Image default
খেলা

ইউরোর কোয়ার্টার ফাইনালের সূচি

দেখতে দেখতে শেষ হয়ে গেল ইউরো কাপের দ্বিতীয় রাউন্ডের খেলা। ২৪ দলের টুর্নামেন্টে এখন টিকে রয়েছে আর মাত্র ৮টি দল। দুইদিন বিরতি দিয়ে আগামী শুক্রবার (২ জুন) থেকে মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো। দুইদিনে হবে কোয়ার্টার ফাইনালের চার ম্যাচ।

শেষ ষোলোর বাঁধা পেরিয়ে কোয়ার্টারে আসা দলগুলো হলো সুইজারল্যান্ড, স্পেন, বেলজিয়াম, ইতালি, চেক রিপাবলিক, ডেনমার্ক, ইংল্যান্ড ও ইউক্রেন। এই ৮ দলকে নিয়েই এখন হবে ইউরোর শিরোপা নির্ধারণীর শেষ দিকের লড়াই। যা শুরু হচ্ছে শুক্রবার থেকে।

আগেই জানা গিয়েছিল, কোয়ার্টার ফাইনালের প্রথম তিন ম্যাচে লড়বে কোন ছয় দল। মঙ্গলবার দ্বিতীয় রাউন্ডের শেষ দুই ম্যাচের পর নিশ্চিত হওয়া গেল বাকি দুই দলের নামও। প্রথম ম্যাচে জার্মানির বিদায় ঘণ্টা বাজিয়ে ইংল্যান্ড ও পরের ম্যাচে সুইডেনকে হারিয়ে শেষ আটের টিকিট পেয়েছে ইউক্রেন।

কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সুইজারল্যান্ড ও স্পেন। ম্যাচটি হবে রাশিয়ার ক্রেস্তোভস্কি স্টেডিয়ামে। শুক্রবার বাংলাদেশ সময় রাত ১০টায় হবে ম্যাচটি। একইদিন দিবাগত রাত ১টায় হাই ভোল্টেজ ম্যাচে জার্মানির আলিয়াঞ্জ এরেনায় খেলতে নামবে বেলজিয়াম ও ইতালি।

পরদিন তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচটি হবে ডেনমার্ক ও চেক রিপাবলিকের মধ্যে। আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। একইদিন দিবাগত রাত ১টায় ইংল্যান্ড ও ইউক্রেনের মধ্যকার শেষ কোয়ার্টার ফাইনাল ম্যাচটি হবে ইতালির রোমের অলিম্পিক স্টেডিয়ামে।

এই চার ম্যাচের জয়ী দলকে নিয়ে আগামী ৬ ও ৭ জুলাই হবে সেমিফাইনালের লড়াই। প্রথম সেমিফাইনালে লড়বে সুইজারল্যান্ড-স্পেন ও বেলজিয়াম-ইতালির মধ্যকার দুই জয়ী দল। আর দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে চেক রিপাবলিক-ডেনমার্ক ও ইংল্যান্ড-ইউক্রেন ম্যাচের মধ্যকার জয়ী দুই দল।

এবারের ইউরো কাপের ফাইনাল ম্যাচটি হবে আগামী ১১ জুলাই (রোববার) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায়। টুর্নামেন্টের ফাইনাল ও দুই সেমিফাইনাল ম্যাচই হবে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে।

চলতি ইউরো কাপের কোয়ার্টার ফাইনালের সূচি

প্রথম কোয়ার্টার ফাইনাল :
সুইজারল্যান্ড বনাম স্পেন, ২ জুলাই রাত ১০টা

দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল :
বেলজিয়াম বনাম ইতালি, ২ জুলাই দিবাগত রাত ১টা

তৃতীয় কোয়ার্টার ফাইনাল :
চেক রিপাবলিক বনাম ডেনমার্ক, ৩ জুলাই রাত ১০টা

চতুর্থ কোয়ার্টার ফাইনাল :
ইউক্রেন ​বনাম ইংল্যান্ড, ৩ জুলাই দিবাগত রাত ১টা

Related posts

ভয়ঙ্কর শুরুর মধ্যে মার্লিনস দুইবারের স্লাগার লুইস আরেজের বাণিজ্য: রিপোর্ট

News Desk

নিক্সের বিপক্ষে জয়ে দুই পেসার ভিন্ন ভিন্নভাবে দারুণ প্রভাব ফেলেছেন

News Desk

তার এলআইভি গল্ফ সতীর্থদের মধ্যে দ্বন্দ্ব বাড়ছে বলে মনে হচ্ছে; ব্রুকস কোয়েপকা বলেছেন যে তিনি ম্যাথিউ ওল্ফকে “ত্যাগ করেছেন”

News Desk

Leave a Comment