free hit counter
খেলা

এবার শেষ ষোলোতে মুখোমুখি রিয়াল-লিভারপুল

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের খেলা শেষে এবার শুরু হওয়ার পালা নক আউট পর্বের। আর তাই সোমবার (৭ নভেম্বর) উয়েফার সদরদপ্তর সুইজারল্যান্ডের নিয়নে অনুষ্ঠিত হয়েছে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর ড্র। গত আসরের দুই ফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের এবার দেখা হচ্ছে রাউন্ড অব সিক্সটিনে। অন্যদিকে পিএসজির প্রতিপক্ষ জার্মান পাওয়ার হাউস বায়ার্ন মিউনিখ।




মোট আট গ্রুপের ৮ চ্যাম্পিয়ন ও ৮ রানার্স আপকে নিয়ে অনুষ্ঠিত হয়েছে এই ড্র অনুষ্ঠান। রিয়াল মাদ্রিদ, পিএসজি কঠিন প্রতিপক্ষ পেলেও তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। তাদের প্রতিপক্ষ বুন্দেসলিগার আরবি লাইপজিগ। আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যামের প্রতিপক্ষ ইতালিয়ান ‘সিরি’আ লিগের ক্লাব এসি মিলান। এছাড়াও শেষ ষোলোতে চেলসি খেলবে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে।



সিডেড ও আনসিডেড পটে টিম রেখে লটারির মাধ্যমে বাছাই করা হয় ষোলোর প্রতিপক্ষ দলগুলো। গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন দলগুলো জায়গা পায় সিডেড পটে। আর রানার্স আপ দলগুলো থাকে আনসিডেড পটে। এবারে শেষ ষোলর প্রথম লেগ মাঠে গড়াবে ২০২৩ সালের ১৪, ১৫, ২১ ও ২২ ফেব্রুয়ারি। আর দ্বিতীয় অনুষ্ঠিত হবে মার্চের ৭, ৮, ১৪ ও ১৫ তারিখে।

শেষ ষোলোর ড্রয়ের ফল:

১. বায়ার্ন মিউনিখ বনাম পিএসজি
২. রিয়াল মাদ্রিদ বনাম লিভারপুল
৩. নাপোলি বনাম আইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্ট
৪. টটেনহ্যাম বনাম এসি মিলান
৫. বেনফিকা বনাম ক্লাব ব্রুগা
৬. পোর্তো বনাম ইন্টার মিলান
৭. চেলসি বনাম বরুশিয়া ডর্টমুন্ড
৮. ম্যানচেস্টার সিটি বনাম আরবি লাইপজিগ

 

 

 

 

Source link

Bednet steunen 2023