free hit counter
আগেই ফিরে যাচ্ছে প্রোটিয়া মেয়েরা
খেলা

আগেই ফিরে যাচ্ছে প্রোটিয়া মেয়েরা

বর্তমান বাংলাদেশে করোনা পরিস্তিতি বেশ উদ্বেগজনক। দেশে করোনার দ্বিতীয় ধাপ শুরুর প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। করোনার কারণে এবার এক ম্যাচ না খেলেই দেশে ফিরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল।

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়াতে দেশে চলছে এক সপ্তাহের লকডাউন। এই লকডাউন ১৪ তারিখ থেকে ধাপে ধাপে আরো বাড়ানোর সিদ্বান্ত নিয়েছে সরকার। আর বাংলাদেশ ইমার্জিং নারী দল ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের মধ্যকার শেষ ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ১৩ এপ্রিল।

আর সর্বাত্মক লকডাউন হলে সকল ধরণের যানবাহনের সাথে বন্ধ হয়ে যেতে পারে দেশের সঙ্গে বৈমানিক যোগাযোগ ব্যবস্থাও। আর সেই ঝুঁকি এড়াতেই মূলত সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই দেশে ফিরে যাচ্ছে প্রোটিয়া উদীয়মান মেয়েরা।

এক ম্যাচ বাকি রেখেই দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এবং নারী উইংয়ের সভাপতি শফিউল আলম চৌধুরী নাদেল।

পাঁচ ওয়ানডে সিরিজের প্রথম চার ম্যাচেই সহজ জয় পেয়েছে বাংলাাদেশের মেয়েরা। আজ সিরিজের চতুর্থ ওয়ানডেতেও অধিনায়ক নিগার সুলতানর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলকে ১১০ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

এর আগে দেশের চলমান করোনা পরিস্তিতির কারণে দুই রাউন্ড অনুষ্ঠিত হওয়ার পরই অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসর। এছাড়া করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়াতে সূচি পাঁচ দিন পেছানোর পর স্থগিত ঘোষণা করা হয়েছে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর।

দেশের বর্তমান করোনা পরিস্তিতি বিবেচনা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সম্মত হয়েই সিরিজটি স্থগিত ঘোষণা করেছে। করোনা পরিস্তিতি স্বাভাবিক হলে ঈদের পর সিরিজটি মাঠে গড়াতে পারে। চলতি মাসের ১৭ তারিখে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চারটি ওয়ানডে ও একটি চার দিনের ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিলো পাকিস্তানের যুবাদের।

বাংলাদেশ ইমার্জিং দলের সাথে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলার সময় করোনা পজেটিভ হয়েছিলেন আয়ারল্যান্ড উলভসের অলরাউন্ডার রুহান প্রিটোরিয়াস। ঐ সিরিজ স্থগিত না হলেও আইরিশ ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ার সাথে সাথেই ম্যাচ স্থগিত ঘোষণা করেছিলো ম্যাচ অফিসিয়ালরা।

Related posts

আলোর স্বল্পতায় বন্ধ খেলা

News Desk

করোনা পরিস্থিতির দিকে তাকিয়ে বিসিবি

News Desk

জিম্বাবুয়েতে লকডাউন, সফর হবে তো বাংলাদেশের?

News Desk