free hit counter
খেলা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পোলার্ড

দীর্ঘ ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় বললেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ও ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড। ক্যারিবিয়ান এই গ্রেট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন বুধবার (২০ এপ্রিল)। তিনি জানান, উইন্ডিজের রঙে ক্রিকেটকে এগিয়ে নিতে পারবে, এমন তরুণদের জায়গা করে দিতেই বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টেনেছেন পোলার্ড।

. . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অবসর নিয়ে জানিয়েছেন পোলার্ড। সবশেষ ব্যাট হাতে তিন ওয়ানডে মিলিয়ে পোলার্ডের রান ছিল মাত্র ৪। টি-টোয়েন্টিতে সবশেষ সাত ম্যাচে ত্রিশোর্ধ্ব ইনিংস ছিল মাত্র একটি। তবে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার। এর আগে দুই সংস্করণ মিলিয়ে মোট ৬১ ম্যাচে উইন্ডিজকে নেতৃত্ব দিয়েছেন পোলার্ড। যার মধ্যে জয় এসেছে ২৫ ম্যাচে।

সাদা বলের ক্রিকেটে ক্যারিবিয়ান এই গ্রেট ছিলেন উইন্ডিজের আইকনিক ক্রিকেটার। ঝড়ো ব্যাটিংয়ের সাথে কার্যকর মিডিয়াম পেস এবং মাঠের অন্যতম সেরা ফিল্ডার হয়ে মুহূর্তে ম্যাচের রঙ পাল্টে দিয়েছেন তিনি অনেক উপলক্ষেই। উইন্ডিজের হয়ে সর্বপ্রথম ১০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলা ক্রিকেটারও পোলার্ড। এর সাথে জাতীয় দলের হয়ে ১২৩ টি ওয়ানডে ম্যাচও খেলেছেন এই অলরাউন্ডার। ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন কাইরন পোলার্ড।