free hit counter
খেলা

আর্জেন্টিনা ও ব্রাজিলের খেলায় মাঠে থাকবেন সাকিব-তামিম

তামিম ইকবালের বাবা প্রয়াত ইকবাল খান ছিলেন ফুটবলার। ঢাকা ও চট্টগ্রাম লিগে খেলেছেন দাপটের সঙ্গে। বাবার মতো ফুটবলের পথে হাঁটেননি তামিম। ক্রিকেটার হলেও ফুটবল-প্রেমে ঘাটতি নেই তার। বিশেষ করে বিশ্বকাপ এলে তিনি ডুবে যান ফুটবলে, সোচ্চারে সমর্থন করেন প্রিয় দল ব্রাজিলকে। অন্যদিকে সাকিব আল হাসান লিওনেল মেসির পাঁড় ভক্ত। দল হিসেবে তার পছন্দের দল আর্জেন্টিনা।

ড্রেসিংরুমে অবশ্য কোণঠাসা হয়ে থাকেন তামিম ইকবালই। কেননা সতীর্থদের বেশিরভাগ আর্জেন্টিনার সমর্থক! ফলে বিশ্বকাপ চলাকালে তামিমকে লড়াইটা একা একাই করতে হয়! এবারের কাতার বিশ্বকাপে বাংলাদেশের তারকা দুই ক্রিকেটার মাঠে উপস্থিত থেকে বিশ্বকাপের দুটি ম্যাচ উপভোগ করবেন।

আগামী ২৫ নভেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে মুখোমুখি হবেন ব্রাজিল। প্রিয় দলের ম্যাচটি উপভোগ করতে কাতার যাচ্ছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। এই কারণে অবশ্য বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচটি মিস করবেন তামিম। রবিবার থেকে শুরু হবে বিসিএলের ওয়ানডে ভার্সনের ম্যাচ। প্রথম রাউন্ডের পর দ্বিতীয় ও তৃতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে ২২ ও ২৪ নভেম্বর। ফাইনাল ২৭ নভেম্বর। তামিম ২৫ নভেম্বর কাতারে থাকবেন নেইমারদের খেলা উপভোগ করতে, ফলে মিস করবেন বিসিএলের তৃতীয় রাউন্ড।

তামিমের মতো টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবও বিশ্বকাপের খেলা মাঠে বসে দেখবেন। সাকিব আর্জেন্টিনার সমর্থক। ২৬ নভেম্বর কাতারের সবচেয়ে বড় স্টেডিয়াম লুসাইনে আর্জেন্টিনা ও মেক্সিকোর গ্রুপ পর্বের ম্যাচটি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত এই ম্যাচটি মাঠে বসে দেখবেন সাকিব। সাকিব এমনিতেই বিসিএলে অংশ নিচ্ছেন না। তিনি দুবাইতে টি-টেন লিগ খেলবেন। ওখান থেকেই পার্শ্ববর্তী দেশ কাতারে গিয়ে ম্যাচটি দেখে আসবেন।

সাকিব-তামিমের মতো নির্বাচক হাবিবুল বাশারও বিশ্বকাপের খেলা দেখতে কাতার যাবেন। তার প্রিয় দল ব্রাজিল। সাবেক এই অধিনায়ক বিশ্বকাপের খেলা দেখতে যাবেন ২৭ নভেম্বর। সব মিলিয়ে তিনটি ম্যাচ দেখার পরিকল্পনা তার। ২৮ নভেম্বর পর্তুগাল-উরুগুয়ে, ৩০ নভেম্বর আর্জেন্টিনা-পোল্যান্ড ও ২ ডিসেম্বর ব্রাজিল-ক্যামেরুনের বিপক্ষে তিনটি ম্যাচ দেখবেন তিনি। হাবিবুল বাশারের সঙ্গে সানোয়ার হোসেন ও জাবেদ ওমর বেলিমও কাতারে যাবেন।

Bednet steunen 2023