free hit counter
খেলা

ইংল্যান্ডের শুরুর একাদশে ফোডেন থেকে এগিয়ে সাকা?

এবারের ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে গ্রুব বি তে ইরানের বিপক্ষে মাঠে নামছে শক্তিশালী ইংল্যান্ড। সোমবার (২১ নভেম্বর) দোহায় বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায় মাঠে নামছে এই দু’দল। ইংল্যান্ডের শুরুর একাদশ কেমন হতে পারে তা নিয়ে চলছে জোর গুঞ্জন। বিশ্বকাপের অভিষেকের অপেক্ষায় রয়েছে দুই তরুণ ফরোয়ার্ড ফিল ফোডেন ও বাকাওকো সাকা। তবে বিভিন্ন গণমাধ্যমের বরাতে শোনা যাচ্ছে বিশ্বকাপ অভিষেক ম্যাচে ম্যান সিটির ফিল ফোডেন থেকে এগিয়ে আর্সেনালের সাকা।




সাম্প্রতিক ফর্ম বিবেচনায় দুইজনই আছেন ফর্মের তুঙ্গে। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে ম্যান সিটির হয়ে ১৪ ম্যাচ খেলে ৭ টি গোল করেছেন ফোডেন। পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৩ টি গোল। অন্য দিকে সাকাও আর্সেনালের হয়ে ১৪ ম্যাচ খেলে গোল করেছেন ৪ টি, আর করিয়েছেন ৬ টি। 



চলতি বিশ্বকাপে ইংল্যান্ডের তুরুপের তাস হতে পারেন এই দুই ফরওয়ার্ড। তাদের ধারাবাহিক পারফরম্যান্স বলে দিচ্ছে ইংলিশদের জন্য তারা কতটা গুরুত্বপূর্ণ। তবে শোনা যাচ্ছে শুরুর একাদশে এদের দুইজনের যেকোনো একজন থাকছেন। আর সেদিক বিবেচনায় সমালোচকরা আপাতত এগিয়ে রাখছেন আর্সেনাল ফরোয়ার্ডকে। তাছাড়া গত সেপ্টেম্বরে ন্যাশন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে জার্মানদের বিপক্ষে ২-০ তে পিছিয়ে থাকা অবস্থায় মাঠে নামেন সাকা। সেই ম্যাচে একটি অ্যাসিস্ট করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ২১ বছর বয়সী সাকা। সেই ম্যাচে জার্মানির সঙ্গে ৩-৩ গোলে ড্র করে মাঠ ছাড়ে ইংল্যান্ড। 



আর তাই বিশ্বকাপের প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে কোচ সাউথ গেটের পছন্দের একাদশে যে সাকা থাকছেন তা মোটামুটি বলায় যায়। এছাড়া শুরুর একাদশে মাঝ মাঠে ডিক্লেন রাইচের সঙ্গে থাকতে পারেন আরেক ইয়াং স্টার জুড বেলিংটন।

Source link

Bednet steunen 2023