free hit counter
খেলা

ইনজুরির পরও স্কোয়াডে সাদিও মানে

ইনজুরির কারণে আসন্ন কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছিল সেনেগালের বায়ার্ন মিউনিখ তারকা সাদিও মানের। ইনজুরির পরও সাদিও মানেকে স্কোয়াডে রেখেই দল ঘোষণা করেছে সেনেগাল ফুটবল ফেডারেশন। 




মঙ্গলবার (৮ নভেম্বর) বন্দেসলিগায় ভার্ডার ব্রেমেনের বিপক্ষে মাঠে নেমেছিল বায়ার্ন মিউনিখ। ম্যাচের ২০ মিনিটে ডান হাঁটুতে আঘাত পান সাদিও মানে। মাঠেই চিকিৎসা শেষে সতীর্থদের সাহায্যে মাঠ ছাড়েন তিনি। ইনজুরির কারণে সাদিও মানের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া বিষয়ে বায়ার্ন মিউনিখ ও সেনেগাল কেউই তখন আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে ফরাসি গণমাধ্যম ‘লেকিপ’ এর এক প্রতিবেদন থেকে জানা যায় সাদিও মানের সুস্থ হতে কয়েক সপ্তাহ লাগতে পারে। 



আর তাই অনেকেই ধরে নিয়েছিলেন সাদিও মানেকে ছাড়াই বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবেন সেনেগাল কোচ অ্যালিউ সিসে। তবে শুক্রবার (১১ নভেম্বর) দলের সবচেয়ে বড় তারকাকে রেখেই ২৬ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে সেনেগাল।



কাতার বিশ্বকাপে গ্রুপ এ-তে রয়েছে সেনেগাল। এই গ্রুপে আয়োজক কাতারের সঙ্গে রয়েছে ইকুয়েডর ও নেদারল্যান্ড। ২০ নভেম্বর কাতার-ইকুয়েডরের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের ফুটবল বিশ্বকাপ। আর সেনেগালের প্রথম ম্যাচ ২১ নভেম্বর নেদারল্যান্ডের বিপক্ষে।  

সেনেগালের স্কোয়াড:

গোলরক্ষক: এডওয়ার্ড মেন্ডি, আলফ্রেড গোমেজ, সেনি ডিঞ্জ

ডিফেন্স: কালিদউ কউলিবালি, আব্দউ ডাইল্ল, ইউসুফ সাবালি, ফোডে বাল্লো তোরে, আবুউ সিসে, ইসমাইল জাকবস, ফরমসে মেন্ডি

মিডফিল্ডার: গানা গুইয়ে, চেইখও কওয়াতে, নাম্পালস মেন্ডি, ক্রিপিন ডিয়াত্তা, পাপে গুইয়ে, পাপে মাতার সারর, পাথ সিসে, মোস্তাফা নামে, লোম নডিয়ে

ফরোয়ার্ড: সাদিও মানে, ইসমাইলা সারর, বউলায়ে ডিএ, বাম্বা ডিঞ্জ, ফামারা ডিইডিহিওউ, নিকোলাস জ্যাকসন, ইলিম্যান নাডিইয়ে। 
   

 

Source link

Bednet steunen 2023