free hit counter
আর্চারকে পাওয়ার জন্য জোরাজুরি নেই রাজস্থানের
খেলা

আর্চারকে পাওয়ার জন্য জোরাজুরি নেই রাজস্থানের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চতুর্দশ আসর শুরু ঠিক আগে চোটে পড়েন জফরা আর্চার। অস্ত্রোপচার করানোর পরে এখন তিনি পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন। এদিকে আইপিএলে তার দল রাজস্থান রয়্যালস লড়াই করছে। তবে চোটাক্রান্ত আর্চারকে ফেরানোর জন্য জোরাজুরি করবে না রাজস্থান।

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। ম্যাচটিতে মাত্র ৪ রানে হেরেছে রাজস্থান। ব্যাটিং নয়, মূলত বোলিংই ভুগিয়েছে দলটিকে। গত আসরে টুর্নামেন্ট জুড়েই অলরাউন্ড নৈপুণ্য দেখিয়েছিলেন যেই আর্চার তিনি এখনো দলের সাথেই যোগ দিতে পারেননি। এইজন্য বড় আফসোস আছে রাজস্থানের। তবে দলটির পরিচালক কুমার সাঙ্গাকারা জানান, চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠা পর্যন্ত আর্চারকে চাপ দিবেন না তারা।

সাঙ্গাকারা বলেন, ‘আর্চারকে শুরু থেকে দলে না পাওয়া আমাদের জন্য বড় ধাক্কা, কারণ তার সামর্থ্যকে ঘিরে আমাদের অনেক পরিকল্পনা ছিল। আমরা এখনো আশা করছি আইপিএলের কিছু ম্যাচ সে খেলতে পারবে। তবে এখন আমরা বিকল্প পরিকল্পনা করছি এবং কোনো ঝুঁকি নিতে চাই না।’

তিনি আরও যোগ করেন, ‘সুস্থ হয়ে ওঠা জফরার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ, কেবলই আইপিএলের জন্য নয়, বরং তার আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য। ইংল্যান্ডের ক্রিকেট ও বিশ্ব ক্রিকেট তার ভূমিকা আমরা আগে বিবেচনা করব এবং ইংল্যান্ড ক্রিকেটের বিশেষজ্ঞরা, যারা জফরাকে দেখাশোনা করেন, যা বলবেন সেটাই আমরাও সেটাই করব।’

রাজস্থান এবার নিলাম থেকে কিনেছে মুস্তাফিজুর রহমানকে। আর্চার না থাকায় প্রথম ম্যাচেই একাদশে থাকার সুযোগ হয় এই বাংলাদেশি পেসারের, তবে সুযোগটা কাজে আসেনি এই দুর্ভাগা বোলারের। দুইটি উইকেট পেতে পেতেও পাওয়া হয়ে ওঠেনি মুস্তাফিজের।

উল্লেখ্য, আর্চার দীর্ঘদিন ধরেই হাতের ব্যথায় ভুগছিলেন, বোলিং করার সময় অস্বস্তি বোধ করতেন। ফলে সম্প্রতি তার অস্ত্রোপচার করা হয়। সেখানেই তার আঙুল থেকে বের হয়ে আসে কাঁচের টুকরা। নিজ বাড়িতে অ্যাকুরিয়াম পরিষ্কার করার সময় সেটি ভেঙে আর্চারের আঙুলের ভেতর ঢুকেছিল।

Related posts

সাঞ্জু স্যামসন: ১৮ তে অভিষেক, ২৬ এ রাজস্থানের অধিনায়ক

News Desk

আজ মুখোমুখি দিল্লি ও রাজস্থান, জেনে নিন সম্ভাব্য একাদশ

News Desk

আরও ১০০ বার খেললেও মরিসকে স্ট্রাইক দিতেন না স্যামসন

News Desk