free hit counter
অস্ট্রেলিয়া সিরিজ বাতিল করলো আফগানদের সঙ্গে
খেলা

অস্ট্রেলিয়া সিরিজ বাতিল করলো আফগানদের সঙ্গে

আইপিএল খেলারই চিন্তা ছিল স্মিথ-ওয়ার্নারদের। কিন্তু জাতীয় দলের খেলা থাকার কারণে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আইপিএল খেলতে পারবেন কি না তা নিয়ে ছিল সংশয়। ভারতের মাটিতেই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু আফগানিস্তানে বিরাজমান পরিস্থিতির কারণে এই সিরিজ মাঠে গড়ানো অসম্ভব।

যে কারণে আফগানিস্তান ক্রিকেট বোর্ড এবং অস্ট্রেলিয়া ক্রিকেট – উভয়ই একসঙ্গে ঘোষণা দিয়েছে সিরিজটি বাতিল করা হলো। কারণ, ভারতের মাটিতে হলেও সিরিজ আয়োজনের জন্য প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট দেয়া সম্ভব নয়।

এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জন্য আইপিএলের দ্বিতীয় পর্বে খেলার পথ পুরোপুরি খুলে গেলো। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড থেকেই জানিয়ে দেয়া হলো তাদের ক্রিকেটাররা আইপিএলের দ্বিতীয় পর্বে অংশ নিতে পারবে। এ জন্য তাদের সামনে আর কোনো বাধা রইলো না।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে ভারতে এই সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপই ভারত থেকে সরে গেছে আরব আমিরাত এবং ওমানে। এখন এমন পরিস্থিতিতে ভারতের মাটিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড কিভাবে সিরিজটি আয়োজন করবে? এ নিয়ে দুই বোর্ডের মিলিত সিদ্ধান্তের পর জানানো হয়েছে, ‘আফগান ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অস্ট্রেলিয়া মিলেই সিদ্ধান্ত নিয়েছে যে সিরিজটি স্থগিত করা হবে। কারণ, ভ্রমণে জটিলতা, কোয়ারেন্টাইন, নতুন ভেন্যু খুঁজে বের করা- এসব এখন রীতিমত অসম্ভব।

তবে অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে চায় আফগানিস্তান। দেশটির ক্রিকেট বোর্ডের বিবৃতিতে জানানো হয়েছে, ‘ভারত থেকে যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে পরিবর্তন করে নেয়া হয়েছে, আমরাও সেখানে অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাই।

Related posts

দেশে ফেরার আগমুহূর্তে কোভিড পজেটিভ নাইট ব্যাটসম্যান

News Desk

ভারত সফর বাতিল করলেন জাপানের প্রধানমন্ত্রী

News Desk

রাজস্থানের জন্য সেরাটা দিতে চান মুস্তাফিজ

News Desk