Image default
খেলা

আসন্ন অলিম্পিকে ইসরায়েলের ওপর নিষেধাজ্ঞা আরোপের দাবি জানিয়েছে ইসরায়েল-বিরোধী বিক্ষোভকারীরা

এই সপ্তাহের শুরুতে প্যারিসে অলিম্পিক এবং প্যারালিম্পিক গেমসের আয়োজক কমিটির অফিসের বাইরে আনুমানিক 300 জন বিক্ষোভকারী জড়ো হয়েছিল।

আসন্ন অলিম্পিক গেমসে ইসরায়েলের প্রতিনিধিত্বকারী ক্রীড়াবিদদের অংশগ্রহণ মনোযোগের কেন্দ্রবিন্দু বলে মনে হয়েছিল, কারণ বিক্ষোভকারীরা গেমসে ইসরায়েলের অংশগ্রহণের উপর কঠোর নিষেধাজ্ঞার দাবি করেছিল।

অনেক বিক্ষোভকারীকে ফিলিস্তিনি পতাকা উত্তোলন করতে দেখা গেছে, যখন কেউ কেউ গাজায় চলমান যুদ্ধের উল্লেখ করেছেন কারণ তারা অলিম্পিকে ইসরায়েলের “প্রাতিষ্ঠানিক অংশগ্রহণের” বিরোধিতা করে স্লোগান দিয়েছে।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

অলিম্পিক গেমসের সময় ইসরায়েলকে বয়কটের আহ্বান জানিয়ে বিক্ষোভকারীরা প্যারিসের বাইরে সেন্ট-ডেনিসে মঙ্গলবার, 30 এপ্রিল, 2024, প্যারিস অলিম্পিক আয়োজক কমিটির সদর দফতরের বাইরে বিক্ষোভ দেখায়। (এপি ছবি/আলেকজান্ডার টার্নবুল)

রাশিয়ান ক্রীড়াবিদরা এই গ্রীষ্মে একটি নিরপেক্ষ পতাকার নীচে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং দেশের সরকারী কর্মকর্তাদের কেউই গেমগুলিতে অংশ নিতে পারবেন না। মঙ্গলবার বিক্ষোভকারীরা বলেছেন যে ইসরায়েলিদের উচিত আন্তর্জাতিক অলিম্পিক কমিটির অনুরূপ প্রোটোকল অনুসরণ করা।

তাদের মনে চীনা স্টেরয়েড, আমেরিকান ক্রীড়াবিদরা মার্কিন ড্রাগ জারকে উত্তর দাবি করে একটি বার্তা পাঠান

প্রতিবাদে অংশ নেওয়া নিকোলা শাহশাহানি বলেন, “ইউক্রেন আক্রমণের পর রাশিয়া ও বেলারুশকে অলিম্পিক গেমসে অংশগ্রহণ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিতে তাদের চার দিনের বেশি সময় লাগেনি।” “তারা ইসরায়েলি প্রতিনিধি দলকে স্বাগত জানাতে প্রস্তুত।”

দাবি জানাচ্ছেন বিক্ষোভকারীরা

অলিম্পিক গেমসের সময় ইস্রায়েলকে বয়কটের আহ্বান জানিয়ে বিক্ষোভকারীরা প্যারিসের বাইরে সেন্ট-ডেনিসে মঙ্গলবার, 30 এপ্রিল, 2024, প্যারিস অলিম্পিক আয়োজক কমিটির সদর দফতরের বাইরে বিক্ষোভ দেখায়। প্রায় 300 ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারী বিক্ষোভে অংশ নেয়। (এপি ছবি/আলেকজান্ডার টার্নবুল)

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এর আগে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সিদ্ধান্তের পক্ষে কথা বলেছেন রাশিয়ান ক্রীড়াবিদদের ইউক্রেনের আক্রমণ সত্ত্বেও অলিম্পিকে প্রতিযোগিতা করার অনুমতি দেওয়ার জন্য, কিন্তু একটি নিরপেক্ষ পতাকার নীচে।

তিনি 7 অক্টোবর থেকে গাজায় আক্রমণের পরও ইসরায়েলি ক্রীড়াবিদদের তাদের দেশের পতাকার নীচে অংশগ্রহণকে রক্ষা করেছিলেন, যখন হামাসের নেতৃত্বাধীন জঙ্গিরা দক্ষিণ ইস্রায়েলে হামলা চালায়, প্রায় 1,200 লোককে হত্যা করে, যাদের অধিকাংশই বেসামরিক ছিল এবং প্রায় 250 জনকে অপহরণ করেছিল।

প্যারিস 2024 দেখা হয়েছে

লোগো, প্যারিস 2024 অলিম্পিক গেমসের প্রতিনিধিত্ব করে, প্যারিস 2024 অলিম্পিক এবং প্যারালিম্পিক গেমস শুরু হওয়ার বেশ কয়েক মাস আগে, 21 ফেব্রুয়ারি, 2024-এ ফ্রান্সের প্যারিসে একটি অফিসিয়াল স্টোরের সামনে প্রদর্শিত হয়। (চেস্টনাট/গেটি ছবি)

“আমরা বলতে পারি না যে ইসরায়েল আক্রমণ করছে,” ম্যাক্রোঁ বলেন। তিনি আরও বলেন, “ইসরাইল সন্ত্রাসী হামলার শিকার হয়েছিল এবং এখন গাজায় এর জবাব দিচ্ছে।”

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাম্পাসে গাজা সংহতি শিবির দ্বারা অনুপ্রাণিত ইসরায়েল-বিরোধী আন্দোলনকারীরা প্যারিস অঞ্চলের দুটি মর্যাদাপূর্ণ ফরাসি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভের আয়োজন করে এবং ক্যাম্পাস ভবন দখল করার চেষ্টা করার কয়েকদিন পর মঙ্গলবারের বিক্ষোভ হয়েছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

আসন্ন অলিম্পিক গেমস প্যারিসে 26 জুলাই শুরু হবে। প্যারালিম্পিক 28 আগস্ট অনুষ্ঠিত হবে এবং 8 সেপ্টেম্বর শেষ হবে।

অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।

X-এ Fox News Digital-এর স্পোর্টস কভারেজ অনুসরণ করুন এবং Fox News Sports Huddle নিউজলেটারে সদস্যতা নিন।

শ্যান্টজ মার্টিন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

র‌্যাংকিংয়ে তিনধাপ এগিয়ে ২৭ নম্বরে তামিম

News Desk

শ্রীলঙ্কা অনুশীলনে এক, মাঠে আরেক

News Desk

Bryce Huff শূন্যতা পূরণ করতে Jets Eagles থেকে Haason Redick অর্জন করে

News Desk

Leave a Comment