আসন্ন আইপিএলে যে তিনি খেলতে পারবেন না, তা আগেই কার্যত স্পষ্ট হয়ে গিয়েছিল। এবার দিল্লি ক্যাপিটালসের তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল, আইপিএলে খেলবেন না শ্রেয়স আইয়ার। ঘোষিত হল নতুন অধিনায়কের নামও।

ইংল্যান্ডের বিরুদ্ধে পুণেতে ওয়ানডে সিরিজে ম্যাচ চলাকালীন চোট পান শ্রেয়স। ইংল্যান্ডের ইনিংসের তখন অষ্টম ওভার। একটি বাউন্ডারি বাঁচাতে গিয়ে কাঁধে চোট পান তিনি। এরপরই মাঠ ছেড়ে চলে যেতে হয় তাঁকে। ব্যথায় রীতিমতো কাতরাতে দেখা গিয়েছিল তরুণ ব্যাটসম্যানকে। আর ফিল্ডিং করতেও নামেননি। পরে তাঁর চোটের জায়গা স্ক্যান করেও দেখা হয়। জানা গিয়েছিল, কাঁধের হাড় সরে গিয়েছে শ্রেয়সের। সারতে বেশ কিছুদিন সময় লাগবে। ফলে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। গত বৃহস্পতিবার জানা যায়, তিনি আইপিএল ২০২১ থেকেই বাদ পড়ছেন। আর আজ মঙ্গলবার দিল্লি ফ্র্যাঞ্চাইজি সরকারিভাবে জানিয়ে দিল গোটা টুর্নামেন্টেই শ্রেয়সের খেলা হচ্ছে না। তাঁর পরিবর্তে অধিয়ানক হিসেবে তাঁরা বেছে নিল ঋষভ পন্থকে।

পন্থকেই অধিনায়ক হিসেবে বেছে নিল দিল
ছবি: priyo.com

শ্রেয়সের ছিটকে যাওয়ার খবর সামনে আসতেই ক্যাপ্টেন হওয়ার দৌড়ে উঠে এসেছিল একাধিক নাম। পন্থের পাশাপাশি শোনা যাচ্ছিল অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিন, অজি তারকা স্টিভ স্মিথের নামও। দুই অভিজ্ঞকে টপকে নেতৃত্বের দায়িত্ব পেলেন ভারতীয় দলের উইকেট কিপার। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে দারুণ ফর্মে দেখা গিয়েছিল পন্থকে। এবার ক্যাপ্টেন হিসেবে তিনি নিজেকে প্রমাণ করতে পারেন কি না, সেটাই দেখার।

Related posts

পিস্টনরা মন্টি উইলিয়ামসকে এনবিএ-তে সবচেয়ে বেশি বেতনের কোচদের মধ্যে একজন করতে ইচ্ছুক: রিপোর্ট

News Desk

সংগ্রামী আইল্যান্ডাররা এখনও একটি অদ্ভুত স্ট্যান্ডিং রেসে প্লে-অফ করে

News Desk

2024 প্রিকনেস স্টেকের আগে ট্রিপল ক্রাউন জিতে Mystik Dan এর বিরুদ্ধে বাজি ধরুন

News Desk

Leave a Comment