free hit counter
আবারও স্থগিত হয়ে গেল পাকিস্তানের টি-২০ সিরিজ
খেলা

আবারও স্থগিত হয়ে গেল পাকিস্তানের টি-২০ সিরিজ

২০২০ সাল থেকে পাকিস্তান ও আয়ারল্যান্ডে মধ্যে দুই ম্যাচের টি-২০ সিরিজের পরিকল্পনা করা হচ্ছে, কিন্তু সিরিজটি মাঠে গড়ানোর আগেই স্থগিত হয়ে যাচ্ছে। এবার ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সিদ্ধান্তে স্থগিত হয়ে গেল পাকিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজটি।

আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় ইংল্যান্ডের ভেন্যুতে এই সিরিজ আয়োজনের পরিকল্পনা করা হয়েছিল। সিরিজটি হওয়ার কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনাভাইরাসের মহাপ্রকোপের কারণে গত বছরে অন্যান্য সিরিজের মতোই এটিও স্থগিত হয়ে গিয়েছিল। যদিও ওই বছরেই ইংল্যান্ডে ক্রিকেট ফিরেছে, তাই ২০২১ সালে সেখানেই আবার সিরিজটি আয়োজনের নতুন পরিকল্পনা করা হয়েছিল।

২০২১ সালের জুন মাসে টি-টোয়েন্টি সিরিজটির জন্য নতুন সূচি ঠিক করা হয়েছিল। কিন্তু ইসিবি জানিয়ে দিয়েছে কোভিড-১৯ এর কারণে ওই সময়ে একইসাথে খুব বেশি ভেন্যু তারা ব্যবহার করতে পারবে না। উল্লেখ্য, জুন মাসে ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে সফর করবে নিউজিল্যান্ড। একই মাসে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ভারত। তাছাড়া ইংল্যান্ড নারী দলেরও আন্তর্জাতিক ম্যাচ আছে জুন মাসে। সবমিলিয়ে জুন মাসে আয়ারল্যান্ডকে ভেন্যু দিতে পারবে না ইসিবি।

ইংল্যান্ডে যেহেতু ভেন্যু পাওয়া যাচ্ছে না, তাই সিরিজটি আবারও স্থগিত করা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই বছরে সিরিজটি বারবার পিছিয়ে যাওয়া নিজেদের জন্য ক্ষতিকারক মনে করছে আয়ারল্যান্ড। দেশটির অবশ্য দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষেও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা আছে এই মৌসুমেই।

উল্লেখ্য, তাদের টেস্ট খেলাও পিছিয়ে গিয়েছে। এই বছরে শ্রীলঙ্কায় টেস্ট খেলতে যাওয়ার কথা থাকলেও সেটা সহসায় হচ্ছে না। ফলে আয়ারল্যান্ড প্রায় আড়াই বছর ধরে সাদা পোশাকে ম্যাচ খেলার বাইরে।

Related posts

২১ বছরের রেকর্ড অক্ষুণ্ণ রাখল পাকিস্তান

News Desk

চূড়ান্ত হলো ঐতিহ্যবাহী অ্যাশেজের দিনক্ষণ

News Desk

চাপ বাড়লেই পাকিস্তান জাতীয় দলে ফিক্সার বেড়ে যায়: রমিজ রাজা

News Desk