Image default
খেলা

ইউএস স্প্রিন্টার নোয়া লাইলস 1 বিশ্ব চ্যাম্পিয়নশিপে 100 মিটার জয়ের পর উসাইন বোল্টের রেকর্ড থেকে সরে গেছে

অ্যাথলেটিক্সের বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষদের 100 মিটার ইভেন্টে সোনা জেতার পরে আমেরিকান স্প্রিন্টার নোয়া লাইলস রবিবার হাঙ্গেরির বুদাপেস্টে ট্র্যাকে জগিং করছিলেন।

লাইলস 200 মিটারে তার সাফল্যের জন্য পরিচিত, কিন্তু যখন তিনি দৌড়ের মাঝপথে স্প্রিন্ট করার পরে 9.83 সেকেন্ডে ফিনিশ লাইন অতিক্রম করেন, তখন তিনি বিশ্বের এক নম্বর স্প্রিন্টার হিসাবে তার স্থানকে সিমেন্ট করেন।

এটি করার মাধ্যমে, লাইল জ্যামাইকান স্প্রিন্টিং কিংবদন্তি উসাইন বোল্টের পর প্রথম পুরুষ হতে চাইছেন যিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে 100 মিটার এবং 200 মিটার ইভেন্ট জিতেছেন, যা বোল্ট 2015 সালে সম্পন্ন করেছিলেন।

FOXNEWS.COM-এ আরও ক্রীড়া কভারেজের জন্য এখানে ক্লিক করুন

হাঙ্গেরির বুদাপেস্টে 20 আগস্ট, 2023-এ অ্যাথলেটিক্সে বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষদের 100 মিটার ফাইনালে জয়ের পর স্বর্ণপদক বিজয়ী নোয়া লাইলস প্রতিক্রিয়া জানিয়েছেন৷ (ডেভিড রামোস/গেটি ইমেজ)

এটিও ঘটবে বলে আশা করা হচ্ছে, কারণ লাইলস দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নশিপ 200 মিটার চ্যাম্পিয়ন। বুধবার বুদাপেস্টে এই রেস অনুষ্ঠিত হবে, যেখানে লাইলস বোল্টের সাথে লড়াই করতে পারে কিনা তা দেখার জন্য সবাই অপেক্ষা করবে।

বতসোয়ানার লেটসেল তেবোগো 9.88 সেকেন্ড সময় নিয়ে রৌপ্য পদে দ্বিতীয় স্থানে ছিলেন, যেখানে ব্রিটেনের জারনেল হিউজ একই সময়ে ব্রোঞ্জ জিতেছিলেন, কিন্তু ফটো ফিনিশিংয়ে তেবোগোর থেকে এক সেকেন্ডের এক হাজারতম স্থানে প্রথম স্থান অর্জন করেন।

সহযোগী আমেরিকান ক্রিশ্চিয়ান কোলম্যান, যিনি এই ইভেন্টে 2019 সালের বিশ্ব চ্যাম্পিয়ন ছিলেন, তিনি প্রথম দিকে এগিয়ে ছিলেন কিন্তু 9.92 সেকেন্ড সময় নিয়ে পঞ্চম স্থানে ছিলেন।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে ‘অপ্রশিক্ষিত’ সোমালি রানারের ভয়ানক পারফরম্যান্স ফাইনালের কারণ

রবিবার তার জয়ের আগে, লাইলস 100 মিটারে কোনও মার্কিন দলের হয়ে খেলেননি। 200 মিটারে, তিনি ইভেন্টে তার পেশাদার ক্যারিয়ারে মাত্র দুবার হেরেছিলেন, প্রক্রিয়ায় সর্বকালের তৃতীয় দ্রুততম সময় সেট করেছিলেন।

কিন্তু তার লক্ষ্য ছিল উভয় ইভেন্টে জয়লাভ করা, এবং তাদের কোনোটিই সুরক্ষিত হওয়ার সম্ভাবনা নেই, অনেকে বিশ্বাস করেন যে এই সপ্তাহের স্প্রিন্টে তার চিহ্ন তৈরি করার সময় এসেছে।

নোয়া লাইলস একজন ভক্তের সাথে সেলফি তুলছেন

হাঙ্গেরির বুদাপেস্টে 20 আগস্ট, 2023-এ অ্যাথলেটিক্সে বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষদের 100 মিটার ফাইনালে জয়ের পর স্বর্ণপদক বিজয়ী নোয়া লাইলস প্রতিক্রিয়া জানিয়েছেন৷ (মাইকেল স্টিল / গেটি ইমেজ)

সেই স্বর্ণপদকের দৌড়ের আগে, লাইলস জুলাই মাসে ইউএস চ্যাম্পিয়নশিপে 100 তে তৃতীয় স্থান অর্জন করেছিলেন, যা তাকে বিশ্বের মধ্যে স্থান পেতে প্রয়োজন ছিল। প্রাথমিকভাবে তার শুরুতে উন্নতি করার পরে, লাইলস আরও ভাল সময় দেখেছিলেন এবং বুদাপেস্টে উদ্বোধনী উত্তাপ এবং সেমিফাইনাল রেস তা প্রমাণ করেছিল।

লাইলস তার প্রথম উত্তাপে 9.95 সেকেন্ড শেষ করেছিলেন এবং সেমিফাইনালে 9.87 সেকেন্ডের আরও ভাল ফিনিশের সাথে স্বর্ণ পদকের দৌড়ে তার স্থান নিশ্চিত করেছিলেন।

9.83 সেকেন্ডের একটি ব্যক্তিগত সেরা যা কেউ আশা করেনি, কিন্তু তিনি ফিনিশিং লাইন অতিক্রম করার পরে, লাইলস বিশ্বাস করতে পারেননি যে তিনি জিতবেন।

কাঁধে আমেরিকার পতাকা পরে তিনি স্ট্যান্ডে ভক্তদের সাথে সেলফি তুলেছিলেন, জেনেছিলেন যে তিনি এখন বিশ্বের দ্রুততম মানুষ।

স্বর্ণপদক নিয়ে দাঁড়িয়ে নোয়া লাইলস

হাঙ্গেরির বুদাপেস্টে 20 আগস্ট, 2023-এ অ্যাথলেটিক্সে বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষদের 100 মিটার ফাইনালে জয়ের পর স্বর্ণপদক বিজয়ী নোয়া লাইলস প্রতিক্রিয়া জানিয়েছেন৷ (ডেভিড রামোস/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

কিন্তু IAAF ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে তার কাজ এখনও শেষ হয়নি।

স্কট থম্পসন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

সেঞ্চুরির পরের ইনিংসে শুন্য রানে আউট হলেন শান্ত

News Desk

ফার্নান্দেজের জোড়া গোলে শেষ ষোলোতে পর্তুগাল

News Desk

মামলার পর থেকে ‘পলাতক’ ক্রিকেটার আল আমিন

News Desk

Leave a Comment