free hit counter
আগের মতোই চলবে আফগান ক্রিকেট: তালেবান
খেলা

আগের মতোই চলবে আফগান ক্রিকেট: তালেবান

তালেবানরা কাবুল দখল করার আগেই রশিদ খানদের কণ্ঠে আকুতি ঝরে পড়ছিল, নিজের দেশকে বাঁচাতে, ক্রিকেটকে বাঁচাতে বিশ্ব সম্প্রদায়ের কাছে আহ্বান জানিয়েছিল রশিদ খান এবং মোহাম্মদ নবিরা। শঙ্কা দেখা দিয়েছিল, আফগানিস্তানের শাসন ক্ষমতায় তালেবানরা চলে আসার পর কী রশিদ খানরা আগামী বিশ্বকাপে অংশ নিতে পারবে?

কিন্তু সব শঙ্কাকে দুর করে দিয়ে দেশটির ক্রিকেটকে আগের মতই চলার সব ব্যবস্থা করে দিয়েছে তালেবানরা। অর্থ্যাৎ দেশটির ক্রিকেটের ওপর কোনোই হস্তক্ষেপ করেনি তারা। আফগানিস্তান ক্রিকেট বোর্ডে রদবদলের যে শঙ্কা করা হয়েছিল তার কিছুই করা হয়নি।

আজিজুল্লাহ ফজলিকেই পূনরায় আফগান ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে নিযুক্ত করা হল। রোববার টুইট করে এমনটাই জানিয়ে দেয়া হল বোর্ডের টুইটার অ্যাকাউন্ট থেকে। আফগান ক্রিকেট বোর্ডের টুইটার অ্যাকাউন্টে রোববার লেখা হয়, ‘আজিজুল্লাহ ফজলিকেই পূনরায় ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে নিযুক্ত করা হল। আগামী দিনে তার নেতৃত্বেই সমস্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে আফগানিস্তান।

সাবেক ক্রিকেটার আবদুল্লাহ মাজারিকে সঙ্গে নিয়ে ক্রিকেট বোর্ডের দফতরে প্রবেশ করেছিল তালেবানরা। তবে ছেলেদের ক্রিকেটে তারা হস্তক্ষেপ করবে না বলেই ধারণা করা হচ্ছে। নারী ক্রিকেটের ভবিষ্যৎ সম্পর্কে এখনও কোনো ধারণা পাওয়া যায়নি।

আফগান ক্রিকেট বোর্ডের এক কর্তা হিকমাত হাসান বলেন, ‘ক্রিকেট খেলা নিয়ে তালেবানের কোনো অসুবিধা নেই। আমাদেরকে নিজেদের মতো করেই কাজ করতে বলেছে তারা।

২০১৯ বিশ্বকাপে বাজে পারফরম্যান্স করার কারণে আজিজুল্লাহ ফজলিকে বাদ দিয়ে ফারহান ইউসুফজাইকে দায়িত্ব দেয়া হয়েছিল আফগান ক্রিকেট বোর্ডের। যদিও প্রায় ২০ বছর ধরে আফগান ক্রিকেটের সঙ্গে যুক্ত রয়েছেন আজিজুল্লাহ।

আগামী মাসেই শ্রীলঙ্কায় গিয়ে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে আফগানিস্তানের। যদিও করোনার উধ্বগতির কারণে কাবুলের সঙ্গে কলম্বোর ১০ দিনের বিমান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। এ পরিস্থিতিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজটি পড়ে গেছে দারুণ শঙ্কার মধ্যে।

Related posts

বেতন নিয়ে অসন্তোষ শ্রীলঙ্কান খেলোয়াড়দের, কমবে প্রায় ৪০ শতাংশ

News Desk

বৃষ্টির জন্য মাঠেই নামতে পারলো না ইংলিশরা

News Desk

শরিফুলের অভিষেক উইকেটে ভাঙল লঙ্কান জুটি

News Desk