করে শেষ চারে ইংল্যান্ড

News Desk

একশ ছুঁয়ে চা পান করতে গেলেন তামিম-মুমিনুল

News Desk

গোল্ডেন বুট জয়ের দৌড়ে এগিয়ে যারা 

News Desk

Leave a Comment