Image default
খেলা

এমএলবিতে রোবট বল ও স্ট্রাইক করছে? রব ম্যানফ্রেড বলেছেন 2025 সালে ABS এর সম্ভাবনা কম

জীবিত, শ্বাসপ্রশ্বাস নেওয়া মানব বোর্ডের বিচারকরা তাদের চাকরি প্রত্যাশার চেয়ে দীর্ঘ রাখতে পারেন।

রব ম্যানফ্রেড বৃহস্পতিবারের মালিকদের বৈঠকের পরে একটি প্রেস কনফারেন্সে বেশ কয়েকটি বিষয়ে স্পর্শ করেছিলেন, তবে এমএলবি কমিশনারের কাছ থেকে ব্যাপক বার্তাটি ছিল যে বর্তমানে ছোট লিগে ব্যবহৃত স্বয়ংক্রিয় বল স্ট্রাইক সিস্টেম (এবিএস) নিয়ে কেউ বিশেষ খুশি নয়।

পিচ ঘড়ির ধীরগতির একীকরণের মতো, যতক্ষণ না ABS নির্ভুল হয়, ততক্ষণ পর্যন্ত এটি প্রধান লিগে প্রচার করা হবে না।

“গত বছর আমরা যে পরিবর্তনের মধ্য দিয়ে গিয়েছিলাম তা থেকে আমরা একটি জিনিস শিখেছি তা হল যে আপনি এটি ঠিক করতে পারেন তা নিশ্চিত করার জন্য অতিরিক্ত সময় নেওয়া অবশ্যই সর্বোত্তম পদ্ধতি,” ম্যানফ্রেড বলেছিলেন। “আমি মনে করি আমরা এখানে একই পদ্ধতি ব্যবহার করব।”

কত অতিরিক্ত সময়? ম্যানফ্রেড বলেছেন যে তিনি আশা করেন না যে ABS তার MLB 2026 সালের মধ্যে প্রথম দিকে আত্মপ্রকাশ করবে। তিনি একটি চ্যালেঞ্জ সিস্টেম পছন্দ করেন, একটি স্বয়ংক্রিয় স্ট্রাইক জোনের সাথে মানব রেফারির পাইকারি প্রতিস্থাপন নয়।

ABS ছয়টি মরসুমের জন্য বিভিন্ন ছোটখাটো লীগে নিযুক্ত করা হয়েছে, বর্তমানে সব ট্রিপল-এ পার্কে টানা দ্বিতীয় বছরের জন্য। প্রতিটি ছয়-গেমের সিরিজের সময়, ABS সিস্টেমটি প্রথম তিনটি গেমের জন্য একচেটিয়াভাবে ব্যবহৃত হয় এবং শেষ তিনটি গেমের জন্য চ্যালেঞ্জ সিস্টেম ব্যবহার করা হয়।

ম্যানফ্রেড বলেছিলেন যে চ্যালেঞ্জ সিস্টেম খেলোয়াড়দের মধ্যে আরও জনপ্রিয় এবং তিনি তাদের মতামতকে সমর্থন করেন।

“আমরা খেলোয়াড়দের কাছ থেকে যা শুনেছি তার উপর ভিত্তি করে একটি ক্রমবর্ধমান ঐক্যমত রয়েছে যে চ্যালেঞ্জ ফরম্যাটটি ABS হওয়া উচিত, যদি এবং কখন আমরা এটিকে প্রধান লিগে নিয়ে আসি, অন্তত একটি সূচনা পয়েন্ট হিসাবে,” তিনি বলেছিলেন। “আমি মনে করি এটি একটি ভাল সিদ্ধান্ত।”

অনেক খেলোয়াড় বলেছেন যে ABS পিচকে বলে যেগুলোকে মানুষ ঐতিহ্যগতভাবে বল বলে এবং এর বিপরীতে। স্পষ্টতই, মেজর লিগ স্ট্রাইক জোনের আকৃতিটি টিভিতে দেখা সঠিক কিউব নয় তবে এটি একটি গোলাকার আকৃতি ধারণ করে যা জোনের মাঝখানে আরও প্রশস্ত হয় এবং উপরের এবং নীচে সরু হয়ে যায়।

