Image default
খেলা

আইপিএল থেকে অস্ট্রেলিয়া গেলে ৫ বছরের জেল

করোনার দ্বিতীয় ঢেউয়ে একেবারে বিপর্যস্ত ভারত। দেশটিতে প্রতিদিনই বাড়ছে সংক্রমণ, দৈনিক আক্রান্ত হচ্ছে প্রায় সাড়ে তিন লক্ষ করে মানুষ। মৃত্যুর সংখ্যাটাও হু হু করে বাড়ছে। এমন অবস্থাতেও ভারতে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। দেশটির এমন পরিস্থিতিতে ভারতের সঙ্গে সবধরনের বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া সরকার।

সেই সঙ্গে দেশটির ফেডারেল সরকার হুঁশিয়ারি দিয়েছে এমন সময় ভারত থেকে অস্ট্রেলিয়ায় আসলে তাঁদের ৫ বছরের জেল দেয়া হবে এবং জরিমানা করা হবে। দেশটির ফেডারেল সরকারের এমন সিদ্ধান্তে বিপাকে পড়তে হচ্ছে আইপিএলে অংশ নেয়া অস্ট্রেলিয়ানদের। এখন দেশে ফিরলেই ৫ বছরের জেল হতে পারে স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নারদের।

আইপিএলের এবারের আসরে স্মিথ, ওয়ার্নার, প্যাট কামিন্স, রিলে মেরিডিথ, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসনদের মতো ক্রিকেটাররা খেলছেন। সব মিলিয়ে এবারের আইপিএলে খেলছেন মোট ১৪ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। কোচিং স্টাফ হিসেবে যুক্ত রয়েছেন ডেভিড হাসি ও রিকি পন্টিংয়ের মতো সাবেকরা।

এ ছাড়া ধারাভাষ্যকার হিসেবে রয়েছেন ব্রেট লি ও ম্যাথু হেইডেনের মতো সাবেক ক্রিকেটাররা। অস্ট্রেলিয়া সরকারের জেল কিংবা জরিমানার সিদ্ধান্তে বড়সড় বিপাকে পড়তে হতে পারে অস্ট্রেলিয়ানদের। আইপিএল শেষ হওয়ার পরও যদি ভারতের করোনা পরিস্থিতি এমন থাকে তাহলে দেশে ফেরা হবে না স্মিথ-ওয়ার্নারদের।

এ প্রসঙ্গে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরার্ল্ড তাঁদের প্রতিবেদনে বলেছে যে, শুক্রবার রাতে নাইন নিউজ জানিয়েছে যে ভারত থেকে দেশে (অস্ট্রেলিয়ায়) ফিরলে ৬৬ হাজার ডলার বা ৫ বছরের কারাদণ্ডে দন্ডনীয় অপরাধ হিসেবে পদক্ষেপ নেয়ার বিষয়ে বিবেচনা করছে।’

তারা আরও জানায়, ‘নাইন জানিয়েছে যে ফেডারেল স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট জৈব সুরক্ষা বলয়ের ক্ষেত্রে ক্ষমতা প্রয়োগ করবেন। সেই সঙ্গে সীমানা বন্ধ করতে একই আইন ব্যবহৃত হবে।’

Related posts

হতাশার কিছু নেই: ন্যানো

News Desk

বাক্স তারকা সম্পর্কে উস্কানিমূলক সোশ্যাল মিডিয়া পোস্টের পরে গ্লোরিলা ড্যামিয়ান লিলার্ডের প্রশ্ন এড়িয়ে যায়

News Desk

নেইমারের ফেরার দিনে পিএসজির সামনে আজ রিয়াল মাদ্রিদ

News Desk

Leave a Comment