free hit counter
আদালতে ঝুলে আছে সৌরভ গাঙ্গুলিদের ভাগ্য
খেলা

আদালতে ঝুলে আছে সৌরভ গাঙ্গুলিদের ভাগ্য

নিয়ম অনুযায়ী বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কোনো দায়িত্বে ছয় বছর থাকলে তিন বছরের জন্য বিশ্রামে যাওয়া বাধ্যতামূলক। সে হিসেবে ২০২০ সালের মাঝামাঝিতে মেয়াদ ফুরালেও এখনো বিসিসিআইয়ের দায়িত্বে রয়েছেন সৌরভ গাঙ্গুলি, জয় শাহ এবং জয়েশ জর্জে। করোনা মহামারিতে দায়িত্ব না ছেড়ে মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন সৌরভ-জয় শাহরা। এ নিয়ে বৃহস্পতিবার ভারতের সুপ্রিম কোর্টে শুনানি হওয়ার কথা থাকলেও তা পিছিয়েছে।

বিচারপতি নাগেশওয়ারা রাও এবং বিচারপতি বিনীত সরনের অধীনে বোর্ডের এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে বারবার পিছিয়ে যাচ্ছে তা। দুই বিচার প্রতি এই মামলাকে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ বলে আখ্যা দিয়ে জানিয়েছিলেন, এ মামলার শুনানি আর দেরি করা উচিত হবে না। কিন্তু এবারও আরও দুই সপ্তাহের জন্য পেছানো হয়েছে শুনানি। ফলে আরও দুই সপ্তাহ কোনো রকমের সমস্যা ছাড়াই বোর্ডের দায়িত্ব থাকতে পারবেন এই তিনজন।

সৌরভ ক্রিকেট ছেড়েছেন অনেক আগে। এরপর ২০১৪ সালে বাংলার ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন তিনি। পরবর্তীতে বিসিসিআই-এর সভাপতি হন তিনি। লোধা কমিটির নিয়ম অনুযায়ী ২০২০ সালে তার মেয়াদ শেষ হয়, কিন্তু এখনও তার পরিবর্তে বোর্ডের দায়িত্বে অন্য কাউকে আনা সম্ভব হয়নি।

Related posts

টিভিতে দেখুন আজকের খেলা

News Desk

সৌরভদের বিরুদ্ধে ১০০০ কোটির মামলা

News Desk

সস্ত্রীক করোনার টিকা নিলেন অজিঙ্ক রহাণে

News Desk