একটা সময় পাকিস্তান জাতীয় দলের হয়ে মাঠ মাতিয়েছেন। সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাক এখন ঘরোয়া দল খাইবার পাখতুনখার হেড কোচ। তিনি মনে করেন, যেভাবে উন্নতি হচ্ছে, খুব দ্রুতই পাকিস্তান বিশ্বের শীর্ষ দলগুলোর একটি হয়ে যাবে।

রাজ্জাকের মতে, ব্যাটিং-বোলিং-ফিল্ডিং; সব ডিপার্টমেন্টেই সঠিক পথে আছে পাকিস্তান ক্রিকেট দল। তাই সব ফরমেটে এক কিংবা দুই নম্বর দল হওয়া এখন কেবল সময়ের ব্যাপার।

‘পাকপ্যাশনে’র সঙ্গে আলাপে রাজ্জাক বলেন, ‘আমাদের এখন শুধু দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ডের দিকে তাকাতে হবে যারা কিনা আমাদের মতোই দল পুনর্গঠনের সময় পার করছে। আমরা দেখেছি, দক্ষিণ আফ্রিকা কি একটা অবস্থার মধ্য দিয়ে গেছে। ভাগ্য ভালো, পাকিস্তান এই পর্যায়ে নেই। আমি আমাদের ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং নিয়ে খুব খুশি। আমাদের বেশ উন্নতি দেখা যাচ্ছে।’

রাজ্জাক মনে করেন, এই উন্নতিটা অব্যাহত থাকলে সামনে সুদিন অপেক্ষা করছে পাকিস্তান ক্রিকেটের। বিশ্ব ক্রিকেটের শীর্ষ শক্তি হয়ে যাবে ম্যান ইন গ্রিনরা, আশা সাবেক এই অলরাউন্ডারের।

রাজ্জাক বলেন, ‘আমার কাছে মনে হয়, সব ফরমেটে আইসিসির এক কিংবা দুই নম্বর পজিশনে যাওয়ার মূল রহস্যটা হলো, তিন বিভাগেই উন্নতি করা। ঠিক যেমনটি ২০ বছর আগের অস্ট্রেলিয়া প্রতাপ দেখাতো। আমি আশাবাদি, যেভাবে চলছে, পাকিস্তান খুব দ্রুতই সব ফরমেটে এক কিংবা দুই নম্বরে চলে আসবে।’

বর্তমানে টেস্টে পাঁচ, ওয়ানডেতে ছয় আর টি-টোয়েন্টিতে চার নম্বরে আছে পাকিস্তান দল। ঘরোয়া ক্রিকেটের উন্নতি হয়েছে বেশ, এই উন্নতিই তাদের সাফল্যের শিখরে পৌঁছে দেবে বিশ্বাস রাজ্জাকের।

Related posts

রে ওয়ান্ডারার ফ্রাঙ্কোকে কমপক্ষে দুটি গেমের জন্য বেঞ্চ করেছিলেন কারণ তিনি “সেরা সতীর্থ” ছিলেন না

News Desk

টাইলার গ্লাসনো প্রাধান্য দিয়েছেন এবং ম্যাক্স মুন্সি ডজার্সের বিপর্যস্ত জয়ে তিন রানের হোম রান হিট করেছেন

News Desk

জিতেও অস্বস্তিতে সিটি, হেরেও আশায় রিয়াল

News Desk

Leave a Comment