free hit counter
বাংলাদেশ
খেলা

আইসিসির সেরার লড়াইয়ে মুশফিক

ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে দাপট দেখিয়েছিলেন তিনি। পেয়েছেন এক সেঞ্চুরির সঙ্গে একটি হাফসেঞ্চুরিও। এই সাফল্যের পথ ধরে অনন্য অর্জনের হাতছানি মুশফিকুর রহিমের সামনে। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে দাপটের পর ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেলেন বাংলাদেশের অভিজ্ঞ এ ব্যাটসম্যান।

মে মাসের সেরা হওয়ার লড়াইয়ে তার সঙ্গে আছেন পাকিস্তানের হাসান আলি ও বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত খেলা শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রামা।

শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাঠে প্রথম ওয়ানডেতে ৮৪ রান করেন মুশফিক। দ্বিতীয়টিতে ১২৫ রান। শেষ ম্যাচে ২৮ রান। সব মিলিয়ে ২৩৭ রান নিয়ে সিরিজ সেরার পুরস্কারও পান এই তারকা ক্রিকেটার।

মে মাসে লঙ্কানদের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নেয় টাইগাররা। একইসঙ্গে গড়ে ইতিহাস। এটিই শ্রীলঙ্কানদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের রেকর্ড বাংলাদেশের। আর এমন অর্জনে বড় ভূমিকা ছিল দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকের। প্রথম দুই ম্যাচে তো তিনিই জেতালেন দলকে।

সেই সাফল্যের হাত ধরে হয়েছিলেন সিরিজসেরা। এবার আরেকটি অর্জনের সামনে দাঁড়িয়ে মুশফিক।

মে মাসে অর্জনে কম যাননি প্রভিন জয়াবিক্রামাও। বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় এই স্পিনারের। টেস্ট অভিষেকেই দুই ইনিংসেই স্পর্শ করেন ৫ উইকেটের মাইলফলক। যা কীনা ক্রিকেট বিশ্ব দেখেছে ৩৩ বছর পর। পাকিস্তানের হাসান আলি মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে হারের টেস্টে দারুণ সফল। প্রথম টেস্টের দুই ইনিংসেই নেন ৯ উইকেট। পরের টেস্টের ১ম ইনিংসে ২৭ রানে নেন ৫ উইকেট।

Related posts

মুমিনুলের ব্যাট পুড়িয়ে ফেলেছিলেন বাবা

News Desk

দুই দিনের জন্য স্থগিত প্রিমিয়ার লিগ

News Desk

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচের জন্য একাদশ সাজিয়ে দিলেন আফতাব

News Desk