free hit counter
আগুয়েরোর নতুন ঠিকানা ন্যু কাম্প
খেলা

আগুয়েরোর নতুন ঠিকানা ন্যু কাম্প

বিষয়টা অনেকটাই পরিষ্কার ছিল। এবার শীর্ষস্থানীয় ইউরোপীয় সংবাদ মাধ্যমগুলোও জানাচ্ছে, লিওনেল মেসির বার্সেলোনাতেই যাচ্ছেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। কাতালান ক্লাবটিতে ফি বছর ৫১ কোটি টাকার চুক্তিও প্রায় সম্পন্ন হয়ে গেছে। যদিও ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি এখনো আসেনি।

গেল গ্রীষ্মকালীন দলবদলে লুই সুয়ারেজকে ছেড়ে দেয় বার্সা। এর পর থেকেই একজন পরীক্ষিত সেন্টার ফরোয়ার্ডের সন্ধানে আছে দলটি। মার্টিন ব্র্যাথওয়েট ছিলেন কিন্তু পুরো মৌসুমে সাকুল্যে ৭ গোল প্রমাণ দিচ্ছে সুয়ারেজের ছেড়ে যাওয়া জায়গাটা মোটেও পূরণ করতে পারেননি ডেনিস এই ফরোয়ার্ড।

এজন্যেই দলবদলে সেন্টার ফরোয়ার্ডের খোঁজে আছে বার্সা। নবনির্বাচিত সভাপতি হোয়ান লাপোর্তার পছন্দ বরুসিয়া ডর্টমুন্ড স্ট্রাইকার আর্লিং হালান্ড হলেও ক্লাবটির চলমান আর্থিক দুর্দশা পথ আগলে দাঁড়িয়েছে। এর ফলেই ফ্রি এজেন্টে চোখ দলটির।

আর সেক্ষেত্রে সার্জিও আগুয়েরোর চেয়ে ভালো বিকল্প হতেই পারত না বার্সার জন্য। চলতি মৌসুম শেষে সিটির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে তার। ফলে তাকে দলে ভেড়াতে কোনো অর্থ খরচ করতে হবে না কাতালানদের। তার ওপর জাতীয় দলে মেসির সঙ্গে খেলার অভিজ্ঞতা আছে, সেটা ক্লাবেও যদি টেনে আনা যায় তাহলে আখেরে লাভটা হবে বার্সারই।

বে শেষ এক-দেড় মৌসুমে চোট সমস্যা কিছুটা অন্তরায় হয়ে দাঁড়াতে পারে এক্ষেত্রে। চোটের কারণে এ মৌসুমে আগুয়েরো খেলেছেন মাত্র ১৮ ম্যাচ, গোল করেছেন ৭টি। ফলে কিছুটা শঙ্কা থেকেই যাচ্ছে কাতালান ক্লাবটির।

সে কথা মাথায় রেখেই হয়তো, আগুয়েরো তার বেতনের একটা বড় অংশ হারিয়েই যোগ দিচ্ছেন ক্লাবে। সিটির সঙ্গে সর্বশেষ চুক্তি অনুসারে তিনি আয় করতেন ১১.৯৭ মিলিয়ন ইউরো, টাকার অঙ্কে যা প্রায় ১২০ কোটি টাকা। সেখানে বার্সার সঙ্গে তার চুক্তির অঙ্কটা শোনা যাচ্ছে ৫ মিলিয়ন ইউরো বা ৫১ কোটি টাকা। যা তার পূর্বের বেতনের অর্ধেকের চেয়েও কম।

ইউরোপীয় সংবাদ মাধ্যমে নিশ্চিত করে বলা হলেও ক্লাবের পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি আসেনি। শোনা যাচ্ছে আগামী ২৯ মে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পরই সিটি ছেড়ে বার্সেলোনায় মেডিক্যাল পরীক্ষার জন্য যাবেন আগুয়েরো, ঘোষণা আসবে এর পরই।

এদিকে আগামী দলবদলে বার্সেলোনায় যোগ দেওয়া ফরোয়ার্ডের ফরোয়ার্ডের তালিকায় আগুয়েরোই শেষ নাম নয়। লিওঁ ফরোয়ার্ড মেম্ফিস ডিপায়ও আছেন ক্লাবটির নজরে। আগুয়েরোর মতো তার চুক্তিও ক্লাবের সঙ্গে শেষ হয়ে যাবে চলতি মৌসুম শেষেই। ফলে তাকে দলে ভেড়াতেও কোনো দলবদল অর্থ খোয়াতে হবে না বার্সেলোনাকে।

তবে শেষ কয়েক মৌসুমে ক্লাবটির দুশ্চিন্তার অন্য নাম হয়ে আছে রক্ষণভাগ। সেখানে বড় নামকে দলে ভেড়ানোর কোনো গুঞ্জনই সংবাদ মাধ্যমে আসছে না এখন পর্যন্ত। যদিও আগুয়েরোরই আরেক সতীর্থ ডিফেন্ডার এরিক গার্সিয়াকে দলে প্রায় ভিড়িয়েই ফেলেছে ক্লাবটি।

চলতি মৌসুম শেষে আগামী দলবদলে বড় পরিবর্তনই আসতে যাচ্ছে বার্সাতে, জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম। মুন্দো দেপোর্তিভো জানাচ্ছে, ইতোমধ্যেই অ্যান্টোয়ান গ্রিজমান, ফেলিপে কৌটিনিওদের মতো বড় নামকে দলবদলের তালিকায় তুলে দিয়েছে ক্লাবটি, বেতন কমানোয় রাজি না হলে এ তালিকায় উঠতে পারে জেরার্ড পিকে, সার্জিও বুসকেটসদের মতো নামও!

Related posts

নেইমারের নতুন চুক্তি বার্সার সঙ্গে

News Desk

মেসিকে কম বেতনের প্রস্তাব লাপোর্তার!

News Desk

ফ্রি ট্রান্সফারে পিএসজিতে জর্জিনিও উইনালডাম

News Desk
Bednet steunen 2023