ইয়াং ক্লিপারস রেডিও ভয়েস কার্লো জিমেনেজ তার পিতামহের আত্মত্যাগ দ্বারা অনুপ্রাণিত
খেলা

ইয়াং ক্লিপারস রেডিও ভয়েস কার্লো জিমেনেজ তার পিতামহের আত্মত্যাগ দ্বারা অনুপ্রাণিত

কার্লো জিমেনেজ, তার পরিবারের দ্বারা অনুপ্রাণিত একজন তরুণ সম্প্রচারক, KLAC-AM রেডিওতে (570) ক্লিপারদের নতুন ভয়েস হিসেবে তার প্রথম সিজন শেষ করেছেন।

জিমেনেজ, 23, একজন 2023 ইউএসসি গ্র্যাজুয়েট তিনি জিম ন্যান্টজ অ্যাওয়ার্ড জিতেছেন, যা তাকে দেশের সবচেয়ে অসামান্য কলেজ স্পোর্টসকাস্টার হিসেবে স্বীকৃতি দিয়েছে এবং ক্লাস শেষ হওয়ার কিছুক্ষণ পরেই ক্লিপারস গেম কল করার ক্ষেত্রে একটি বিশাল লাফ দিয়েছে৷ তিনি নোহ ঈগলের স্থলাভিষিক্ত হন, যিনি গ্রীষ্মে এনবিসি স্পোর্টসে চলে আসেন।

“আমি ক্লিপারদের কাছে খুব কৃতজ্ঞ, এবং নোয়া ঈগলের কাছে বিশাল কৃতিত্ব, যিনি এই পথটি উজ্জ্বল করেছিলেন,” জিমেনেজ বলেছিলেন, যিনি চাকরিতে অবতরণ করার আগে কেবলমাত্র অন্য চারটি রাজ্যে গিয়েছিলেন যা তাকে সারা দেশে নিয়ে গিয়েছিল।

জিমেনেজের অভিষেক মরসুমটি পরাবাস্তব মুহূর্ত দ্বারা চিহ্নিত ছিল, যেমন তিনি যখন পোর্টল্যান্ডে ট্রেল ব্লেজারদের বিরুদ্ধে একটি খেলার জন্য ছিলেন এবং তিনি কী অনুভব করছেন তা উপলব্ধি করার জন্য বিরতি দিয়েছিলেন। তিনি বিশ্বাস করতে পারেননি যে তিনি একটি এনবিএ গেম সম্প্রচার করবেন।

কার্লো জিমেনেজ, ক্লিপার্সের 23-বছর বয়সী প্লে-বাই-প্লে রেডিও ঘোষক, তার দাদা খামার কর্মী থেকে বিশিষ্ট অধ্যাপকে উত্থানের দ্বারা অনুপ্রাণিত হয়েছিলেন।

(স্প্যানিশ ভাষায় জিল কনেলি/লস এঞ্জেলেস টাইমস)

“এটি একটি দুর্দান্ত সুযোগ, আপনি 22, 42 বা 62 বছর বয়সী হোন,” ব্রায়ান সীম্যান, ব্যালি স্পোর্টসের একজন অভিজ্ঞ ক্লিপার সম্প্রচারকারী বলেন, “তিনি অবিলম্বে আমার সমস্ত সম্মান পেয়েছিলেন কারণ তিনি জানতেন এটি একটি দুর্দান্ত সুযোগ।” “সে সুযোগের প্রশংসা করে এবং সে একজন কঠোর পরিশ্রমী। সে প্রতিদিন প্রশিক্ষণ দেয়, সে সব শাস্তির মধ্যে আছে, সে খুব ভালোভাবে প্রস্তুত, সে একজন দুর্দান্ত যুবক।”

জিমেনেজ ইংরেজি-ভাষায় সম্প্রচারে NBA-তে কয়েকটি ল্যাটিনো প্লে-বাই-প্লে সম্প্রচারকদের মধ্যে একজন। তিনি বে এরিয়াতে বড় হয়েছেন এবং তার মেক্সিকান শিকড় নিয়ে গর্বিত কারণ এই দেশে তার পরিবার যে পথটি নিয়েছিল তা চ্যালেঞ্জে পূর্ণ ছিল।