এটি দেখা যাচ্ছে যে অভিজ্ঞ আম্পায়াররা স্বজ্ঞাতভাবে চিনতে পারে যে কোন পিচ খেলোয়াড়রা কর্তৃত্বের সাথে আঘাত করতে পারে এবং করতে পারে না এবং সেই প্যারামিটারগুলির সাথে মানানসই করার জন্য স্ট্রাইক জোনকে সূক্ষ্মভাবে সামঞ্জস্য করে।

টেক্সাসের আর্লিংটনে 18 মে টেক্সাস রেঞ্জার্সের বিরুদ্ধে খেলার 13 তম ইনিংসে তৃতীয় বেস আম্পায়ার অ্যাড্রিয়ান জনসন এবং অ্যাঞ্জেলস ম্যানেজার রন ওয়াশিংটনের কথা রয়েছে৷

(রিচার্ড ডব্লিউ রদ্রিগেজ/অ্যাসোসিয়েটেড প্রেস)

অভিজ্ঞ রেফারিরাও কলের একটি ভাল শতাংশ মিস করেন, যার ফলে তাদের প্রথম স্থানে ABS দিয়ে প্রতিস্থাপন করার ইচ্ছা দেখা দেয়।

যাইহোক, তারা পাশাপাশি উন্নতি অব্যাহত। ফ্যানগ্রাফ অনুসারে, 2008 সালে পিচ-ট্র্যাকিং যুগের শুরু থেকে, এমএলবি আম্পায়াররা প্রতি বছর বল এবং স্ট্রাইক কল করার ক্ষেত্রে তাদের নির্ভুলতা উন্নত করেছে। নির্ভুলতা 81.3% থেকে বেড়ে 92.4% হয়েছে। অন্য কথায়, 15 বছরে ভুল কলগুলি প্রায় 60% হ্রাস পেয়েছে।

ফ্যানগ্রাফ গবেষণায় আরও উল্লেখ করা হয়েছে যে পিচ ট্র্যাকিংয়ের আগে, আম্পায়াররা স্ট্রাইক থেকে বল চিনতে অনেক ভালো ছিল, যার অর্থ গত 15 বছরে উন্নত নির্ভুলতার কারণে স্ট্রাইকের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এটি সম্ভবত বর্তমান ক্রমবর্ধমান ব্যাটিং গড় .240 এর একটি অবদানকারী কারণ, যা 1968 সালের পর থেকে সর্বনিম্ন।

ফ্যানগ্রাফস ডেভি অ্যান্ড্রুস এক বছর আগে লিখেছিলেন, “যদি লিগটি আক্রমণাত্মক অঞ্চলটিকে মোটেও পরিবর্তন না করে আগামীকাল একটি বট জোন বাস্তবায়ন করে, তবে আক্রমণাত্মক পরিবেশ অবিলম্বে আরও কঠিন হয়ে উঠবে।” “আমি আমাদের প্রযুক্তিগত ভবিষ্যত থেকে কাউকে ভয় দেখানোর চেষ্টা করছি না, তবে প্রযুক্তির জগতে ঝাঁপ দেওয়ার আগে হয়তো আমাদের সবার শেষবার টার্মিনেটর মুভিটি দেখা উচিত।”

এর অংশের জন্য, MLB সাবধানে তথ্য সংগ্রহের পর্বে নেভিগেট করছে।

“আক্রমণকারী অঞ্চলের আকৃতি,” ম্যানফ্রেড বলেন, “আমরা সেই কথোপকথন (খেলোয়াড়দের সাথে) শুরু করিনি কারণ আমরা কী ভাবছি সে বিষয়ে আমরা এখনও সিদ্ধান্ত নিইনি।” “আপনি কী ভাবছেন তা জানার আগে সেই কথোপকথনগুলি করা কঠিন।”

