free hit counter
খেলা

ইমপ্যাক্ট ক্রিকেটারের সেরা উদাহরণ ‘মজার মানুষ’ জিমি নিশাম

মজার মজার টুইটের জন্য তিনি খুব বিখ্যাত। নিয়মিতই ফ্যান ফলোয়ারদের আনন্দ দিয়ে যান। ক্রিকইনফো তো তাকে ‘অলরাউন্ডার এবং টুইটার তারকা’ হিসেবে আখ্যা দিয়েছে। কিউই অলরাউন্ডার জিমি নিশাম শুধু টুইটারেই নন; ক্রিকেটের ২২ গজেও দলের বড় ভরসার নাম।

 

আজ শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও মিলল তার প্রমাণ।
সুপার টুয়েলভের প্রথম ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৮৯ রানে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড। উইলিয়ামসনদের ২০০ রান তাড়া করতে নেমে মাত্র ১১১ রানে অল আউট বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা! কিউইদের ৩ উইকেটে ২০০ রানের স্কোরে বড় অবদান রেখেছেন নিশাম। শেষদিকে নেমে খেলেছেন ১৩ বলে ২ ছক্কায় অপরাজিত ২৬ রানের দুর্দান্ত ক্যামিও। এ ছাড়া দুই ওপেনার ফিন অ্যালেন ১৬ বলে ৪২ আর ডেভন কনওয়ে ৫৮ বলে অপরাজিত ৯২ রান করেন।

নিশাম এমন একজন ক্রিকেটার, ব্যাট কিংবা বল হাতে তিনি সব সময়ই দলে অবদান রেখে যান। এ বিশ্বকাপেই তিনি খেলতে এসেছেন জাতীয় দলের চুক্তির বাইরে থেকে। কারণ তিনি ফ্রিল্যান্স ক্রিকেটে বিশ্বাস করেন। তাই এ বছর তিনি নিউজিল্যান্ড ক্রিকেটের চুক্তি প্রত্যাখ্যান করে বিগ ব্যাশ ক্রিকেটকে বেছে নিয়েছেন। ক্রিকেট ম্যাগাজিন দ্য ক্রিকেট মান্থলির একটি আর্টিক্যালে বলা হয়েছে, ‘জিমি নিশাম ক্রিকেটের সবচেয়ে মজার মানুষ।

Bednet steunen 2023