free hit counter
আইপিএলের জন্য বদলে গেল সিপিএলের সূচি
খেলা

আইপিএলের জন্য বদলে গেল সিপিএলের সূচি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের বাকি থাকা ম্যাচগুলো আয়োজনে এবার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাহায্য নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী সেপ্টেম্বরের ১৮-১৯ তারিখে যেন আইপিএল শুরু করা যায়, তাই বদলে দেয়া হয়েছে সিপিএলের সূচি। বর্তমানে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে অবস্থান করছে ভারত। তাদের এই দীর্ঘ সফর শেষ হবে আগামী ১৪ সেপ্টেম্বর। এরপরই আইপিএলের ১৪তম আসরের বাকি থাকা ৩১ ম্যাচ আয়োজন করতে চায় ভারত।

আইপিএল বাকি অংশ আরও আগে করার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে (ইসিবি) টেস্ট সিরিজের সূচি এগিয়ে নেয়ার অনুরোধ করেছিল ভারত। ইসিবি তাতে রাজি হয়নি। তবে ভারতের অনুরোধ রেখেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। তারা নিজেদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সূচি তিনদিন এগিয়ে নিচ্ছে।

আগামী ২৮ আগস্ট শুরু হওয়ার কথা ছিল সিপিএলের আসন্ন আসর। যা শেষ হওয়ার কথা ছিল ১৯ সেপ্টেম্বর। এমনটা হলে আইপিএলের এক-দুই ম্যাচের সঙ্গে সাংঘর্ষিক হতো সিপিএলের শেষের ম্যাচগুলো। এছাড়া দুই টুর্নামেন্টেই খেলা তারকা খেলোয়াড়রাও পড়তেন দোটানায়। তাই এ সমস্যা সমাধানে সিপিএলের চিফ অপারেটিং অফিসার পেট রাসেলের কাছে টুর্নামেন্ট কয়েকদিন আগে শুরুর অনুরোধ করেছিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তার এই অনুরোধে সাড়া দিয়েছেন রাসেল। তিনদিন এগিয়ে নিয়েছেন নিজেদের সিপিএল।

অর্থাৎ নতুন সূচিতে আগামী ২৫ আগস্ট শুরু হবে সিপিএল। যার ফাইনাল ম্যাচটি হবে ১৫ সেপ্টেম্বর। তবে ২৬ আগস্টেও শুরু হতে পারে সিপিএল। কেননা পাকিস্তানের সঙ্গে ক্যারিবীয়দের দ্বিতীয় টেস্ট শেষ হবে ২৪ আগস্ট। তাই একদিন বিরতি দিয়ে ২৬ আগস্ট থেকে হতে পারে সিপিএল।

 

Related posts

আইপিএল ২০২১ মুম্বাই ইন্ডিয়ান্স এর সম্পূর্ণ খেলোয়াড় তালিকা ও সম্ভাব্য একাদশ

News Desk

ইয়াসে লন্ডভন্ড দিঘা, উদ্ধারকাজে নেমেছে সেনা

News Desk

স্পুটনিক-৫ ভ্যাকসিন আগস্ট থেকে উৎপাদন শুরু করবে ভারত

News Desk