কখনো মূল দলকে কোচিং করাননি। যুব দলের কোচিংয়ের অভিজ্ঞতাও ছিল না খুব বেশি। তবুও আন্দ্রে পিরলোকে দেওয়া হয়েছিল জুভেন্তাসের হেড কোচের দায়িত্ব। কিন্তু এই পদে এক বছরও টিকলেন না তিনি। বরখাস্ত হলেন এক মৌসুম পরই। তার জায়গায় ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে নতুন কোচ করেছে জুভেন্তাস।

আগেই মোটামুটি নিশ্চিত ছিল অ্যালেগ্রির কোচ হওয়া। শুক্রবার এসেছে আনুষ্ঠানিক ঘোষণা। ক্লাবের ওয়েবসাইটে কোচ হিসেবে অ্যালেগ্রির নাম জানানো হয় এদিন। এর আগেও দলটির কোচ ছিলেন অ্যালেগ্রি। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত দলটির দায়িত্বে ছিলেন এই ইতালিয়ান কোচ। ওই সময়ে টানা পাঁচটি সিরি আ শিরোপা জেতা জুভেন্তাস দুইবার উঠেছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে।

এর আগে পিরলোকে বরখাস্ত করার কথা আনুষ্ঠানিকভাবে জানায় জুভেন্তাস। তার অধীনে চলতি মৌসুমটা ভালো কাটেনি তুরিনের ক্লাবটির। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে তাদের বিদায় করে দেয় পোর্তো। সিরি আতেও অবসান হয় তাদের নয় বছরের আধিপত্য। এবার ইতালিয়ান লিগের শিরোপা জেতে ইন্টার মিলান।

পিরলোর অধীনে মৌসুমে জুভেন্তাস জিতেছে ইতালিয়ান সুপার কাপ ও ইতালিয়ান কাপ। তবে জাতীয় দলের হয়ে ১১৬ ম্যাচ খেলা এবং ইতালির ২০০৬ বিশ্বকাপ জয়ে অবদান রাখা পিরলোর চাকরি ধরে রাখার জন্য তা যথেষ্ট হলো না।

তবুও তাকে ধন্যবাদ জানিয়েই বিদায় জানিয়েছে জুভেন্তাস। তারা লিখেছে, ‘যে সাহস, নিষ্ঠা ও আবেগ প্রতিদিন পিরলো দেখিয়েছেন, তার জন্য ‘মায়েস্ত্রো’, কোচ ও আন্দ্রেয়াকে হৃদয় থেকে ধন্যবাদ এবং শুভকামনা ভবিষ্যতের জন্য। আশা করি, তার আগামীর পথচলা দারুণ হবে।

Related posts

অবসর প্রসঙ্গে যা বললেন আশরাফুল 

News Desk

পারডুর এনবিএ তারকা জ্যাচ এডি কিউবস গেমের তার প্রথম ফাউল পিচ ছুড়ে দেন

News Desk

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো ভারত

News Desk

Leave a Comment