free hit counter
দলগতভাবে ভালো খেলতে না পারার আক্ষেপ মুমিনুলের
খেলা

দলগতভাবে ভালো খেলতে না পারার আক্ষেপ মুমিনুলের

সাকিব আল হাসান কিংবা মোস্তাফিজুর রহমানের অনুপস্থিতির চেয়ে দলগতভাবে ভালো খেলতে না পারার বিষয়টি নিয়ে বেশি ভাবছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

শ্রীলঙ্কা সফরে দেশ ছাড়ার আগের দিন মিরপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, দেখেন খেলোয়াড় তো আরও আছে। ওনাদের (সাকিব, মোস্তাফিজ) তো ১০-১২টা হাত না। বাকিদেরও ১০-১২টা হাত না। আমার কাছে মনে হয় না এর কোনো প্রভাব পড়ে। আমরা হয়তো দলগতভাবে খেলতে পারছি না এই কারণে ইতিবাচক ফলাফল হচ্ছে না। আর কোন কিছু না।’

ইদানিং যেকোনো ফর্মেটে যেকোনো দেশের বিপক্ষে সিরিজ খেলতে যাওয়ার আগে বাংলাদেশ দলের অধিনায়ক তো বটেই দলের অন্য সদস্যকেও তাদের প্রস্তুতি নিয়ে প্রশ্ন করা হলে তারা বেশ চওড়া গলায়ই বলে থাকেন-আমরা সেরা প্রস্তুতি নিয়েছি। কিন্তু ম্যাচে তার কোনো প্রতিফলন দেখা যায় না। লঙ্কা সিরিজের আগেও এর ব্যত্যয় ঘটল না।

‘মন থেকে যদি বলেন, এখনকার যে পরিস্থিতি। বিগত এক-দেড় বছরের যে পরিস্থিতি… আপনারা ভালোই জানেন আমার চেয়ে। করোনাকালে আপনি হয়তো খুব বেশি প্রস্তুতি নিতে পারবেন না। কিন্ত যেভাবে দরকার ওইভাবে আমার মনে হয় আমরা নিতে পারছি। বিশেষ করে যারা ওয়ানডে খেলে ওদের জন্য একটু কঠিন, কিন্তু যারা শুধু টেস্ট খেলে ওরা দুইটা ৪ দিনের ম্যাচ খেলেছে, লাল বলে অনুশীলন করেছে। যারা প্রতিনিয়ত খেলে ওদের জন্য ভালো প্রস্তুতি হয়েছে।’

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে ১২ এপ্রিল (সোমবার) দুপুরে দেশ ছাড়ছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কা পৌঁছে তিন দিনের কোয়ারেন্টাইন শেষে ১৫-১৬ এপ্রিল কোয়ারেন্টাইনকালীন অনুশীলনে ঘাম ঝরাবে অতিথিরা।

১৭-১৮ এপ্রিল অনুষ্ঠিত হবে নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচ। এরপর ১৯ ও ২০ এপ্রিল ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে সিরিজপূর্ব অনুশীলন করবে ডমিঙ্গোর শিষ্যরা।

Related posts

করোনায় আক্রান্ত খালেদ মাহমুদ সুজন

News Desk

টিভিতে আজকের খেলার সূচি

News Desk

দল হোটেলে, সাকিব থেকে গেলেন অনুশীলনে

News Desk