free hit counter
আইপিএলের প্রথম বোলার হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫ উইকেট হর্ষলের
খেলা

আইপিএলের প্রথম বোলার হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫ উইকেট হর্ষলের

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে তাঁর প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখলেন হর্ষল প্যাটেল। চতুর্দশ আইপিএলের উদ্বোধনী ম্যাচে আরসিবি’র জয়ে উল্লেখযোগ্য ভূমিকা নিয়ে অনন্য কীর্তি গড়লেন গুজরাতের এই পেসার। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের প্রথম বোলার হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে একটি ম্যাচে ৫ উইকেট নেওয়ায় অনন্য কীর্তি গড়লেন হর্ষল।

চেন্নাই’য়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে এদিন গত দু’বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম একাদশে হর্ষলকে রেখেই দল সাজায় আরসিবি। গত ফেব্রুয়ারিতে নিলামে বিরাটের দলে অন্তর্ভুক্ত হওয়া এই পেসার নিরাশ করেননি। আইপিএলে তাঁর সেরা বোলিং পারফরম্যান্স উপহার দিয়ে আরসিবি’র জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন হর্ষল। এদিন ২৭ রানে ৫ উইকেট তুলে নেন বছর তিরিশের এই পেসার। এদিন হর্ষলের শিকার ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া এবং মার্কো জানসেন।

টুর্নামেন্টের প্রথম বোলার হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পাঁচ উইকেট সংগ্রহ করে অচিরেই অনন্য নজির গড়ে ফেলেন তিনি। উল্লেখ্য, ইশান কিষানকে ফিরিয়ে এদিন চতুর্দশ আইপিএলের প্রথম উইকেটশিকারিও হন তিনি। এদিন মুম্বই’য়ের বিরুদ্ধে দলের ৭ বোলারকে ব্যবহার করেন বিরাট। এঁদের মধ্যে হর্ষল, মহম্মদ সিরাজ, কাইল জেমিসন এবং যুবেন্দ্র অভারকে দিয়ে পুরো ৪ ওভার বোলিং করান আরসিবি অধিনায়ক। হর্ষল ছাড়া একটি করে উইকেট নেন কাইল জেমিসন এবং ওয়াশিংটন সুন্দর।

এদিন হর্ষলের বোলিং ফিগার একজন আনক্যাপড ক্রিকেটার হিসেবে আইপিএলের ইতিহাসের তৃতীয় সেরা বোলিং ফিগার। ২০১৮ সানরাইজার্সের বিরুদ্ধে পঞ্জাবের ইঙ্কিত রাজপুতের ১৪ রানে ৫ উইকেট নেওয়া একজন আনক্যাপড ক্রিকেটারের সেরা বোলিং ফিগার। গত মরশুমে দিল্লির বিরুদ্ধে মরুশহরে ২০ রানে ৫ উইকেট নিয়ে এই তালিকায় দ্বিতীয়স্থানে নাইটদের মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই। সর্বোচ্চ ৩৫ বলে ৪৯ রান করেন ওপেনার ক্রিস লিন। জবাবে কোহলির ৩৩, ম্যাক্সওয়েলের ৩৯ এবং ডি’ভিলিয়ার্সের ঝোড়ো ২৭ বলে ৪৯ রানে ভর করে শেষ বলে ম্যাচ জিতে নেয় ব্যাঙ্গালোর। ২০১৩ থেকে টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুম্বই’য়ের হারের যে মিথ,সেটা বজায় রইল এবারেও।

Related posts

শীর্ষে পৌঁছে বোলারদের প্রশংসা রোহিতের মুখে

News Desk

এয়ার অ্যাম্বুলেন্সে চেন্নাইয়ে আনা হয়েছে মাইক হাসি ও বালাজিকে

News Desk

ক্রিস মরিস ঝড়ে দিল্লিকে হারাল রাজস্থান

News Desk