চার বছর বয়সে, তার দাদা, ফ্রান্সিসকো জিমেনেজ, জলিসকোর Tlaquepaque থেকে অভিবাসী হন। তিনি একজন খামারের হাত ছিলেন এবং আঙ্গুর, স্ট্রবেরি এবং তুলা কাটার সময় কাজ চালিয়ে যাওয়ার জন্য বেশ কয়েকবার সরে গিয়েছিলেন।

ফ্রান্সিসকোর বয়স যখন আট বছর তখন তার পরিবারকে মেক্সিকোতে নির্বাসিত করা হয়। তারা শীঘ্রই বৈধভাবে ফিরে আসেন এবং সান্তা মারিয়াতে বসতি স্থাপন করেন।

তেরো বছর বয়সে, ফ্রান্সিসকো তার ভাইয়ের সাথে তার পরিবারকে সমর্থন করার জন্য একজন দারোয়ান হিসাবে কাজ করেছিলেন। জিমেনেজ পরিবারের জন্য “বেঁচে থাকার মোড” এর দিনগুলি ছিল, ফ্রান্সিসকো বলেছিলেন।

যাইহোক, তিনি সান্তা ক্লারা বিশ্ববিদ্যালয় থেকে একটি বৃত্তি পেয়েছিলেন যা তার জীবন বদলে দেয়। তিনি 1966 সালে স্প্যানিশ অধ্যয়নে একটি ডিগ্রি অর্জন করেন। ফ্রান্সিসকো কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন যেখানে তিনি ল্যাটিন আমেরিকান সাহিত্যে স্নাতকোত্তর এবং ডক্টরেট অর্জন করেন।

ফ্রান্সিসকো 40 বছর ধরে সান্তা ক্লারা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং চারটি বইয়ের লেখক: দ্য সার্কেল, অ্যাক্সেস, ব্রেকথ্রু এবং কন্ট্রোল। এই বইগুলি, যা স্প্যানিশ ভাষায় অনুবাদ করা হয়েছে, অভিবাসী হিসাবে তার অভিজ্ঞতার সাথে সম্পর্কিত। সিরিজটি আমেরিকান লাইব্রেরি Assn-এর মধ্যে উপস্থিত হয়েছে। সর্বকালের 50টি সেরা তরুণ প্রাপ্তবয়স্কদের বইয়ের তালিকা।

“যখন আমি আমার দাদার গল্প শুনি, তখন আমি জিমেনেজের শেষ নামটি পেয়ে খুব গর্বিত ছিলাম কারণ আমার দাদা অনেক ত্যাগ স্বীকার করেছিলেন,” কার্লো জিমেনেজ বলেন, “আমি বলতে চাচ্ছি, দুই প্রজন্ম দূরে থাকা এবং এই সুযোগটি পেয়েছি , যারা চিন্তা করে? এটি এমন কিছু যা আমি কখনই গ্রহণ করি না।

81 বছর বয়সী লেখক এবং অধ্যাপক বলেছেন যে তিনি তার পরিবারের আত্মত্যাগ থেকে অনেক কিছু শিখেছেন, যা তাকে বিশ্বাস, আশা এবং সম্মানের গুরুত্ব বুঝতে সাহায্য করেছে।

ক্লিপার সম্প্রচারক কার্লো জিমেনেজ ইউএসসি থেকে স্নাতক হওয়ার পরে তার দাদা-দাদির পাশে দাঁড়িয়ে একটি ক্যাপ এবং গাউন পরেন

রেডিও সম্প্রচারক কার্লো জিমেনেজ, কেন্দ্র, তার দাদা-দাদি, লরা এবং ফ্রান্সিসকোর পাশে দাঁড়িয়েছেন, সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় থেকে তার স্নাতক অনুষ্ঠানের পর।

(কার্লো জিমেনেজের সৌজন্যে)

