free hit counter
ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে দাঁড়াল প্রিমিয়ার লিগের সব ক্লাব
খেলা

ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে দাঁড়াল প্রিমিয়ার লিগের সব ক্লাব

কয়েক ঘণ্টার ব্যবধানে ইউরোপিয়ান সুপার লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ছয় ক্লাব। বিদ্রোহী আসরটির আনুষ্ঠানিক ঘোষণার দু’দিন না পেরোতেই এমন সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ ক্লাবগুলো। বুধবার ভোরে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি স্পোর্টসের এক প্রতিবেদনে এমনই বলা হয়েছে। এতে ইংলিশ ক্লাবগুলোর সরে যাওয়ার তথ্য নিশ্চিত করা হয়।

মূলত রোববার রাতে ইউরোপের শীর্ষস্থানীয় ১২টি ক্লাব নিজেদের ওয়েবসাইটে ভিন্ন ভিন্ন বিবৃতি দিয়ে সুপার লিগে যোগ দেওয়ার ঘোষণা দেয়। তাদের মধ্যে রিয়াল মাদ্রিদ বার্সেলোনার পাশাপাশি ইংল্যান্ড থেকে এই ঘোষণা দেয় প্রিমিয়ার লিগের সেরা ছয়টি দল, ম্যানচেস্টার সিটি, চেলসি, লিভারপুল, আর্সেনাল, টটেনহ্যাম হটস্পার ও ম্যানচেস্টার ইউনাইটেড।

সুপার লিগের আবির্ভাবের পর থেকে বিশ্ব ফুটবলে চরম উত্তেজনার সৃষ্টি হয়। এই লিগে অংশ নিলে ক্লাবগুলো যেমন কোটি কোটি টাকা পাওয়ার অফার পেয়েছিল। তেমনি উয়েফা ও ফিফাও কঠোর হস্তে তাদের দমনের পথ হিসেবে নিষিদ্ধ করে আইনি প্রক্রিয়ায় যাওয়ার ঘোষণা দিয়েছিল। মাত্র দুদিনে টালমাটাল অবস্থা তৈরি হয়। এরপর গতকাল রাতে চেলসি ম্যাচ শুরুর আগে ভক্ত সমার্থকদের তোপের মুখে পড়ে।

শুরুতে চেলসির সরে দাঁড়ানোর কথা শোনা গেলেও সবার আগে নাম প্রত্যাহার করে নিয়েছে ম্যানচেস্টার সিটি। এরপর ক্লাবের কর্তাদের পদত্যাগের মুখে ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম, লিভারপুল, আর্সেনালও বিবৃতি দিয়ে নাম প্রত্যাহার করে নেয়। চেলসি এখনো অফিসিয়াল কোনো বিবৃতি না দিলেও বিবিসি ও রয়টার্স বিভিন্ন সূত্রের বরাদ দিয়ে জানিয়েছে চেলসিও থাকছে না বিদ্রোহী এই লিগে।

ম্যান সিটি এক বিবৃতিতে জানিয়েছে, সুপার লিগ থেকে আনুষ্ঠানিকভাবে নাম প্রত্যাহারের কাজ শেষ করেছে তারা। একই সঙ্গে লিভারপুল জানিয়েছে, বিদ্রোহী টুর্নামেন্টে জড়িত থাকার প্রক্রিয়া শেষ করা হয়েছে। ইলিংশ আরেক জায়ান্ট ম্যাচচেস্টার ইউনাইটেড জানিয়েছে, ভক্ত, ইংল্যান্ড সরকার ও মূল স্টকহোল্ডারদের প্রতিক্রিয়ার ভিত্তিতে সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

এ ছাড়া সুপার লিগে খেলার সিদ্ধান্ত নেওয়ায় ক্ষমা চেয়েছে আর্সেনাল। ক্লাবটি জানিয়েছে, এমন সিদ্ধান্ত নেওয়া তাদের ভুল হয়েছে। ভক্তদের চাওয়া ও ফুটবলের বৃহত্তর স্বার্থে তারা সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে। সুপার লিগে অংশ নেওয়ার সিদ্ধান্তের কারণে অনুতপ্ততার কথা জানিয়েছেন টটেনহ্যাম হটস্পারের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি।

তবে স্পেন ও ইতালির ক্লাবগুলো রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও আতলেটিকো মাদ্রিদ জুভেন্টাস, ইন্টার মিলান ও এসি মিলান এখনো কোনো সিদ্ধান্তের কথা জানায়নি।

Related posts

বুলগেরিয়াকে বড় ব্যবধানে হারালো বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

News Desk

এই কোপা দেল রেও বিশেষ কিছু: মেসি

News Desk

সেমিফাইনালের পর মাঠের বাইরে বাগযুদ্ধে জড়ালেন রিয়াল-চেলসি তারকা

News Desk