Image default
খেলা

আপনি কি এখনও শোহেই ওহতানিতে বিশ্বাস করেন? আমি নিশ্চিত নই

এটা এখনও ঠিক না.

এই এখনও কোন মানে না.

শোহেই ওহতানি এবং তার উপদেষ্টারা যতই এটি পরিষ্কার করার চেষ্টা করুক না কেন, এই সমস্ত জুয়া খেলার আবর্জনা সম্পর্কে কিছু এখনও দুর্গন্ধযুক্ত।

বৃহস্পতিবারের হোম ওপেনারের জন্য ডজার স্টেডিয়ামে যখন একজন হাস্যোজ্জ্বল ওহতানি মাঠে নামেন, তখন আমি এটা বিশ্বাস করতে চাই।

আমি বিশ্বাস করতে চাই যে গেমের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় তার ইমেজের মতো খাঁটি।

আমি বিশ্বাস করতে চাই যে প্রিয় বিশ্ব তারকাকে তিনি যতটা সম্মানিত মনে করেন।

আমি বিশ্বাস করতে চাই যে কিংবদন্তি ওহতানি জাদু, যার জন্য ডজার্স $700 মিলিয়ন দিয়েছে, বাস্তব।

কিন্তু আমি পারি না। বেপারটা এমন না. এখনো না. হয়তো একদিন, কিন্তু এখন নয়।

এই গত সপ্তাহে ওহতানিকে ঘিরে থাকা জুয়া বিতর্কটি আমার চূড়ান্ত গন্তব্যে সম্পূর্ণ আত্মবিশ্বাসী হওয়ার জন্য অনেকগুলি অদ্ভুত মোড় এবং ভুল মোড় নিয়েছে।

এই কিছুই হতে পারে. এই সবকিছু হতে পারে. অনেক কিছুই এখনো অজানা। অনেক কিছু খুব বিভ্রান্তিকর থেকে যায়. একটি বেদনাদায়ক ফুটো মাধ্যমে ফুটো, অনিশ্চয়তা একটি আইকন একবার অস্পৃশ্য ভাবা আভা কেড়ে নেয়.

মঙ্গলবার অ্যাঞ্জেলস স্টেডিয়ামে অ্যাঞ্জেলসের বিরুদ্ধে একটি বসন্ত প্রশিক্ষণ খেলার আগে ডজার্স তারকা শোহেই ওহতানি প্রস্তুতি নিচ্ছেন৷

(ওয়ালি স্কালিগ/লস এঞ্জেলেস)

সন্দেহ কুৎসিত. অবিশ্বাস বিরক্তিকর। এই লেখাটা আমার ভালো লাগছে না। আমি মনে করি অনেক ডজার্স ভক্তরা এটিকে বাঁচতে ভাল বোধ করেন না।

শোহেই ওহতানির কি জুয়া খেলার সমস্যা, অর্থ ব্যবস্থাপনার সমস্যা, উভয়ই না?

শোহেই ওহতানি কি নিজেকে বাঁচানোর জন্য তার সবচেয়ে কাছের সহকর্মীকে বাসের নীচে ফেলে দেওয়ার জন্য যথেষ্ট প্রতারক, নাকি সেই সহকর্মীকে লক্ষ লক্ষ টাকা পলাতক করতে দেওয়ার জন্য যথেষ্ট নির্দোষ?

ওহতানি কথা বলল, কিন্তু কোনো প্রশ্ন করল না।

মৌসুম শুরু হয়েছে, কিন্তু শেষ হচ্ছে না।

ওহতানির পূর্বের আসল উপস্থিতির উপর এখনও মেঘ রয়েছে, এবং যতটা সবাই অন্যথায় বিশ্বাস করতে চায়, এটি শীঘ্রই যে কোনও সময় বিলীন হবে না।

গত সপ্তাহে ঝড় আঘাত হানে যখন ওহতানির নাম অবৈধ ক্রীড়া জুয়া খেলার একটি ফেডারেল তদন্তের সাথে যুক্ত হয়েছিল। টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, তার নামটি $500,000 মূল্যের নয়টি ওয়্যার ট্রান্সফারে প্রকাশিত হয়েছে, যার অর্থ সন্দেহভাজন অরেঞ্জ কাউন্টি বুকি ম্যাথিউ বয়ারের কাছে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

ওহতানির একজন মুখপাত্র দ্বারা আয়োজিত ইএসপিএন-এর সাথে একটি সাক্ষাত্কারে, ওহতানির দীর্ঘদিনের অনুবাদক ইবে মিজুহারা বলেছেন, ওহতানি মিজুহারার জুয়া খেলার ঋণ ঢাকতে অর্থ পাঠিয়েছিলেন। এমনকি মুখপাত্র ইএসপিএনকে ওহতানি থেকে একটি উদ্ধৃতি দিয়েছেন যে তিনি অর্থপ্রদানের বিষয়ে সচেতন ছিলেন।

