free hit counter
খেলা

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের সেমিতে ওঠার সমীকরণ কী

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ সারা দিন রাজত্ব করল বৃষ্টি। ভেসে গেছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ও আয়ার‌ল্যান্ড-আফগানিস্তান ম্যাচ। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এ নিয়ে মেলবোর্নে পাঁচ ম্যাচের তিনটি পণ্ড হলো বৃষ্টিতে। বৃষ্টিতে আজকের দুটি ম্যাচ পণ্ড হওয়ায় জমে উঠেছে গ্রুপ ১–এর সমীকরণ।

গ্রুপ ১-এ শ্রীলঙ্কা ও আফগানিস্তান ছাড়া প্রতিটি দলের পয়েন্টই এখন তিন। তবে ১ ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট নিয়ে সবচেয়ে সুবিধাজনক অবস্থানে আছে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে জেতায় তাদের রানরেটও ভালো (৪.৪৫০)।

নিউজিল্যান্ড তাদের বাকি তিন ম্যাচ খেলবে শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের সঙ্গে। সেমিফাইনালে যেতে এই তিন ম্যাচের তিনটিতেই জিততে হচ্ছে না নিউজিল্যান্ডের। রানরেটে এগিয়ে থাকায় তিন ম্যাচের মধ্যে দুই ম্যাচ জিতলেও সেমিফাইনালে খেলবে নিউজিল্যান্ড।

পয়েন্ট তালিকার দুইয়ে থাকা ইংল্যান্ড বাকি দুটি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার সঙ্গে, যেখানে জয় ছাড়া আর কিছু ভাবার সুযোগ নেই ইংল্যান্ডের সামনে। তবে সব সমীকরণ ঘুরিয়ে দিতে পারে বৃষ্টি। কারণ, নিউজিল্যান্ড–ইংল্যান্ড ম্যাচে বৃষ্টির সম্ভাবনা আছে।

 

Bednet steunen 2023