Image default
খেলা

আইপিএল মহারণ, উদ্বোধনী ম্যাচে লড়াই দুই ভারত অধিনায়কের

রোহিত শর্মা বনাম বিরাট কোহলির ম্যাচ দিয়ে শুরু হচ্ছে টুর্নামেন্ট। এর থেকে উত্তেজক ম্যাচ আইপিএলে আর নেই। মুম্বই পাঁচবারের চ্যাম্পিয়ন। পরিসংখ্যানের বিচারে অবশ্যই সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স । বিরাটের থেকে সফলতম অধিনায়কও রোহিত । তবে অধিনায়ক হিসেবে দলকে একবারও ট্রফি দিতে  না পারলেও । ব্যাটসম্যান বিরাট কোহলি অবশ্য কম যাননা । আইপিএলের মঞ্চে সবকিছু থেকেই রোহিতকে টেক্কা দিয়েছেন বিরাট । তবে ব্যাঙ্গালুরু অধিনায়কের কাছে এখন একটাই চ্যালেঞ্জ অধিনায়ক হিসেবে ভারতের জনপ্রিয় ক্রিকেট লিগে নিজেকে প্রমান করার ।

আরসিবির ব্যাটসম্যানদের মধ্যে সফলতম ব্যাটসম্যান তথা তরুন ওপেনার দেবদূত পাদ্দিকাল করোনা রিপোর্ট পজিটিভ হলেও , এই মুহূর্তে তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে । তার সাথেই ওপেন করতে দেখা যাবে বিরাট কোহলিকে । পাশাপাশি মিডিল অর্ডারে রয়েছেন বিধ্বংসী ব্যাটসম্যানরা । এবিডি ভিলিয়ার্স তো ছিলেনই । এইবার দলে যোগ দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল । পাশাপাশি রয়েছেন সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টে সারা ফেলে দেওয়া ব্যাটসম্যান মুহাম্মদ  আজহারউদ্দিন । তার দিকেও নজর থাকবে ।

অপরদিকে ম্যাচ উইনার বেশি রয়েছে মুম্বাই দলে । দলটির মধ্যে ভারসাম্য রয়েছে । রোহিতের পাশাপাশি রয়েছে ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, কায়রণ পোলার্ড, সূর্যকুমার যাদব, কুনাল  পান্ডিয়া, ক্রিস লিন বা কুইনন্টিন ডি কক । সবাই টি-টোয়েন্টি স্পেশালিস্ট । অনেকেই মনে করেছেন আজকের লড়াই হতে চলেছে ব্যাঙ্গালুরুর চাহাল বনাম মুম্বাইয়ের রাহুল চাহার । বিরাটের ওয়াসিংটন সুন্দর বনাম রোহিতের কুনাল পান্ডিয়া । পাশাপাশি মুম্বাই দলে রয়েছেন জাসপ্রীত বুমরাহ ও ট্রেন্ট বোল্টের মতো দূরন্ত পেস বোলার ।

এছাড়াও পার্টটাইম পেসার হিসেবে রয়েছেন কায়রণ পোলার্ড । সেইদিক থেকে অনেকটাই দুর্বল ব্যাঙ্গালুরুর পেস বিভাগ । রয়েছেন তরুন পেসার নবদ্বীপ সাইনি ও মহম্মদ সিরাজ । পাশাপাশি রয়েছেন কাইল জেমিসন । গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই । তাই আত্মবিশ্বাস রয়েছে রোহিতের দলে । অন্যদিকে বিরাটের দল চাইবে নতুন করে শুরু করতে । আর তাই আজ আইপিএলের উদ্বোধনী ম্যাচে টানটান ম্যাচ উপভোগ করতে চলেছে ক্রিকেটপ্রেমীরা।

Related posts

অ্যাস্ট্রোস জিএম ডানা ব্রাউন দুঃস্বপ্নের আঘাতের দিনে বাণিজ্যের সময়সীমার পরিকল্পনা প্রকাশ করেছেন

News Desk

গোলশূন্য থেকে বিরতিতে ডেনমার্ক ও অস্ট্রেলিয়া

News Desk

শান্ত-হৃদয় ফিফটিতে বড় সংগ্রহ সিলেটের

News Desk

Leave a Comment