মিজুহারা এবং ক্লাবের নির্বাহীরা সান দিয়েগো প্যাড্রেসের বিরুদ্ধে তাদের উদ্বোধনী রাতে জয়ের পরে সিউলের ডজার্স ক্লাবহাউসে একটি বৈঠকের সময় পুরো ডজার দলের কাছে গল্পটি পুনরাবৃত্তি করেছিলেন।

কিন্তু পরের দিন ভোরে ওহতানির প্রতিনিধিরা সম্পূর্ণরূপে পরিবর্তন করে, দাবি করে যে ওহতানি স্থানান্তরের বিষয়ে সচেতন ছিলেন না এবং মিজুহারাকে “বড় আকারের চুরির” অভিযোগ এনেছিলেন।

মিজুহারাকে অবিলম্বে ডজার্স দ্বারা বরখাস্ত করা হয়েছিল, এবং সোমবার বিকেলে একটি সংবাদ সম্মেলনে, যে সময় তিনি কোনো প্রশ্ন করেননি, ওহতানি দাবির পুনরাবৃত্তি করেছিলেন যে তিনি প্রতারিত হয়েছেন।

ডজার্স তারকা শোহেই ওহতানি এবং ক্যাচার ইবি মিজুহারা 18 ফেব্রুয়ারি ফিনিক্সে বসন্ত প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

ডজার্স তারকা শোহেই ওহতানি এবং অনুবাদক ইবি মিজুহারা, বামে, 18 ফেব্রুয়ারি ফিনিক্সে বসন্ত প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

(অ্যাশলে ল্যান্ডিস/অ্যাসোসিয়েটেড প্রেস)

“সে আমার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা চুরি করছিল… সে সবার কাছে মিথ্যা বলছিল,” ওহতানি জাপানি ভাষায় বলেছিলেন, পরে যোগ করেছেন: “অবশ্যই স্পোর্টস বেটিং এর সাথে আমার কোন সম্পর্ক ছিল না এবং আমি কখনই কোন বেটিং কোম্পানিতে টাকা পাঠাইনি। সত্যি বলছি, আমি মনে করি না শক শব্দটি “এটা ঠিক। আমি গত সপ্তাহে এর বাইরে কিছুতে কাটিয়েছি, যা আমি ভাষায় প্রকাশ করতে পারি না। এখন কথায় বলা কঠিন।”

আমি এটি বেশ কয়েকটি শব্দে বলতে পারি।

ওহতানি, তার হিসাবরক্ষক, তার ব্যাঙ্কার বা যে কেউ টাকা চলে গেছে তা লক্ষ্য না করেই মিজুহারা অন্তত $4.5 মিলিয়ন চুরির মাস্টারমাইন্ড করতে পারত এই ধারণায় আমি উদ্বিগ্ন।

আমি এই ধারণা নিয়ে সন্দিহান যে কোনো বুকি একজন গড় জুয়াড়িকে $4.5 মিলিয়ন ক্রেডিট অফার করে, তারপর টাকা চুরি না হয় তা নিশ্চিত করার জন্য তার উৎস পরীক্ষা না করেই সেই টাকা সংগ্রহ করে।

প্রথমত, আমি এই ধারণাটিকে অবিশ্বাস করি যে মিজুহারা একটি সম্পূর্ণ যুক্তিসঙ্গত ব্যাখ্যা দিতে পারে যেটি ওহতানি একটি সাক্ষাত্কারে অর্থপ্রদানের জন্য সম্মত হয়েছিল এবং তারপরে, দৃশ্যত কয়েক ঘন্টা পরে, ওহতানির নিজস্ব প্রতিনিধিরা তাকে মিথ্যাবাদী বলে এবং তাকে চুরির জন্য অভিযুক্ত করে।

যোগ করবেন না। আরও কী, এটি আশ্চর্যজনক যে ওহতানির সংকট ব্যবস্থাপনা দলগুলি – একই লোকেরা যারা হার্ভে ওয়েইনস্টেইন এবং ড্যানি মাস্টারসনের মতো প্রতিনিধিত্ব করেছিল – তারা বুঝতে পারেনি যে এটির অর্থ ছিল না।

যাইহোক, কেন ওহতানি এখনও এজেন্ট নেজ পালিলোকে নিয়োগ করছে? ওহতানি যদি সত্যিই মনে করেন যে তিনি তার অনুবাদকের দ্বারা ছিনতাই করছেন এবং হারিয়ে যাওয়া অর্থ সম্পর্কে সচেতন ছিলেন না, তবে তার সত্যিই উচিত ছিল যে লোকটিকে রক্ষা করার জন্য তাকে অর্থ প্রদান করা হয়েছিল, তাই না? উমমম।

