Image default
খেলা

ইউরো থেকে ছিটকে গেলেন ফন ডি বিক

ইউরো চ্যাম্পিয়নশিপ যত ঘনিয়ে আসছে, তত উদ্বেগ বাড়ছে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে। কারণ, কখনো করোনা, কখনো ইনজুরির কারণে ছিটকে পড়ছে সেরা সেরা ফুটবলাররা।

তবে ইউরোর আগে একের পর এক ধাক্কা লাগছে নেদারল্যান্ডস শিবিরে। নিজের চোট থেকে সম্পূর্ণ সুস্থ না হওয়ায়, আগেই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অধিনায়ক ভির্গিল ফন ডাইক। এবার সে তালিকায় সামিল হলেন মিডফিল্ডার ডনি ফন ডি বিক।

মঙ্গলবার ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন থেকে এক বিবৃতির মাধ্যমে জানিয়ে দেয়া হয়, তাদের মিডফিল্ডারের চোটের কথা জানায়। পরীক্ষা নিরীক্ষার পর ইউরোর জন্য ১৯ বার ডাচ জাতীয় দলের হয়ে খেলা উদীয়মান ফুটবলার সময়ে ফিট হতে পারবেন না বলে জানানো হয়। তবে কিভাবে চোট লাগল বা তার বিষয়ে তেমন কোন কিছুই খোলাসা করে জানানো হয়নি ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।

মৌসুমটা একেবারেই ভাল কাটেনি ফন ডি বিকের। আয়াক্স ছেড়ে গত গ্রীষ্মেই ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন ২৪ বছর বয়সী এই ফুটবলার। তবে ইউনাইটেডের হয়ে এই মৌসুমে খুবই সীমিত সুযোগ পান তিনি। এরপর ইউরো থেকে সরে যেতে বাধ্য হলেন। তার পরিবর্তে আপাতত দলে কাউকে নেওয়া হচ্ছে না বলেই জানিয়েছেন ডাচ কোচ ফ্রাঙ্ক ডি বোর।

তবে এখানেই শেষ নয়, তরুণ ডাচ ডিফেন্ডার ম্যাথিয়াস ডি লিটও সোমবার দল থেকে আলাদা ট্রেনিং করেছেন। কুঁচকির চোটের কারণে ডাচ দলের শেষ প্রস্ততি ম্যাচেও মাঠে নামতে পারেননি ডি লিট। ইউক্রেনের বিরুদ্ধে ইউরোয় নিজেদের প্রথম ম্যাচেও মাঠা নামা অনিশ্চিত তার।

Related posts

ক্রিকেটারদের ‘পারিশ্রমিক বাড়াচ্ছে’ বিসিবি

News Desk

ফেদেরার কাঁদলেন, কাঁদালেন

News Desk

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের চূড়ান্ত সূচি দেখে নিন

News Desk

Leave a Comment