ফ্রান্সিসকো জিমেনেজ বলেন, “এগুলি সেই মূল্যবোধ যা আমি আমার সন্তানদের এবং নাতি-নাতনিদের মধ্যে স্থাপন করেছি,” বলেছেন ফ্রান্সিসকো জিমেনেজ, যার নাতি ম্যাচ সম্প্রচার শুরু না করা পর্যন্ত খেলাধুলার প্রতি ভালবাসা উপস্থিত ছিল না। আজ, তিনি যখনই কার্লোকে রেডিওতে শোনেন তখনই তিনি তাকে টেক্সট করেন।

ফ্রান্সিসকোর দুই ছেলে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। কার্লোর বাবা, ফ্রান্সিসকো জিমেনেজ জুনিয়র, সান্তা ক্লারা ইউনিভার্সিটির একজন অধ্যাপক এবং একটি প্রোগ্রামে কাজ করেন যা প্রথম প্রজন্মের কলেজ ছাত্রদের সাহায্য করে। টমাস জিমেনেজ, কার্লোর চাচা, স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক।

কার্লোর দাদা, চীনা, কোরিয়ান, জাপানি, ইতালীয়, ফার্সি এবং স্প্যানিশ ভাষায় অনূদিত অসংখ্য শিশুদের বইয়ের লেখক, তার পরিবারের সদস্যদের তাদের সম্প্রদায়ের উন্নতি করতে এবং অন্যদের সাথে উদার হওয়ার জন্য তাদের শিক্ষা ব্যবহার করার জন্য অনুরোধ করেছিলেন।

“যখন আমি এই কাজটি পেয়েছিলাম, আমার দাদা আমাকে বলেছিলেন যে আপনি ফেরত দেবেন তা নিশ্চিত করতে, আপনাকে শেখাতে হবে, আপনাকে সাহায্য করতে হবে,” কার্লো বলেছিলেন, যিনি ইউএসসিতে একটি সাপ্তাহিক প্রোগ্রামে অংশ নিয়েছিলেন যা গৃহহীনদের খাওয়াতে সহায়তা করেছিল।

রেডিও কাজের প্রতি কার্লোর আবেগ এবং ভক্তদেরকে তার জীবনের পেছনের দৃশ্য দেখার আকাঙ্ক্ষা তাকে একটি শক্তিশালী সোশ্যাল মিডিয়া উপস্থিতি গড়ে তুলতে সাহায্য করেছে, যার মধ্যে TikTok-এ 169,000 এবং Instagram-এ 143,000 অনুসারী রয়েছে৷ ক্লিপাররা তাকে নিয়োগ দেওয়ার আগে তার অনেক অনুসারী ছিল। এনবিএ গেমের সময়, অনেক তরুণ তার কাছে হ্যালো বলার জন্য এবং তাকে বলে যে তারা তাকে টিকটক বা ইনস্টাগ্রামে অনুসরণ করে।

জিমেনেজের প্রথম মৌসুমে, অভিজ্ঞ সতীর্থ সীম্যান তাকে সোশ্যাল মিডিয়ার ব্যাপারে সতর্ক থাকতে এবং দলে তার স্থান মনে রাখার পরামর্শ দিয়েছিলেন।

“একটা উপদেশ আমি তাকে বলেছিলাম যে আমরা যখন রাস্তায় থাকি, আমি জানি আপনার সোশ্যাল মিডিয়াতে আপনার প্রচুর ফলোয়ার আছে। আপনি ক্লিপারদের কাছে অবিশ্বাস্যভাবে জনপ্রিয় হতে চলেছেন, কিন্তু আমরা শেষের দিকে আছি টোটেম পোলের রাং তাই যখন আমরা সেই ট্রিপে যাই, আমরা “আমরা প্লেনের পিছনে যেতে দিই এবং আমাদের নিজস্ব কাজ মনে করি,” সিম্যান বলল।

“নম্র হও, আমি তাকে এটাই বলেছিলাম, এবং তার সাথে কোন সমস্যা ছিল না কারণ সে একজন ভালো মানুষ।”

