Image default
খেলা

অ্যান্ডি মারের তৃতীয় রাউন্ড থেকে বিদায়

ইনজুরির কারণে নিজেকে ঠিকমত মেলে ধরতে পারছিলেন না। শেষ পর্যন্ত যাও মেলে ধরতে শুরু করেছিলেন এবারের উম্বলডনে; কিন্তু তৃতীয় রাউন্ডে এসে দৌড় থামিয়ে দিতে বাধ্য হলেন ব্রিটিশদের সেরা তারকা, দু’বারের উইম্বলডন বিজয়ী অ্যান্ডি মারে।

প্রতিযোগিতার দশম বাছাই ডেনিস তারকা নিকোলাজ শাপোভালভের কাছে সরাসরি সেটে হেরে গেলেন ব্রিটিশ টেনিস তারকা। ঘরের চেনা কোর্টে শুধু হারলেনই না, তার সঙ্গে বহু ব্রিটিশদের হতাশও করলেন মারে।

উইম্বলডনের প্রথম রাউন্ডে জয় দিয়ে শুরু করেছিলেন মারে। তবে শুরুতেও বেশ বেগ পেতে হয়েছিল মারেকে। কিন্তু এরপরেও মারেকে নিয়ে আশা করেছিলেন তার বহু ব্রিটিশ ভক্ত।

প্রথম দুই রাউন্ডে তার খেলা আশা জাগিয়েছিল সমর্থকদের মনে। নিজের দেশে প্রতিযোগিতা খেলতে নেমে অনেক দূর যাবেন বলেই মনে করছিলেন সবাই। ৩৪ বছরের মারে স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন ব্রিটিশদের। কিন্তু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার আশা শেষ হয়ে গেল।
দশম বাছাই ডেনিস শাপোভালভের কাছে হারলেন ৪-৬, ২-৬, ২-৬ সরাসরি ববধানে। প্রথম সেটে ১-৫ ব্যবধানে পিছিয়ে গিয়েছিলেন মারে। পরপর ৩টি গেম জিতে ফেরার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। ৪-৬ ব্যবধানে হেরে যান তিনি।

২০১৩ ও ২০১৬ সালে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছিলেন মারে। এরপর কোমরের চোটের জন্য দুই বছর আগেই অবসর নিয়ে নেওয়ার কথা ভাবছিলেন তিনি। কোমরে অস্ত্রোপচারের পর ২০১৭ সাল থেকে উইম্বলডনে দেখা যায়নি তাকে। গত বছর করোনার জন্য প্রতিযোগিতা বাতিল হওয়ার পর ওয়াইল্ড কার্ডের মাধ্যমে খেলার সুযোগ পান মারে।

প্রথম দুই রাউন্ডে সাফল্য পেলেও তৃতীয় পর্বে এসেই সব স্বপ্নভঙ্গ হয়ে যায়। দশম বাছাই শাপোভালভের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না মারে। প্রথমবার উইম্বলডনের প্রি কোয়ার্টার ফাইনালে উঠলেন ডেনিস তারকা শাপোভালভ।

Related posts

News Desk

ইউরোপীয়ান বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব সোয়াইটেক

News Desk

ফারজানা সাত, সানজিদা এগোলেন ১৩ ধাপ

News Desk

Leave a Comment