প্লেয়ার ফিডব্যাক থেকে এমএলবি যা শিখেছে তা হল যে একটি সিস্টেম যেখানে প্রতি গেমে শুধুমাত্র কয়েকটি কল চ্যালেঞ্জ করা যেতে পারে শুধুমাত্র ABS-এর উপর নির্ভর করা পছন্দনীয়।

“মূলত, আমরা ভেবেছিলাম যে সবাই মনেপ্রাণে এই ধারণাটিকে সমর্থন করবে, ‘যদি আপনি প্রতিবার এটি সঠিকভাবে করতে পারেন তবে এটি একটি দুর্দান্ত ধারণা,'” ম্যানফ্রেড বলেন, “একটি জিনিস যা আমরা এই মিটিংয়ে শিখেছি তা হল খেলোয়াড়রা মনে করেন যে সেখানে থাকতে পারে গেমের উপর অন্য প্রভাবগুলি।” আপনি এটি সম্পূর্ণরূপে ব্যবহার করলে নেতিবাচক হতে পারে।

“যারা ABS এর সাথে খেলেছেন তাদের প্রত্যেকটি পিচে ABS কল করার চ্যালেঞ্জ সিস্টেমের জন্য একটি শক্তিশালী অগ্রাধিকার রয়েছে এবং এটি অবশ্যই আমরা কোথায় যেতে পারি সে সম্পর্কে আমাদের চিন্তাভাবনা পরিবর্তন করেছে।”

ঘটনাক্রমে, ABS ক্যাচারদের দ্বারা পিচ ফ্রেমিংকে একটি হারিয়ে যাওয়া শিল্প করে তুলবে।

“এটি ABS এর অনিচ্ছাকৃত পরিণতি,” ম্যানফ্রেড বলেন। “যে জিনিসটিকে প্রায়শই উল্লেখ করা হয়, কিন্তু একমাত্র নয়, সেটি হল রিম ক্যাচার। … আপনি এমন একটি বিশ্বকে ধরে নিতে পারেন যেখানে একটি প্রতিরক্ষা-কেন্দ্রিক ফ্রেমিং প্লেয়ারের পরিবর্তে, ক্যাচার পজিশন আরও আক্রমণাত্মক খেলোয়াড় হয়ে ওঠে। আমি বলতে চাচ্ছি যে, ক্যারিয়ার পরিবর্তন করে।”

“এগুলি বাস্তব এবং বৈধ উদ্বেগ যা আমরা সেই সেতু থেকে লাফ দেওয়ার আগে আমাদের সমস্ত উপায় নিয়ে ভাবতে হবে।”

ম্যানফ্রেড দ্বারা আচ্ছাদিত অন্যান্য বিষয়:

– এমএলবি কেবল টিভি দর্শকদের হ্রাসের উত্তর অনুসন্ধান করতে থাকে। ম্যানফ্রেড বলেছিলেন যে তিনি ডায়মন্ড স্পোর্টস আশা করেন, যার 12টি এমএলবি দলের অধিকার রয়েছে কিন্তু এক বছর ধরে দেউলিয়া হওয়ার প্রক্রিয়া চলছে, এই মরসুমে কাজ চালিয়ে যাবে৷

এমএলবি বাড়ির অধিকার গ্রহণ করলে কীভাবে দলগুলির মধ্যে ন্যায্যভাবে রাজস্ব বন্টন করা যায় তা নির্ধারণের সাথে ম্যানফ্রেড লড়াই করছে – এটি নিজেই একটি দীর্ঘ আদেশ।

তিনি বলেছিলেন: “আমি মনে করি যে জাতীয়করণের বিষয়ে কথা বলা নির্ভর করে অপেক্ষাকৃত স্বল্প মেয়াদে কিছু অধিকার পাওয়ার উপর: 14, 15, 16, 17 ক্লাব এবং আপনি সেখান থেকে রাস্তায় নামতে শুরু করবেন।” “আমি এতটা নির্বোধ নই যে আগামীকাল থেকে দুই সপ্তাহের মধ্যে আমার ত্রিশটি হবে।”

