Image default
খেলা

আমিরের দলে ফেরা নিয়ে যা জানালেন বোলিং কোচ ওয়াকার!

ম্যানেজমেন্টের ওপর অভিমান করে হোক, রাগ করেই হোক মোহাম্মদ আমির পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানিয়ে দিয়েছেন। যদিও এখন তাকে পূনরায় দলে ফেরানোর কথা বলা হচ্ছে। নানা মহল থেকে এই দাবি ওঠার পর আমিরও চিন্তা করছেন ফেরার ব্যাপারে।

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ, তার আগে অন্যতম সেরা পেসারকে দলে ফেরাতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও। কিন্তু তাকে দলে নেওয়া নিয়ে সাবেকদের মধ্যে বাড়ছে ক্ষোভের আগুন। কারণ, কয়েক মাস আগেই দলে কোচ ও সাবেক ক্রিকেটারদের সঙ্গে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে পাকিস্তান দল ছেড়েছিলেন মোহাম্মদ আমির। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন বিতর্কিত এই পাক পেসার।

এরপর তিনি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে শুরু করেন। চলে যান ইংল্যান্ডে। সেখানেই নতুন করে সংসার পাতার কথা জানিয়েছিলেন। এরপরেই তিনি দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেন। তাকে নিয়ে অনেকেই চিন্তা শুরু করেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে যে আমির ভাল পারফর্ম করবেন, সেটা বিশ্বাস করেন অনেক কর্মকর্তা থেকে শুরু করে পাকিস্তানের সাবেক ক্রিকেটাররাও। সেই কারণেই পিসিবির পক্ষ থেকে মোহাম্মদ আমিরকে দলে ফেরানোর চেষ্টা করা হচ্ছে।

জানা যাচ্ছে, কয়েকদিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান বৈঠক করেছিলেন আমিরের সঙ্গে। শোনা গেছে, চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে তিনি আমিরকে দলে ফেরার প্রস্তাব দিয়েছেন।

এই খবর শুনেই মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন পাকিস্তান দলের বর্তমান বোলিং কোচ ওয়াকার ইউনিস। পাকিস্তানের সাবেক এই বোলার দলের সঙ্গে এ মুহূর্তে ইংল্যান্ডে রয়েছেন। আমিরের দলে ফেরার খবর শুনে ওয়াকার ইউনিস বলেন, ‘এই বিষয়ে কোনও দ্বিমত নেই যে আমির একজন ভাল ক্রিকেটার; কিন্তু যদি তিনি নিজের অবসর ফিরিয়ে নিতে না চান এবং নিজের খেলা দিয়ে নির্বাচকদের মন জয় করতে না পারেন তাহলে বিষয়টা কঠিন হয়ে যাবে।

ওয়াকার আমিরের উদ্দেশ্যে জানান, ‘এটা পাকিস্তান ক্রিকেট, এটা তোমার বা আমার ক্রিকেট দল নয়, দেশের হয়ে খেলার জন্য আপনাকে সঠিক কাজ গুলো করতে হবে এবং এটা আপনাকে মনে রাখতে হবে। আমির ও ওয়াসিম খানের বৈঠক প্রসঙ্গে ইউনিস জানিয়েছেন, ‘সত্য বলতে আমি এই বৈঠক নিয়ে কিছুই জানি না। তিনি বোর্ডের প্রধান নির্বাহী এবং সবার সঙ্গে বৈঠক করার তার অধিকার রয়েছে। তিনি নিজের ক্ষমতায় সেখানে গিয়েছিলেন এবং এই বিষয়ে আমরা কিছুই জানি না।

Related posts

আভিজাত্যে মোড়ানো খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম

News Desk

এমএলএস কোচ ইন্টার মিয়ামির কাছে হেরে লিওনেল মেসির পরিচালনার নিন্দা করেছেন

News Desk

একটি ভোটও পেলেন না রোনালদো!

News Desk

Leave a Comment