কেউ কোথাও শুয়ে আছে। কেউ কিছু লুকাচ্ছে। আমি জানি না কে কি করছে, এবং আমি অবশ্যই একা নই।

যদিও ক্যালিফোর্নিয়ায় স্পোর্টস জুয়া খেলা এখনও অবৈধ, এটি শুধুমাত্র 12 টি রাজ্যের মধ্যে একটি যেখানে এটি এখনও একটি অপরাধ হিসাবে বিবেচিত হয় এবং এটি এখানে সবচেয়ে বড় সমস্যা বলে মনে হয় না।

সবচেয়ে বড় উদ্বেগের বিষয় হল যে একজন খেলোয়াড় যিনি মূলত ডজার্সের সংখ্যালঘু মালিক, তাকে একটি অবৈধ বেটিং অপারেশনের জন্য অর্থপ্রদানের সাথে যুক্ত করা হয়েছে যার মোট পরিমাণ $4.5 মিলিয়ন বদলানো বর্ণনা এবং বিরোধপূর্ণ গল্পের ঘূর্ণায়মান।

এই ধরনের পঁচা পরিবেশে যখন এত টাকা লুকিয়ে আপনার নামের সঙ্গে যুক্ত, তখন আর কী জড়িত? কতগুলি বিভিন্ন খারাপ উপাদান ফাটল দিয়ে প্রবেশ করতে পারে এবং আপনাকে আপনার বেপরোয়াতায় আচ্ছন্ন করতে পারে? আপনার সর্বোচ্চ বেতনের খেলোয়াড় যদি $4.5 মিলিয়নে এই অবহেলিত হয়, তাহলে আপনি তাকে আপনার 4 মিলিয়ন ভক্তদের জন্য দায়ী হতে কতটা বিশ্বাস করতে পারেন?

সোমবার ডজার স্টেডিয়ামে অ্যাঞ্জেলসের বিরুদ্ধে ডজার্সের বসন্ত প্রশিক্ষণ খেলা চলাকালীন শোহেই ওহতানি হিট করেছে।

সোমবার ডজার স্টেডিয়ামে অ্যাঞ্জেলসের বিরুদ্ধে ডজার্সের বসন্ত প্রশিক্ষণ খেলা চলাকালীন শোহেই ওহতানি হিট করেছে।

(জেসন আরমন্ড / লস অ্যাঞ্জেলেস টাইমস)

মজার বিষয় হল, যখন মেজর লীগ বেসবল গত সপ্তাহে এই বিষয়ে তার তদন্তের ঘোষণা করেছিল, তখন এটি “শোহেই ওহতানি এবং ইবে মিজুহারার সাথে জড়িত অভিযোগগুলি” উল্লেখ করেছিল।

এটা আবার পড়ুন. বিবৃতিতে শুধু মিজুহারার উল্লেখ করা হয়নি। তাদের উভয়ের কথা উল্লেখ করা হয়েছে।

কোনো ব্যক্তির বিরুদ্ধেই কোনো অপরাধের অভিযোগ আনা হয়নি। ওহতানিকে বেসবল বা অন্যথায় কোনো বাজি রাখার জন্য অভিযুক্ত করা হয়নি, এবং তার প্রস্তুত বিবৃতিতে বলেছিল যে তিনি “কখনও কোনো কিছুতে বাজি ধরবেন না, কোনো খেলার ইভেন্টে কারো জন্য বাজি ধরবেন না বা কাউকে আমার জন্য বাজি ধরতে বলেছেন।”

যাইহোক, মিজুহারা ধ্বংস হয়ে গেছে, ওহতানি কলঙ্কিত, এবং অবশেষে সত্য বেরিয়ে আসতে কয়েক মাস সময় লাগতে পারে।

এখানে কোন বিজয়ী নেই. সেখানে শুধু নিরপরাধ হারানো, গ্রীষ্মের শুদ্ধি এবং দুঃখজনক নিন্দাবাদ রয়েছে যা জাপানে পূর্বে কানবিকি না হিতো নামে পরিচিত।

“নিখুঁত ব্যক্তি।”

হয়তো একদিন, কিন্তু এখন নয়।

Source link

Related posts

লখনউকে বিদায় করলো ব্যাঙ্গালুরু

News Desk

টি-২০ বিশ্বকাপের প্রায় ৬ লক্ষ টিকিট শেষ

News Desk

অলিম্পিকে ৩৭ বছরের আক্ষেপ ঘোঁচালো রোমানিয়া

News Desk

Leave a Comment