– MLB বেসবলের একটি খেলা তৈরি করতে বদ্ধপরিকর যেটি যথেষ্ট “অশ্লীল” যাতে পিচাররা তাদের গ্রিপ উন্নত করতে বিদেশী, অবৈধ পদার্থ ব্যবহার করতে প্রলুব্ধ না হয়। যাইহোক, ডাও কেমিক্যালের প্রচেষ্টা যথেষ্ট ছিল না এবং এমএলবি এখন তার দীর্ঘ সময়ের অংশীদার রাওলিংসের সাথে কাজ করবে।

ম্যানফ্রেড বলেন, “ডোর এক ধরনের কান্নাকাটি করা চাচা আছে।” “তারা প্রচুর অর্থ ব্যয় করেছে এবং আমাদের সাথে কাজ করেছে তারা দুর্দান্ত অংশীদার ছিল, তাদের অনেক ভাল ধারণা ছিল এবং আমরা এখন একটি কঠিন বলের সাথে আমাদের প্রচেষ্টাকে ফোকাস করছি রাউলিংস।

– নাইকি তার মালিকদের বলেছে যে নতুন ইউনিফর্ম যা সবাই ঘৃণা করে বলে মনে হচ্ছে 2025 সালে পরিবর্তন করা হবে। ম্যানফ্রেড বলেছিলেন যে নাইকি “জাতি এবং ধূসর (রঙ) অমিল” সম্পর্কে কথা বলবে।

ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে ইউনিফর্মগুলি জার্সির ব্লক অক্ষরে ফিরে আসবে এবং পরের মরসুমে স্বতন্ত্র প্যান্ট কাস্টমাইজেশন পাওয়া যাবে।

“এই প্রথম মালিকরা নাইকি থেকে সরাসরি এটি শুনেছেন,” ম্যানফ্রেড বলেছেন। “(নাইকি) দায়িত্ব নেওয়ার বিষয়ে আমার সাথে সামঞ্জস্যপূর্ণ।”

– 2026 ওয়ার্ল্ড বেসবল ক্লাসিকের জন্য সাইটগুলি হবে মিয়ামি, হিউস্টন, টোকিও এবং সান জুয়ান, পুয়ের্তো রিকো। মায়ামি টানা দ্বিতীয় টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি আয়োজন করবে।

-অকল্যান্ড অ্যাথলেটিক্স অবশ্যই লাস ভেগাসে এপ্রিলের মধ্যে নির্মাণ শুরু করতে হবে যাতে দলের 2028 মৌসুমের জন্য একটি স্টেডিয়াম প্রস্তুত থাকে।

– পিচ ইনজুরির উদ্বেগজনক বৃদ্ধি MLB খেলোয়াড়দের ওয়ার্ল্ড বেসবল ক্লাসিক এবং 2028 অলিম্পিকে অংশগ্রহণ করা উচিত কিনা তার সাথে সামঞ্জস্যপূর্ণ, ম্যানফ্রেড বলেছেন যে তিনি LA28 প্রেসিডেন্ট ক্যাসি ওয়াসারম্যানের কাছ থেকে একটি প্রস্তাবের জন্য অপেক্ষা করছেন৷

“আঘাত সম্পর্কে কথা বলা এবং একতরফাভাবে তাদের উপর ফোকাস করা কঠিন, এবং বুঝতে পারি না যে এই সমস্যাটি WBC অংশগ্রহণ, অলিম্পিক অংশগ্রহণ বা অন্য কিছুকে প্রভাবিত করে,” ম্যানফ্রেড বলেন। “অলিম্পিকের পরিপ্রেক্ষিতে কী ঘটতে পারে বলে মনে করেন তার আরও বিশদ বিচ্ছেদের জন্য ক্যাসি ধরনের আমাদের কাছে ঋণী।”

Source link

Related posts

শেন ওয়ার্নকে স্মরণ করে আইপিএল শুরু   

News Desk

ব্যাটিংয়ে কঠোর পরিশ্রম করেছি: মিরাজ

News Desk

নোহ ক্লাউনি নেটের জন্য শুরু করার জন্য একজন বিরল কিশোর হিসাবে ক্ষতির সম্মুখীন হন

News Desk

Leave a Comment