Image default
খেলা

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায় বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ এককভাবে আয়োজনে প্রয়োজনীয় স্টেডিয়াম না থাকায় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায় বাংলাদেশ। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অন্য কোনো দেশের সঙ্গে জয়েন্টলি আয়োজন করতে আগ্রহ দেখাবে বাংলাদেশ।

আজ মঙ্গলবার বিকেলে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় এমন সিদ্দান্ত নেওয়া হয়। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এ তথ্য জানান। আইসিসির ২০২৪-৩১ পর্যন্ত আটটি বৈশ্বিক ইভেন্ট রয়েছে। এগুলোর মধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য যে ধরনের সক্ষমতা দরকার, তা বাংলাদেশের নেই। তাই সহযোগী দেশ হিসেবে আয়োজন করতে চায় বাংলাদেশ।

পাপন বলেন, ‘ওয়ানডে বিশ্বকাপের জন্য ১০টা ভেন্যু থাকতে হবে। সেটা এখন বাংলাদেশের জন্য কঠিন। টি-টোয়েন্টিতে আটটি, সেটাও কঠিন। চ্যাম্পিয়ন্স ট্রফিতে কম ভেন্যু লাগে। তাই এখানে আলাদা ভাবে বিড করা যাবে। বিশ্বকাপ জয়েন্টলি বিড করবো। এশিয়ার অন্য দেশগুলোর সঙ্গে মিলে আমরা একসঙ্গে বিড করবো।’

পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম নিয়ে তিনি বলেন, ‘শেখ হাসিনা স্টেডিয়ামের তৈরির জন্য প্রস্তাব এসেছে। একটা পরামর্শক ছিল, বিদেশী কোম্পানি। তারা এগিয়ে এসেও পারেনি কোভিডের কারণে। তাই দ্বিতীয় পরামর্শক পার্টি যারা এ জাতীয় কাজ করে থাকে তাদের অনুমতি দিচ্ছি স্টেডিয়াম নিয়ে এগোনোর।’

উল্লেখ্য, আইসিসির ভবিষ্যত সূচিতে ৫০ ওভারের চ্যাম্পিয়ন্স ট্রফি ফিরিয়েছে। ২০১৭ সালে পাকিস্তান চ্যাম্পিয়ন হওয়ার পর আর কোনো আয়োজন সম্ভব হয়নি। তবে ২০২৪-৩১ সময়টার মাঝে দু’বার অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। যার প্রথম আসর অনুষ্ঠিত হবে আগামী ২০২৫ সালে এবং দ্বিতীয়টি ২০২৯ সালে।

Related posts

অনুশীলনে ফিরেছেন নেইমার

News Desk

ইউরোয় আবারও বেলজিয়ামের সহকারী কোচ অঁরি

News Desk

মহেন্দ্র সিং ধোনির থেকে শেখার মতো পাঁচটি ‘কুল’ জিনিস

News Desk

Leave a Comment