free hit counter
অস্ত্রোপচারের পর দেখা গেল
খেলা

অস্ত্রোপচারের পর দেখা গেল, আর্চারের আঙুলে কাঁচের টুকরা

ঘা সেরে গিয়েছিল, তবে অস্বস্তি সরেনি। ভারত সফরে মাঠে নেমে জফ্রা আর্চার খেলছিলেন বটে, তবে আঙুল নিয়ে স্বস্তি পাচ্ছিলেন না। চিকিৎসরা তাই সিদ্ধান্ত নিলেন অস্ত্রোপচারের। দেখা গেল, ইংল্যান্ডের এই ফাস্ট বোলারের আঙুলের ভেতর লুকিয়ে ছিল কাঁচের ছোট্ট টুকরা!

এমনিতেই ক্রিকেট মাঠে ওঁত পেতে কত চোট, বিশেষ করে ফাস্ট বোলারদের জন্য। কিন্তু আর্চার এবার বিপত্তি বাঁধিয়েছেন নিজের ঘরেই। তাতে এখন তার আইপিএলের মোটা অঙ্কের পারিশ্রমিকের একটা বড় অংশ হাতছাড়া তো হচ্ছেই, শঙ্কা আছে পুরোটাই ফসকে যাওয়ার।

আর্চারের আঙুলের চোট নিয়ে গত কিছুদিন ধরেই চর্চা চলছে ইংলিশ ক্রিকেটে। ভারত সফরে দুটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেললেও সেরা চেহারায় দেখা যায়নি ২৫ বছর বয়সী ফাস্ট বোলারকে। তবে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যান তিনি।

তার চোট নিয়ে ছিল ফিসফাস। এবার জানা গেল, ইংল্যান্ডের হোভে গত জানুয়ারিতে নিজের বাসায় মাছের অ্যাকোয়ারিয়াম হাত থেকে ফেলে দিয়ে হাত কেটে যাওয়া থেকেই সবকিছুর সূত্রপাত!

আর্চারের হাতে অস্ত্রোপচার করানো হয় সোমবার। সেদিনই বিবিসি রেডিওতে সাবেক দুই ইংলিশ ক্রিকেটার ফিল টাফনেল ও মাইকেল ভনের সঙ্গে ‘টাফারস অ্যান্ড ভন শো’-তে ইংলিশ বোর্ডের ক্রিকেট পরিচালক অ্যাশলি জাইলস শোনালেন আর্চারের চোটের পেছনের গল্প।

“ভয়ঙ্কর এক চক্রান্তের মতো শোনাবে এটি এবং আমি দেখতে পাচ্ছি, এই কথা বলা মাত্র টুইটারে কী ঝড় বয়ে যাবে। তবে হ্যাঁ, সে (আর্চার) বাসায় ঘর পরিষ্কার করছিল। তার একটি মাছের ট্যাংক আছে, সেটি হাত থেকে পড়ে যায়, হাত কেটে যায় এবং আজকে তার অস্ত্রোপচার করানো হলো।”

“অস্ত্রোপচার ভালোভাবেই হয়েছে এবং তারা কাঁচের ছোট্ট একটি টুকরাও পেয়েছে। কাজেই এটা (অস্ত্রোপচার) করানোই সঠিক সিদ্ধান্ত ছিল। আমাদের হাতে সময়ও ছিল এখন। আশা করি, সে দ্রুত সেরে উঠবে। কিন্তু এটা সত্যি, এখানে কোনো ষড়যন্ত্র নেই।”

জাইলসের কথায় বারবার চক্রান্ত-ষড়যন্ত্র উঠে আসছে আইপিএলের কারণেই। রাজস্থান রয়্যালসের সঙ্গে প্রায় ৮ লাখ পাউন্ডের চুক্তি তার। তবে সামনের ব্যস্ত মৌসুমের কারণে ইংল্যান্ডের বোর্ড তাকে আইপিএল থেকে দূরে রাখছে কিনা, এই গুঞ্জন উঠছে ভারতীয় সংবাদমাধ্যমে।

চোটের পরও ভারতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ আর্চার খেলতে পারায় এই চক্রান্তের প্রশ্ন আসছে। সেটির ব্যাখ্যাও আরেকবার দিলেন জাইলস।

“দুর্ঘটনার পর তার ক্ষত সেরে গিয়েছিল। ভারতে এটা সামলেই খেলেছে, ম্যাচ খেলতে সমস্যা হয়নি। কিন্তু কনুইয়ের পুরোনো চোটের কারণে ইনজেকশন নিতে এসে সে বিশেষজ্ঞ চিকিৎককে জানায়, তার আঙুলে এখনও অস্বস্তি আছে এবং জায়গাটা শক্ত হয়ে আছে। এ কারণেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত হয়।”

আইপিএলের প্রথম ভাগ থেকে আর্চার এর মধ্যেই ছিটকে গেছেন। আদৌ এই মৌসুমে তিনি রাজস্থানের হয়ে খেলতে পারবেন কিনা, এই সিদ্ধান্ত হবে সপ্তাহের শেষ নাগাদ।

Related posts

‘মঈন আলী জঙ্গি হতেন’- বলায় তসলিমা নাসরিনের ওপর খেপে গেলেন জোফরা আর্চার

News Desk

ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের মাধ্যমে ফিরছে দর্শক

News Desk

মালান ঝড়ে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

News Desk