free hit counter
এই কোপা দেল রেও বিশেষ কিছু: মেসি
খেলা

এই কোপা দেল রেও বিশেষ কিছু: মেসি

প্রতি মৌসুমে লিগ জেতাটাকে যেন অভ্যাসই বানিয়ে ফেলেছিল বার্সেলোনা। চলতি মৌসুমেও সুযোগ ছিল দলের। কিন্তু শেষ সময়ে এসে বাজে ফর্মের কারণে লিগ খুইয়েছে লিওনেল মেসির দল। তবে গেল মৌসুমের মতো এবার অবশ্য শিরোপাহীন ভাবে মৌসুম শেষ করতে হচ্ছে না দলটিকে, জিতেছে কোপা দেল রে। আর এই শিরোপাকে অধিনায়ক লিওনেল মেসি দেখছেন ‘বিশেষ কিছু’ হিসেবেই।

মেসির এই বক্তব্যের কারণ, শেষ কিছু দিনে বার্সেলোনায় অস্থিতিশীলতা। গেল মৌসুমটা একরকম ঝঞ্ঝাবিক্ষুব্ধই গিয়েছে দলটির। মাঝ মৌসুমে কোচ বদলেছে, এরপর লিগ, কাপ হাতছাড়া হলো, শেষটা হলো বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরে।

তারপর মেসি নিজেই ছাড়তে চেয়েছিলেন ক্লাব, তবে নানান ‘নিয়মতান্ত্রিক জটিলতায়’ শেষমেশ আর ক্লাব ছাড়া হয়নি তার। নতুন কোচ এলেন, তবে পেলেন না পছন্দের খেলোয়াড়দের, উল্টো বার্সেলোনা ছেড়ে দিল স্ট্রাইকার লুই সুয়ারেজকে। সভাপতির পদত্যাগ দেখল ক্লাবটি, অন্তর্বর্তীকালিন সভাপতির অধীনে থাকায় শীতকালীন দলবদলটাও কাজে লাগানো যায়নি। সঙ্গে বিশাল ঋণ আর মহামারিকালের অর্থনৈতিক ধাক্কা তো ছিলই!

সবকিছুর ছাপই যেন পড়ছিল মাঠের পারফর্ম্যান্সে। লিগে গত নভেম্বরে ক্লাবটি চলে গিয়েছিল ১৩তম অবস্থানেও। সবকিছুর পর দৌড়ে ফিরলেও শিরোপা আর জেতা হয়নি। এর মাঝে কোপা দেল রে-তেও বিদায়ের শঙ্কা থেকে উঠে আসতে বারবার, এরপরই সম্ভব হয়েছে শিরোপা জয়।

লিওনেল মেসির কাছেও তাই এই শিরোপা বিশেষ কিছু। ছয় বারের ব্যালন ডি’অর জয়ী সম্প্রতি আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ওলে-কে এক সাক্ষাৎকারে বলেন, ‘সত্যটা হচ্ছে, আমরা যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছিলাম তাতে কোপা দেল রে-টা বিশেষ কিছুই।’

শেষ দুই বছর ধরেই যেন বার্সেলোনা বেশ খারাপ পরিস্থিতির মধ্য দিয়েই যাচ্ছে। এ শিরোপাজয়কে সুরঙ্গের শেষে আলো হিসেবেও দেখছেন বার্সা অধিনায়ক। বললেন, ‘ভিন্নতর ফলাফল আর শিরোপা না জেতার কারণে শেষ কয়েক বছরে সময়টা ভালো যাচ্ছে না আমাদের। আর এখন আমাদের দলটাও নতুনদের নিয়ে গড়া। আর কোপা দেল রে জেতাটা একটা টার্নিং পয়েন্ট কারণ এটা খুবই গুরুত্বপূর্ণ।’

আর মেসির শিরোপা জেতার ক্ষুধাটা তো সর্বজনবিদিতই! এ কারণেও শিরোপা জেতাটাকে গুরুত্ব দিয়ে দেখছেন তিনি। বললেন, ‘এর বাইরেও, ব্যক্তিগতভাবে আমি শিরোপা জিততে পছন্দ করি। যত বেশি তত ভালো।

Related posts

চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করল বার্সা

News Desk

নেইমারের নতুন চুক্তি বার্সার সঙ্গে

News Desk

সেই ৮-২’র প্রতিশোধ নিতে পারবে মেসিবিহীন বার্সেলোনা?

News Desk