free hit counter
খেলা

আফগানদের ১৬৯ রানের টার্গেট দিলো অজিরা

টি-২০ বিশ্বকাপে সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে সুপার টুয়েলভে নিজেদের পঞ্চম ম্যাচে আফগানিস্তানকে ১৬৯ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। শুক্রবার (৪ নভেম্বর) অ্যাডিলেড ওভালে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।

ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে তাহেন দুই অজি ওপেনার ক্যামেরুন গ্রিন ও ডেভিড ওয়ার্নার। প্রথম ওভার থেকে ৬ রান নেন এই দুই ব্যাটার। তবে দ্বিতীয় ওভারেই চড়াও হন ডেভিড ওয়ার্নার। আফগান স্পিনার মুজিবুর রহমানের বলে ৩ চারে ১৬ রান তুলেন।



তবে ইনিংসের তৃতীয় ওভারেই ধাক্কা খায় অজিরা। ফজলহক ফারুকীর প্রথম বলেই গুলবাদিন নায়েবকে ক্যাচ দিয়ে আউট হন ক্যামেরুন গ্রিন। এরপর ক্রিজে আসেন মিচেল মার্শ। এই ওভার থেকে ৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

এরপর ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন পেসার নাভিন উল হক। ওভারের তৃতীয় বলে চার মারেন মিচেল মার্শ। এই ওভার থেকে ৯ রান তুলে অস্ট্রেলিয়া। ইনিংসের পঞ্চম ওভারে আবারও বোলিংয়ে আসেন মুজিবুর রহমান। ওভারের প্রথম বলে ছয় মারেন মার্শ। এই ওভার থেকে ১১ রান নেন ওয়ার্নার ও মার্শ।

পাওয়ার প্লের শেষ ওভারে ফের বোলিংয়ে আসেন নাভিন উল হক। ওভারের দ্বিতীয় বলে ওয়ার্নারকে বোল্ড করে সাজঘরে ফেরান এই পেসার। ওয়ার্নারের বিদায়ের পর ক্রিজে আসেন স্টিভেন স্মিথ।



ওভারের পঞ্চম বলে চার মারেন তিনি। ওভারের শেষ বলে স্মিথকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন নাভিন উল হক। শেষ পর্যন্ত পাওয়ার প্লের ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৪ রান সংগ্রহ করে অজিরা। 

এরপর মার্কাস স্টোনিয়াস ও মার্শ মিলে স্কোরবোর্ডে ৩২ রান যোগ করে। তবে ইনিংসের ১১ তম ওভারে স্পিনার মুজিবুর রহমানের বলে আউট হন মার্শ। দলীয় ৮৬ রানে ৩১ বলে ৪৫ রান করে সাজঘরে ফিরে যান তিনি।



মার্শের বিদায়ের পর ক্রিজে আসেন গ্লেন ম্যাক্সওয়েল। ক্রিজে এসেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তিনি। স্টোনিয়াসকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেট জুটিতে ৫৩ রান তুলেন ম্যাক্সওয়েল। 



কিন্তু দলীয় ১৩৯ রানে ইনিংসের ১৬ তম ওভারে এক ছয় মেরে স্পিনার রশিদ খানের বলে উসমান গণির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান। ২১ বলে ২৫ রান করে ফিরে যাব তিনি। স্টোনিয়াসের বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক ম্যাথু ওয়েড। ওভারের পঞ্চম বলে রিভার্সে করে চার মারেন তিনি। 

ইনিংসের ১৭ তম ওভারে বোলিংয়ে এসে মাত্র ৩ রান দেন পেসার নাভিন উল হক। ইনিংসের ১৮ তম ওভারের প্রথম বলে পেসার ফারুকীকে ছক্কা হাঁকান ম্যাক্সওয়েল। ওভারের পঞ্চম বলে ম্যাথু ওয়েডকে বোল্ড করেন ফারুকী। দলীয় ১৫৫ রানে ৮ বলে ৬ রান করে আউট হন তিনি। 



এরপর ইনিংসের ১৯ তম ওভারে নিজের শেষ ওভার করতে আসেন পেসার নাভিন উল হক। এসে ওভারের দ্বিতীয় বলে ক্রিজে আসা প্যাট কামিন্সকে আউট করেন তিনি। উড়িয়ে মারতে গিয়ে রশিদের দারুণ ক্যাচে ফিরে যান কামিন্স। ওভারের শেষ বলে রান আউটের শিকার হন কেন রিচার্ডসন।




 

ইনিংসের শেষ ওভারে বোলিংয়ে আসেন ফারুকী। ওভারের তৃতীয় বলে চার মেরে ২৯ বলে নিজের অর্ধশতক পূরণ করেন ম্যাক্সওয়েল। ওভারের শেষ বলেও চার মারেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৮ সংগ্রহ করে অজিরা।



৩২ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল। আফগানদের পক্ষে নাভিন উল হক নেন ৩টি ও ফজলহক ফারুকী নেন ২টি উইকেট।

Source link

Bednet steunen 2023