জিমেনেজ উচ্চ বিদ্যালয়ে ভূমিকার জন্য প্রশিক্ষণ শুরু করেন এবং বেলারমাইন কলেজ প্রিপ বাস্কেটবল দলের প্রতিযোগিতা সহ বেশ কয়েকটি গেম সম্প্রচার করেন। মূলত জুনিয়র ভার্সিটি বাস্কেটবল দলের সদস্য হিসেবে বেঞ্চে বসার পর, তিনি দ্রুত তার স্যুট এবং টাই পরে ভার্সিটি টিমের খেলা সম্প্রচার করার জন্য।

“আমি খুঁজে পেয়েছি যে, হ্যাঁ, আমি বাস্কেটবল খেলতে পছন্দ করতাম, কিন্তু আমি বেঞ্চ থেকে জেভি খেলা দেখার চেয়ে সেই দলের খেলাটি স্ট্রিম করার অপেক্ষায় ছিলাম,” জিমেনেজ স্মরণ করেন।

তিনি অনুমান করেন যে তিনি ফুটবল, বেসবল এবং বাস্কেটবল সহ ইউএসসিতে বছরে প্রায় 80টি গেম কল করেন। তিনি ট্রোজানদের জন্য KXSC-FM (104.9) স্পোর্টস ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন।

জিমেনেজ বলেন, “যে কেউ উচ্চ বিদ্যালয়ের জিমনেসিয়ামের চেয়ে বড় কোনো রঙ্গভূমিতে কখনোই কোনো খেলাকে ডাকেননি, সম্ভবত সর্বাধিক 200 জন, এবং তারপরে কলিজিয়ামে 60,000 জন লোক আছে, আপনি বলবেন, ‘ওহ মাই গড,'” জিমেনেজ বলেছেন।

তিনি তার গল্প বলার দক্ষতার জন্য ডজার্সের প্লে-বাই-প্লে ঘোষক জো ডেভিসকে প্রশংসা করেন। জিমেনেজ সান্তা ক্রুজ ওয়ারিয়র্সের কেভিন ডানার কাছ থেকেও অনেক কিছু শিখেছেন।

“কেভিন আমাকে শিখিয়েছে যে এই ব্যবসাটি মানুষের সাথে দেখা করা, সদয় হওয়া এবং সম্পর্ক তৈরি করা,” জিমেনেজ বলেছেন, যার লক্ষ্য হল কাজ করার জন্য মজা করা, লোকেদের সাহায্য করা এবং কঠোর পরিশ্রম করা৷

জিমেনেজ বলেছেন যে তিনি চান যে অন্যান্য তরুণরা জানতে পারে যে তারা তাদের স্বপ্নগুলি অনুসরণ করতে পারে, ঠিক যেমনটি তিনি করেছিলেন একজন সাম্প্রতিক স্নাতক হিসাবে তার প্রথম চাকরি পেতে আগ্রহী। তিনি তার পিতামহের কাছ থেকে শেখা পাঠগুলি আঁকেন, যিনি একজন খামার কর্মী হিসাবে জীবন থেকে একজন বিশিষ্ট অধ্যাপক এবং লেখক হিসাবে ক্যারিয়ারে উঠার উপায় আবিষ্কার করেছিলেন।

“যদি একজন যুবক এটি করার চেষ্টা করে, আমি তাদের জানতে চাই যে এটি করা যেতে পারে; “আপনি এটি করতে পারেন, আপনার পটভূমি এবং পরিস্থিতি নির্বিশেষে,” জিমেনেজ বলেছিলেন।

এই নিবন্ধটি প্রথম স্প্যানিশ ভাষায় লস অ্যাঞ্জেলেস টাইমস এন এস্পানোল দ্বারা প্রকাশিত হয়েছিল।

Source link

Related posts

রাচেল নিকোলস, প্রাক্তন ইএসপিএন প্রতিভা বহিষ্কারের পরে নরবি উইলিয়ামসনকে নিন্দা করেছেন: ‘আমি এটি সম্পর্কে প্রার্থনা করেছি’

News Desk

ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার: স্কটি শেফলারের মর্মান্তিক গ্রেপ্তার, হ্যারিসন বাটকারের বিশ্বাস-ভিত্তিক বক্তৃতা

News Desk

ওরিওলস রেড সোক্সের বিরুদ্ধে বাছাই: বৃহস্পতিবারের অধীনে লক্ষ্য

News Desk

Leave a Comment